সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল ১৪৪৩  |   ২৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাজীগঞ্জের পৃথক দুটি তদন্ত চলছে : পরিস্থিতি স্বাভাবিক : ১৪৪ ধারা প্রত্যাহার

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২১, ০০:০০

চাঁদপুরে আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সভা, দলে ঐক্যের সুর

‘জাতীয় নির্বাচন সামনে রেখে এই প্রতিনিধি সভা অনেক গুরুত্ব বহন করে’

চাঁদপুরে আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সভা, দলে ঐক্যের সুর
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট ॥

আগামী ২ অক্টোবর চাঁদপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে তৃণমূল প্রতিনিধি সভা অনুষ্ঠিত হবে। চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এ তৃণমূল প্রতিনিধি সভা। তৃণমূল থেকে জেলা পর্যন্ত দেড় সহস্রাধিক নেতা এই সভায় আমন্ত্রিত হবেন।

জানা গেছে, জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির সকলে, আট উপজেলা কমিটির সকল সদস্য, চাঁদপুর পৌর আওয়ামী লীগের সকল সদস্য, জেলার ৮৯টি ইউনিয়ন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক, সকল পৌর মেয়র ও সকল উপজেলা চেয়ারম্যান এই তৃণমূল প্রতিনিধি সভায় আমন্ত্রিত হবেন। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের আরেকজন যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনিসহ জেলার সংসদ সদস্যগণ ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

এদিকে তৃণমূল প্রতিনিধি সভাকে কেন্দ্র করে চাঁদপুরে আওয়ামী পরিবারে চাঙ্গাভাব লক্ষ্য করা যাচ্ছে। বিভিন্ন উপজেলাসহ ইউনিট কমিটি প্রস্তুতি সভা করছে প্রতিনিধি সভাকে সফল করার জন্যে। এতে তৃণমূল পর্যায়ে দল যেমনি চাঙ্গা হচ্ছে, তেমনি দলে ঐক্যের সুরও লক্ষ্য করা যাচ্ছে। তৃণমূল থেকে জেলা পর্যন্ত বেশ কয়েকজন নেতার সাথে এই তৃণমূল প্রতিনিধি সভা নিয়ে কথা হলে তাঁরা বলেন, এটি অবশ্যই সময়োপযোগী সিদ্ধান্ত। বিশেষ করে আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এই তৃণমূল প্রতিনিধি সভা খুবই গুরুত্ব বহন করে। এরদ্বারা আগামী নির্বাচন বিষয়ে তৃণমূলের নেতারা যেমনি একটা ম্যাসেজ পাবেন, তেমনি দলের নেতা-কর্মী, এমপি, মন্ত্রীদের সাথে নানা কারণে কিছুটা দূরত্ব এবং মান-অভিমান চলছে। এই প্রতিনিধি সভা এসব দূর করতে কার্যকর ভূমিকা রাখবে বলে আমরা বিশ্বাস করি।

এদিকে দলের তৃণমূল পর্যায়ের বেশ কিছু নেতার সাথে কথা হলে তারা জানান, আমরা সেদিন কেন্দ্রীয় নেতাদের কাছে আমাদের অভাব-অভিযোগ ও বঞ্চিত হওয়ার কথা তুলে ধরবো। আর মাঠ পর্যায়ে প্রশাসনের সাথে দলের দূরত্ব কতটুকু পর্যায়ে গিয়ে পৌঁছেছে এবং এর দ্বারা দল কীভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে এসব বিষয় আমরা তুলে ধরবো। আবার দলের কোনো কোনো নেতা একাই যে সব সুযোগ সুবিধা ভোগ করছেন, নির্যাতিত, নিপীড়িত, বঞ্চিতদের যে কোনো সুযোগ সুবিধাই দিচ্ছেন না, এসব বিষয় কেন্দ্রীয় নেতাদের কাছে তুলে ধরবেন তৃণমূলের নেতারা। আর এই বলতে পারাটাতেই অনেকে নিজেদের হাল্কা অনুভব করবেন। সব মিলিয়ে চাঁদপুরে এই তৃণমূল প্রতিনিধি সভা ক্ষমতাসীন দলের স্থানীয় রাজনীতিতে ইতিবাচক ভূমিকা রাখবে বলে সকলের প্রত্যাশা।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়