রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাজীগঞ্জে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্ধোধন
  •   কচুয়ায় কলেজ ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার
  •   স্বাক্ষর জাল করে আওয়ামীলীগের তৃণমূলের প্রার্থী তালিকা পরিবর্তনের অভিযোগ
  •   বিএনপির মানিক-শাহীন দুই গ্রুপের সাথে যুগ্ম মহাসচিবের সভা
  •   কচুয়ায় বিপুল পরিমাণ গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশ : ২৩ অক্টোবর ২০২১, ১৯:৫০

শাহরাস্তিতে পৌর কাউন্সিলরের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

মোঃ মঈনুল ইসলাম কাজল
শাহরাস্তিতে পৌর কাউন্সিলরের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

শাহরাস্তি পৌরসভার কাউন্সিলর মোঃ শাহনেওয়াজের বিরুদ্ধে চাঁদা না পেয়ে হামলা ও লুটপাটের অভিযোগে মামলা হয়েছে।

গত ১১ অক্টোবর পৌরসভার ১২ নং ওয়ার্ডের বিশারা গ্রামের মোহাম্মদ ইব্রাহীম চাঁদপুরের বিজ্ঞ বিচারক আমলী আদালতে (শাহরাস্তি) মামলাটি দায়ের করেন। আদালত মামলা রেকর্ড করার জন্য শাহরাস্তি থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

মামলায় উল্লেখ করা হয়, বাদী মোহাম্মদ ইব্রাহীমের সাথে একই গ্রামের মৃতঃ আঃ মতিনের পুত্র আনোয়ার হোসেন শাহীনের সাথে জমি সংক্রান্ত বিরোধ রয়েছে। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে একাধিকবার সালিস বৈঠকে শাহীন ওই ভূমির দখল ছেড়ে দেয়ার অঙ্গীকার করে।

শাহরাস্তি পৌরসভার বিশারা গ্রামের মৃতঃ আঃ আজিজের পুত্র শাহরাস্তি পৌরসভার ১২ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শাহনেওয়াজের প্ররোচনায় শাহীন উক্ত ভুমির দখল হস্তান্তরে বিলম্ব করে। মামলার বাদী বিরোধকৃত ভূমিতে দালান নির্মাণের জন্য সামগ্রী এনে রাখলে গত ৮ অক্টোবর পৌর কাউন্সিলর ২০/২৫ জন লোক নিয়ে বাদীর বসতঘরের সামনে এসে গালমন্দ করে। গালমন্দের কারন জিজ্ঞেস করলে কাউন্সিলর নির্মাণকাজ বন্ধের নির্দেশ দেন। নির্মাণকাজ করতে হলে তাকে পরদিন সূর্যাস্তের পূর্বে ৫ লক্ষ টাকা চাঁদা দিতে হবে বলে জানান।

চাঁদা না পেয়ে পরদিন ৯ অক্টোবর রাত পৌনে ১২টার দিকে কাউন্সিলর শাহনেওয়াজ বাদীর নির্মাণ সামগ্রী পিকআপ ভ্যানে উঠিয়ে নিয়ে যায়। এ সময় বাধা দিলে কাউন্সিলরের সাথে থাকা লোকজন মোহাম্মদ ইব্রাহীম ও তার পুত্র আরিফুল ইসলামকে মারধর করে রক্তাক্ত জখম করে। এক পর্যায়ে কাউন্সিলরের সাথে থাকা মৃতঃ আঃ হকের পুত্র জাহাঙ্গীর আলম (৫২) ইব্রাহীমের ঘরে প্রবেশ করে সুকেইচের ড্রয়ার ভেঙ্গে নগদ ১ লক্ষ ২০ হাজার টাকা চুরি করে নিয়ে যায়। সাথে থাকা লোকেরা ইব্রাহীমের একটি টিনের ঘর কুপিয়ে নষ্ট করে ফেলে।

মামলার বাদী মোহাম্মদ ইব্রাহীম জানান, কাউন্সিলর মোঃ শাহনেওয়াজের ভয়ে গভীর রাতে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে যেতে পারিনি। পরদিন সকালে চাঁদপুর সদর হাসপাতালে ভর্তি হয়ে নিজে ও পুত্রকে চিকিৎসা করাই।

শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুল মান্নান জানান, এ সংক্রান্ত আদালতের আদেশ পেয়েছি। আদালতের নির্দেশনা অনুযায়ী আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

মামলার বিষয়ে পৌর কাউন্সিলর মোঃ শাহনেওয়াজ মুঠোফোনে জানান, এ মামলা বানোয়াট ও সাজানো। তার বিরুদ্ধে ষড়যন্ত্র করে এ মামলা দায়ের করা হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়