রোববার, ২৪ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাইমচরে শীতকালীন সবজির বাম্পার ফলন, দামে অসন্তুষ্ট কৃষক : সবজি ক্ষেতে সবুজ হাসি থাকলেও কৃষকের মুখ ম্লান
  •   অশুভ শক্তি শক্তিশালী হলেও জয়ি হতে পারবে না : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৬:৫৭

ইতালিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন

জমির হোসেন, ইতালি
ইতালিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন

রাজধানী রোমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন করা হয়েছে। সোমবার ২৮ সেপ্টেম্বর বাংলাদেশ সময় বারটা ১ মিনিটে স্থানীয় একটি রেষ্টুরেন্টে দেশের সাথে মিল রোখে ইতালি আওয়ামী নেতা ও অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক এম রব মিন্টুর উদ্যোগে কেক কেটে আনন্দ- উল্লাসের মধ্য দিয়ে প্রধানমন্ত্রীর ৭৫তম জম্মদিন পালন করা হয়। শুভ শুভ দিন প্রধানমন্ত্রীর জন্মদিন মুহুমুহু শ্লোগানে মুখরিত হয়ে উঠে জন্মদিনের অনুষ্ঠান। পরে এক আলোচনাসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক আহ্সান পিপুর পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, প্রবাীন আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম বাবু।এসময় বক্তব্য রাখেন,জাসদের আন্তর্জাতিক সম্পাদক এড,আনিচুজ্জামান আনিস,রোম মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি স্বপন হাওলাদার, বঙ্গবন্ধু পরিষদ সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক,আওয়ামী লীগ নেতা মোঃ ইলিয়াস,যুবনেতা স্বপন দাা প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন ইতালি আওয়ামী লীগ নেতা মাসুদ সিদ্দিকী, বিশিষ্ট ব্যবসায়ি আওয়ামী লীগ নেতা মাহাবুব চৌধুরী বাবু,নাসির খান,যুবলীগ ইতালি শাখার শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক রাজিব খান, রোম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক লিটন চৌধুরী, রোম মহানগর আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক রাজিব রহমান, আওয়ামী লীগ নেতা ইলয়াস মল্লিক, খোকা হাওলাদারসহ আরও অনেকে।

প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী৷ লীগ নেতা ও আয়েবা যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু বলেন“জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ঠিক যেন পিতারই প্রতিচ্ছবি। প্রধানমন্ত্রী সমৃদ্ধ সোনার বাংলা গড়ার লক্ষ্যে প্রতিনিয়ত জীবনযুদ্ধ চালিয়ে যাচ্ছেন। তার মেধা-মনন, সততা, নিষ্ঠা, যোগ্যতা, প্রজ্ঞা, দক্ষতা, সৃজনশীলতা, উদারমুক্ত গণতান্ত্রিক দৃষ্টিভঙ্গি ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে। তিনি আরও বলেন,একসময়ের কথিত ‘তলাবিহীন ঝুড়ি’, দারিদ্র্য-দুর্ভিক্ষে জর্জরিত দেশ আজ বিশ্বজয়ের অভিযাত্রায় এগিয়ে চলেছে। বিশ্বসভায় আত্মমর্যাদাশীল জাতি হিসাবে প্রতিষ্ঠিত হয়েছে বাঙালি জাতি।

অনুষ্ঠানে বিশেষ দোয়া ও মোনাজাতে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামানা করা হয়। দোয়া পরিচালনা করেন রোম মহানগর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়