চাঁদপুর, শনিবার, ৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪  |   ২৫ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   কচুয়ায় প্রাথমিক বিদ্যালয়ের নব-নিয়োগপ্রাপ্ত সহকারী শিক্ষকদের সাথে এমপির মতবিনিময়
  •   খলিশাডুলীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
  •   জানুয়ারিতে সড়ক দুর্ঘটনায় ৩২২ জনের মৃত্যু
  •   আজ রোটারিয়ান মরহুম দেওয়ান আবুল খায়েরের ২৫তম মৃত্যুবার্ষিকী
  •   ফরিদগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র ও মাদকসহ আটক তিন

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২২, ২২:৪০

ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২২

প্রবীর চক্রবর্তী
ফরিদগঞ্জের পাইকপাড়া দক্ষিণের নতুন চেয়ারম্যান হোসাইন আহম্মেদ রাজন শেখ

ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী হোসাইন আহমেদ রাজন শেখ (আনারস প্রতীক) স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী হয়েছেন । তিনি ওই ইউনিয়নের ছাত্রলীগের বর্তমান সভাপতি।

সোমবার (২৮ নভেম্বর) অনুষ্ঠিত নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হোসাইন আহমেদ রাজন শেখ আনারস প্রতীকে ৩৫৬৯ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটবর্তী প্রতিদ্বন্দ্বী সাবেক ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির কাজী (প্রতীক ঘোড়া) পেয়েছেন ২৬৩৪ ভোট। এছাড়া ইউনিয়ন বিএনপির সভাপতি ফারুক আহমেদ (প্রতীক টেলিফোন) পেয়েছেন ২৫৩৩ ভোট। আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মোহাম্মদ হোসেন মিন্টু পাটওয়ারী পেয়েছেন ১৩৮৮ ভোট।

এর আগে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদ নির্বাচন। সোমবার(২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদে এই প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)’র মাধমে ভোটাধিকার প্রয়োগ করেছেন ভোটাররা।

কচুয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও ফরিদগঞ্জ উপজেলার পাইকাপাড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদের নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা কাজী আবু বকর সিদ্দিন জানান, নির্বাচনি মাঠে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে প্রতিটি কেন্দ্রে পুলিশ, আনসার সদস্যরা সার্বক্ষণিক দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া ভোটের মাঠে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব ও বিজিবির টিমও কাজ করেছে। তা ছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনি মাঠে দায়িত্ব পালন করেছে।#

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়