সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাইমচরে শীতকালীন সবজির বাম্পার ফলন, দামে অসন্তুষ্ট কৃষক : সবজি ক্ষেতে সবুজ হাসি থাকলেও কৃষকের মুখ ম্লান
  •   অশুভ শক্তি শক্তিশালী হলেও জয়ি হতে পারবে না : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২১, ২০:৪৬

৬ দিন ইস্তাম্বুলে আটকেপড়া ইতালি প্রবাসী অবশেষে দূতাবাসের সহযোগিতায় বাড়ি ফিরেছেন

ইতালি প্রতিনিধি
৬ দিন ইস্তাম্বুলে আটকেপড়া ইতালি প্রবাসী অবশেষে দূতাবাসের সহযোগিতায় বাড়ি ফিরেছেন

ইস্তাম্বুলে ছয়দিন আটকে পড়া ইতালি প্রবাসী মোঃ দিদারুল আলম রোম বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় ১৩ সেপ্টেম্বর চট্রগ্রামে তার বাড়িতে পৌছেন।

জানা গেছে,দিদারুলের একটু মানসিক সমস্যা ছিল। গত ৬ সেপ্টেম্বর তিনি বাংলাদেশের উদ্দেশ্য রোম বিমানবন্দর ত্যাগ করেন। তুর্কী বিমানবন্দর ইস্তাম্বুলে এসে পৌঁছলে তার পাসপোর্ট হারিয়ে যায় তারপর সেখানে আটকে পড়েন তিনি। গত ছয়দিন পর রোম বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় অবশেষে বাড়ি ফিরেছেন।

এ ব্যাপারে রোমে বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর (শ্রম কল্যাণ) মোঃ এরফানুল হক জানান, বিষয়টি দূতাবাসকে গত ৯ সেপ্টেম্বর অবগত করেন কমিউনিটির এক নেতা। এরপর রোম বাংলাদেশ দূতাবাস দ্রুত ব্যবস্থা গ্রহন করে তুর্কীতে অবস্থিত বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এবং টার্কিশ এয়ারলাইনসের সার্বিক সহযোগিতায় ১১ সেপ্টেম্বর তাকে বিমানবন্দরে শনাক্ত করা হয়।

১২ সেপ্টেম্বর রোববার ইস্তাম্বুল বাংলাদেশ কনস্যূলেট জেনারেলের বিশেষ ব্যবস্থায় জরুরি ভিত্তিতে ট্রাভেল পাস ইস্যু করা হয়। ১৩ সেপ্টেম্বর তিনি বাংলাদেশ যেতে সক্ষম হন। তিনি আরও বলেন আমরা সর্বদা চেষ্টা করি প্রবাসীদের সহযোগিতা দিতে। তাদের সমস্যা নিরসনে দূতাবাস সব সময় সহযোগিতার হাত বাড়িয়ে দিবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়