চাঁদপুর, রবিবার, ৪ জুন ২০২৩, ২১ জ্যৈষ্ঠ ১৪৩০, ১৪ জিলকদ ১৪৪৪  |   ৩৪ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   ১৭ জুন জেলা আওয়ামী লীগের সম্মেলন না করতে জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকের সর্বোচ্চ চেষ্টা
  •   বিজ্ঞান শিক্ষায় আগ্রহীদের উদ্ভাবক হিসেবে তৈরি করতে হবে : জেলা প্রশাসক কামরুল হাসান
  •   একদিনের ব্যবধানে ৪ মেয়ে শিশুর মৃত্যু : এবার আশিকাটিতে পুকুরে ডুবে দুই বোনের মৃত্যু
  •   ফরিদগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র ও মাদকসহ আটক তিন
  •   ২৮৬ শিক্ষার্থীকে সংবর্ধনা দিলো হাজীগঞ্জ পৌরসভা

প্রকাশ : ২০ মে ২০২৩, ১৭:২০

দেড়ঘন্টা সড়ক অবরোধ, যানবাহনে চলাচলকারী যাত্রীজীবনে দুর্ভোগ

কামরুজ্জামান টুটুল
দেড়ঘন্টা সড়ক অবরোধ, যানবাহনে চলাচলকারী যাত্রীজীবনে দুর্ভোগ

হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচনে ভোটার তালিকা হালনাগাদ, পূন: তফসিল ঘোষনার দাবিতে চাঁদপুর কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে ঘন্টাব্যাপী সড়ক অবরোধ করে রেখেছেন, নির্বাচনে অংশগ্রহণকৃত প্রার্থীদের একাংশের সমর্থকরা। শনিবার (২০ মে) বেলা ১১ টা থেকে ১২ টা পর্যন্ত মহাসড়কে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রাখে তারা। এ সংবাদ লেখা পর্যন্ত সড়ক অবরোধ থাকতে দেখা গেছে। এদিকে খবর পেয়ে ব্যবসায়ী সমিতির কার্যালয়ে আসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাশেদুল ইসলাম, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দ। তাঁরা নির্বাচনে অংশগ্রহণকৃত দুপক্ষের প্রার্থীদের সাথে কথা বলছেন।

জানা গেছে, ঘোষিত তফসিল অনুযায়ী আজ (শনিবার) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত নির্বাচনে অংশগ্রহণকৃত ৬৯ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেওয়ার কথা ছিল। সে অনুযায়ী ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন সকাল ১০টায় প্রতীক বরাদ্দের কাজ শুরু করেন। এর মধ্যে ভোটার তালিকা হালনাগাদের দাবিকৃত প্রার্থীরা ব্যবসায়ী সমিতির কার্যালয়ে উপস্থিত হন।

তারা সময় করে ভোটার তালিকা হালনাগাদের পর প্রতীক বরাদ্দ দেওয়ার আবেদন জানান। এ সময় দুপক্ষের সাথে বাক-বিতন্ডা হলে, হালনাগাদের দাবিকৃত প্রার্থীদের সমর্থকরা সড়কে অবস্থান নিয়ে এবং টায়ার জ্বালিয়ে অবরোধ করেন। এরপর থেকে সড়কে দুই পাশে ছোটবড় কয়েক শতাধিক যানবাহন আটকা পড়ে দুর্ভোগের সৃষ্টি হয়।

আসছে ৩১ মে হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির ভোট গ্রহণ। গত ১১ ও ১৩ মে নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহের পর প্রার্থীদের মধ্য একাংশ ৩ হাজার ৪৩ জন ভোটারের মধ্যে ৭/৮'শ ভুয়া ভোটার থাকার কথা উল্লেখ করে ভোটার তালিকা হালনাগাদের দাবি জানান।

বিষয়টির সমাধান চেয়ে তারা সংসদ সদস্য, জেলা প্রশাসক, পুলিশ সুপার, ইউএনওসহ নির্বাচন কমিশনের কাছে দরখাস্ত দেন। কিন্তু দরখাস্তের আলোকে কোন সমাধান না পেয়ে অভিযোগকৃত প্রার্থীরা শুক্রবার (১৯ মে) রাতে সংবাদ সম্মেলন করেন।

ওই সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, ভোটার তালিকা হালনাগাদ না করে যেন আজ (শনিবার) প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া না হয় এবং আগামি ৩১ মে নির্বাচন অনুষ্ঠিত হলে তা ব্যবসায়ীরা প্রতিহত করবে বলে সংবাদকর্মীদের জানান। এরপর আজ (শনিবার) প্রতীক বরাদ্দ দেয়া শুরু হলে সড়ক অবরোধ করা হয়।

জানা গেছে, নির্বাচনে অংশগ্রহণকৃত ৬৯ জন প্রার্থীর মধ্যে সভাপতি পদে ২ জন ও সাধারণ সম্পাদক পদে ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে সভাপতি পদে একজন ও সাধারণ সম্পাদক পদের ৪ জন ভোটার তালিকা হালনাগাদের দাবি জানান।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়