চাঁদপুর, রবিবার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ জিলকদ ১৪৪৩  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বৃহৎ র‌্যালি আল-আমিন একাডেমি ও চেয়ারম্যান সেলিম খানের
  •   পদ্মা সেতুর থিম সং-এর গীতিকার কবির বকুলকে শিক্ষামন্ত্রীর অভিনন্দন
  •   হাইমচরে পানিতে ডুবে শিশুর করুণ মৃত্যু
  •   শনিবার চাঁদপুরে পাঁচজনের করোনা শনাক্ত
  •   মতলব উত্তরে নৌকাডুবি ॥ নিখোঁজ ১

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২১, ২০:০৮

হাইমচরে ভুল চিকিৎসায় সাংবাদিক আমির হোসেন মানিকের শিশুর মৃত্যু

মোঃ সাজ্জাদ হোসেন রনি
হাইমচরে ভুল চিকিৎসায় সাংবাদিক আমির হোসেন মানিকের শিশুর মৃত্যু

চাঁদপুর হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় ১৩ মাস বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। শিশুটির মৃত্যু নিয়ে সামজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রতিবাদের ঝড় থাকলেও পরিবারের পক্ষ থেকে নেই কোনো অভিযোগ। মৃত শিশুটি হাইমচর প্রেসক্লাবের সদস্য আমির হোসেন মানিকের একমাত্র ছেলে আব্দুল্লাহ। ১৫ সেপ্টেম্বর ২০২১ বুধবার সকালে হাইমচর স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়।

জানা জায়, গত ১৩ সেপ্টেম্বর সন্ধায় জ্বর ঠান্ডাজনিত সমস্যায় শিশুটিকে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি দেয়া হয়। কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে ৪ দিনে ৪টি ইনজেকশন দেয়ার জন্য প্রেসক্রিপশন দেন। ডিউটিরত নার্স শিশুটিকে ৩টি ইনজেকশন দেয়ার পর আজ ৪র্থটি দেয়ার সাথে সাথে শিশুটি মৃত্যুবরণ করে। শিশুটির চাচা হাইমচর স্বাস্থ্য কমপ্লেক্সে এসে কোনো অভিযোগ না দিয়ে শিশুটির লাশ বাড়িতে নিয়ে যায়।

পরিবারের লোকজন জানান, তিনটি ইজেকশন দেয়ার পর শিশুটি সুস্থ্য হয়ে উঠে। আজ বুধবার সকালে তাকে বাড়ি নিয়ে যাওয়ার কথা ছিল। সুস্থ্য হওয়ার পর ৪র্থ ইনজেকশনটি দেয়ার পরপরই শিশুটি মৃত্যুবরণ করে। পোস্টমটেম রিপোর্ট, মামলা, হয়রানীর কারনে পরিবারে পক্ষ থেকে কোনো অভিযোগ দেয়া হয়নি। তবে পরিবারের লোকজন হাইমচর স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা ব্যববস্থা পরিবর্তন করা দরকার বলে দাবী করেন।

তারা জানান, যে ইনজেকশনটি পুশ করতে সময় প্রয়োজন ১৫ মিনিট, সেই ইনজেকশন ২ মিনিটে পুশ করায় শিশুটি চোঁখের সামনে ছটফট করে মৃত্যুবরণ করেছে।

হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ বেলায়েত হোসেন জানান, কর্তব্যরত নার্স ৪র্থ ইনজেকশনটি পুষ করার পর মায়ের বুকের দুধ পান করতে গিয়ে গলায় আটকে এমন মর্মান্তিক ঘটনাটি ঘটেছে। তবে আমরা বিষয়টির জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।

হাইমচর থানা অফিসার ইনচার্জ মোঃ মাহবুবুর রহমান মোল্লা জানান, শিশুটির মৃত্যুর ব্যাপারে থানা অবগত হয়েছে। কিন্তু পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় আইনি ব্যবস্থা নেওয়া হয়নি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়