রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাজীগঞ্জে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্ধোধন
  •   কচুয়ায় কলেজ ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার
  •   স্বাক্ষর জাল করে আওয়ামীলীগের তৃণমূলের প্রার্থী তালিকা পরিবর্তনের অভিযোগ
  •   বিএনপির মানিক-শাহীন দুই গ্রুপের সাথে যুগ্ম মহাসচিবের সভা
  •   কচুয়ায় বিপুল পরিমাণ গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশ : ২৩ অক্টোবর ২০২১, ২০:৫৫

বঙ্গবন্ধুর অনুশাসনকে অনুসরণ করে কল্যানমুখী কাজ করচ্ছি : ড. মহীউদ্দীন

মোহাম্মদ মহিউদ্দিন/মেহেদী হাসান
বঙ্গবন্ধুর অনুশাসনকে অনুসরণ করে কল্যানমুখী কাজ করচ্ছি : ড. মহীউদ্দীন

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন, বঙ্গবন্ধু মানুষের যে কল্যাণ চেয়েছেন তার অনুশাসনকে অনুসরণ করে আমরা কল্যানমুখী কাজ করে যাচ্ছি। দেশের উন্নয়ন করতে হলে শিক্ষার উন্নয়ন প্রয়োজন। তাই জননেত্রী শেখ হাসিনার সরকার শিক্ষাখাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন করে যাচ্ছেন। আমরা জ্ঞানতে ভিত্তি করে আলোক উজ্জল বাংলাদেশ গড়ে তুলবো।

তিনি আরো বলেন, আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে যারা নৌকা পাইয়ে দেওয়ার নামে ঘুষ নিয়েছেন তারা এ ঘুষের টাকা শিগগিরই ফিরিয়ে দিবেন। যারা ঘুষ দিয়েছেন তাদেরকে বলছি আপানরা এ ঘুষের টাকা নিয়ে নিবেন। একইসাথে ঘুষ গ্রহণকারীদের মুখোশ উন্মোচন করবেন। দল অবশ্যই, দলের আদর্শবান, সৎ, দক্ষতা সম্পন্ন ও নিষ্ঠাবান ব্যাক্তিকে নৌকা প্রতিক দিবেন। আপনারা এ সৎ ও দক্ষতা সম্পন্ন ব্যক্তিকে ভোট দিয়ে চেয়ারম্যান পদে নির্বাচিত করবেন।

তিনি গতকাল শনিবার বিকালে কচুয়া উপজেলার নুরুল আজাদ কলেজের ২ কোটি ৪৪ লক্ষ টাকা ব্যায়ে ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণের ভিত্তি প্রস্থর স্থাপন উপলক্ষ্যে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

ড. মহীউদ্দীন আলমগীর আরো বলেন, মরহুম নুরুল আজাদ নিজে প্রতিষ্ঠিত হয়েও গ্রামের সাধারণ মানুষকে ভুলেননি। শিক্ষার প্রসার ঘটিয়ে আলোকিত সমাজ গড়ার লক্ষ্যে তাঁর স্বনামে নুরুল আজাদ কলেজ প্রতিষ্ঠাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেন। আমরা তাঁর প্রতি ও তাঁর পরিবারের সদস্যদের প্রতি জানাই কৃতজ্ঞতা ও অভিনন্দন।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সেলিম মিয়ার সভাপতিত্বে ও সমাজ সেবক জহিরুল ইসলামের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিম উল্লাহ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সুলতানা খানম, সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাড. হেলাল উদ্দীন, জেলা পরিষদ সদস্য রওনক আরা রত্না, ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম লালু, কাদলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহজালাল প্রধান জালাল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল হোসেন খান, আওয়ামীলীগ নেতা হানিফ মিয়া, আবুল হাসানাত ও হান্নান মজুমদার প্রমুখ।

একইদিন তিনি কচুয়া উপজেলার শুয়ারুল গ্রামে মন্দির পরিদর্শণ ও স্থানীয়দের সাথে মতবিনিময় এবং নিজ বাসভবনে পৌরসভাসহ উপজেলার সকল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকদের সাথে মতবিনিময় করেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়