চাঁদপুর, শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুরের ২১তম জেলা প্রশাসক কামরুল হাসান
  •   প্রাথমিক শিক্ষক নিয়োগের ৫ পরীক্ষার্থী হতাহত
  •   হাজীগঞ্জের শিশু আরাফ হত্যায় তিন আসামীর মৃত্যুদণ্ড
  •   কল্যাণপুর ইউপির জেলে চাল আত্মসাৎ, দুই গুদাম সিলগালা
  •   মা আর স্ত্রীকে বুঝিয়ে দেয়া হলো দুই ভাইয়ের লাশ

প্রকাশ : ১০ জানুয়ারি ২০২২, ২৩:০৩

স্বাধীন দেশের রাষ্ট্রনায়কের প্রত্যাবর্তনে লাখো-কোটি মানুষ আনন্দে উদ্বেলিত হয় : আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল এমপি

মাহবুব আলম লাভলু

আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধুু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনে বাংলাদেশের স্বাধীনতা পূর্ণতা পায়। একটি স্বাধীন দেশের রাষ্ট্রনায়কের প্রত্যাবর্তনে এ দেশের লাখো-কোটি মানুষ আনন্দে উদ্বেলিত হয়।

সোমবার বিকেলে উপজেলা পরিষদ সভাকক্ষে মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন পাকিস্তানের কারাগার থেকে যুক্তরাজ্যে যান, তখন সেখানে তাঁকে রাষ্ট্রনায়ক এবং বাঙালি জাতির পিতা হিসেবে অভ্যর্থনা জানানো হয়। ভারতে পৌঁছালেও একইভাবে তাঁকে অভ্যর্থনা জানানো হয়। বঙ্গবন্ধু বাংলাদেশে যখন প্রত্যাবর্তন করেন, তখন সারাদেশের মানুষ ঢাকায় এসে বাঁধভাঙা উচ্ছ্বাস প্রকাশ করেন এবং তাঁকে অভ্যর্থনা জানান।

তিনি বলেন, মাত্র সাড়ে তিন বছরের শাসনামলে একটি জাতিকে লক্ষ্যে পৌঁছানোর জন্য যে যে ‘গ্রাউন্ড ওয়ার্ক’ করার দরকার, বঙ্গবন্ধু সেটাই করেছিলেন। তিনি ছিলেন একজন দূরদর্শী রাষ্ট্রনায়ক।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট রুহুল আমিনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান প্রধানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, রফিকুল ইসলাম মাষ্টার, শহীদ উল্লাহ প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক কবির হোসেন মাষ্টার, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মনোয়ারুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, উপজেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক মিজানুর রহমান, যুব ও ক্রীড়া সম্পাদক নুরুল আমিন বোরহান, সদস্য ও উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি বাবু রাধেশ্যাম সাহা চান্দু, ছেঙ্গারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, এখলাছপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেহান উদ্দিন নেতা, আওয়ামী লীগ নেতা কাজী মিজানুর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মোহাম্মদ জহিরুল ইসলাম, ফতেপুর পূর্ব ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মো. সালাউদ্দিন, উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি কামরুজ্জামান ইয়ার হোসেন, প্রচার সম্পাদক রেফায়েত উল্লাহ দর্জী, উপজেলা শ্রমিক লীগের সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, উপজেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী লাভলী বেগম, উপজেলা যুবলীগের তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট মহসিন মিয়া মানিক, ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মিরাজ খালিদ, ইঞ্জিনিয়ার জামাল হোসেন নাহিদ, সাবেক আহ্বায়ক আব্দুর রব প্রধান, ছাত্রলীগ নেতা আবু হানিফ অভি, সাইফুল ইসলাম সরকার।

মিলাদ ও দোয়া পরিচালনা করেন- উপজেলা পরিষদ জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মো. আক্তারুজ্জামান খান।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ফতেপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ, ফরাজী কান্দি ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রেজাউল করিম, সুলতানাবাদ ইউপি চেয়ারম্যান আবু বকর সিদ্দিক খোকন, ষাটনল ইউপি চেয়ারম্যান ফেরদাউস আলম সরকার’সহ নেতৃবৃন্দ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়