চাঁদপুর, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯, ৮ রজব ১৪৪৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   আগামী নির্বাচনে অনেক চমক অপেক্ষা করছে
  •   ১৭ দিন পর করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১০
  •   জাপানি দুই শিশু মায়ের জিম্মায় থাকবে
  •   হাজীগঞ্জের আমির হোসেনের প্রতারণার শিকার হয়ে সৌদি আরবে বহু প্রবাসী যুবক নিঃস্ব
  •   কোস্টগার্ডের অভিযানে ৪৪০ কেজি জাটকা মাছ জব্দ

প্রকাশ : ১৮ নভেম্বর ২০২২, ০০:০০

সমাপ্ত যখন বিসিবি কাউন্সিলর কাপ ক্রিকেট
অনলাইন ডেস্ক

চাঁদপুরের ক্রীড়াঙ্গনে শুরু আছে তো শেষ নেই এমন কিছু টুর্নামেন্ট যখন খেলোয়াড়দের পীড়া দিয়ে চলছিল, তখন বিসিবি কাউন্সিলর কাপ টি-২০ ক্রিকেট প্রত্যাশিত সময়ের চেয়ে কিছুটা বিলম্বে হলেও সমাপ্তি রেখায় পৌঁছতে পেড়েছে। গত ১৬ নভেম্বর বুধবার এ টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এই খেলায় অংশ নেয় চাঁদপুরের থ্রি কুইন্স ওয়ারিয়র্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ১৪ রানে জয়লাভ করে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয় থ্রি কুইন্স ওয়ারিয়র্স। খেলাশেষে এক লাখ টাকার প্রাইজমানিসহ ট্রফি গ্রহণ করে বিজয়ী দল। তাদের হাতে পুরস্কার তুলে দেন চাঁদপুরের জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি কামরুল হাসান। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উক্ত টুর্নামেন্টের সমন্বয়ক, বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) কাউন্সিলর, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান।

চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সর্বাত্মক সহযোগিতায় টুর্নামেন্টটির আয়োজক চাঁদপুর ক্রিকেট খেলোয়াড় কল্যাণ সমিতি। আর প্রধান উদ্যোক্তা মূলত অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমানই। চাঁদপুর জেলা ছাত্রলীগের বহুল পরিচিত সাবেক সভাপতি জনাব রোমান তাঁর সাংগঠনিক দক্ষতা ও ক্রিকেটের প্রতি গভীর ভালোবাসার কারণে ভালো আয়োজক ও স্পন্সর জোগাড় করে চাঁদপুরের ক্রীড়া ইতিহাসে এই প্রথম বিসিবি কাউন্সিলর কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন ও সফলভাবে সমাপ্ত করতে সক্ষম হন। দেশের বিভিন্ন স্থান থেকে ২৪টি ক্রিকেট দল এ টুর্নামেন্টে অংশ নিয়ে পুরো আয়োজনকে সার্থক করে তোলে।

টুর্নামেন্টের শুরুটা ছিলো খুবই জমজমাট। চাঁদপুর-৩ আসনের এমপি মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এ টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অন্যতম পরিচালক, ১৯৯৭ সালে মালয়েশিয়ার কুয়ালালামপুরে আইসিসি ট্রফি চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশকে খেলার সুযোগ প্রদানকারী দলের অধিনায়ক আকরাম খান উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠানে আকরাম খানের উপস্থিতি, ক্রিকেটে চাঁদপুরের উজ্জ্বল সম্ভাবনা নিয়ে তাঁর সপ্রশংস অভিব্যক্তি এবং প্রয়োজনীয় জমির ব্যবস্থা করে দিলে চাঁদপুরে পৃথক ক্রিকেট মাঠ করে দেয়ার ব্যাপারে বিসিবির পক্ষে তাঁর সম্ভাব্য সহযোগিতার আশ্বাস শুধু ক্রিকেট খেলোয়াড়দের নয়, পুরো জেলাবাসীকে ভীষণ উদ্দীপ্ত করে।

চাঁদপুরে বিসিবি কাউন্সিলর কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের এই জমজমাট শুরুটাকে আমরা ইংরেজি প্রবাদ বাক্য ‘ওয়েল বিগান ইজ হাফ ডান’-এর সাথে তুলনা করতে পারি, যার অর্থ সুন্দর শুরুই অর্ধেক সাফল্য। এই সাফল্যে ভর করে অকাল বৃষ্টি ও ঘূর্ণিঝড়ের মতো প্রাকৃতিক দুর্যোগসহ ছোটখাট প্রতিবন্ধকতা মোকাবেলা করে টুর্নামেন্টটি পৌঁছেছে সফল সমাপ্তিতে। কোনোরূপ অপ্রীতিকর ঘটনা ছাড়াই টুর্নামেন্টের শেষটা ভালো হওয়ায় টুর্নামেন্টটিকে নিয়ে আমরা বহুল পরিচিত সেই বাংলা প্রবাদটিও উচ্চারণ করতে পারি ‘শেষ ভালো যার সব ভালো তার’।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়