চাঁদপুর, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪  |   ২৫ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বিজয়ের মাস ডিসেম্বর শুরু
  •   হাজীগঞ্জের কিউসি টাওয়ারে আগুন :  আহত ১০ 
  •   ৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ, শূন্যপদ ২৩০৯
  •   করোনার টিকার চতুর্থ ডোজ দেওয়ার সুপারিশ
  •   চাঁদপুর শহরে বিদ্যুৎষ্পৃষ্টে এক যুবকের শরীর জ্বলসে গেছে

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৯:৩৬

চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে ৩ চেয়ারম্যানের প্রার্থিতা প্রত্যাহার

মিজানুর রহমান
চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে ৩ চেয়ারম্যানের প্রার্থিতা প্রত্যাহার

চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে ৩ চেয়ারম্যান ও ২ সদস্য পদপ্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করেছেন।রোববার (২৫ সেপ্টেম্বর) মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিনে বিকাল ৫টা পর্যন্ত তাদের প্রার্থীতা প্রত্যাহার করেন । বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী জেলা রিটার্নিং ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন।

প্রত্যাহার করা প্রার্থিরা হলেন-

চেয়ারম্যান পদে চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এমএ ওয়াদুদ, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন পাটওয়ারী (এসডু) ও কচুয়ার মোহাম্মদ নাছির উদ্দিন। সদস্য পদে আবুল খায়ের ০৫ নং ওয়ার্ড ও মোহাম্মদ জামাল হোসেন ০৬ নং ওয়ার্ড। এখন চেয়ারম্যান পদে ২ জন আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী ও হাজীগঞ্জের জাকির হোসেন প্রধান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপর দিকে, সাধারণ সদস্য পদে ৩৪ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন সহ মোট ৪৯ জন প্রার্থী রয়েছেন।বিনা প্রতিদ্বন্দ্বিতায় কেউ নির্বাচিত হতে পারেন নি। আজ ২৬ সেপ্টেম্বর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে। আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে চাঁদপুর জেলা পরিষদ নির্বাচন-২০২২।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এবার নির্বাচনে ৫ জন চেয়ারম্যান, ৩৭ জন সাধারণ সদস্য ও ১২ জন সংরক্ষিত মহিলা সদস্যসহ মোট ৫৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করে ছিলেন।

এদের মধ্য যাচাই বাছাইতে এবং আপীলে বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ ইউসুফ গাজীসহ ৫ জনের মনোয়নপত্র বাতিল হয়। বাছাইয়ের বিরুদ্ধে ইউসুফ গাজীসহ ৩ জন আপিল করেন। এদের মধ্যে সদস্য পদে ১ জন মতলব দক্ষিন ৪ নং ওয়ার্ডের বাদল ফরাজী আপিলের পর প্রার্থীতা ফিরে পান।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়