রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাজীগঞ্জে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্ধোধন
  •   কচুয়ায় কলেজ ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার
  •   স্বাক্ষর জাল করে আওয়ামীলীগের তৃণমূলের প্রার্থী তালিকা পরিবর্তনের অভিযোগ
  •   বিএনপির মানিক-শাহীন দুই গ্রুপের সাথে যুগ্ম মহাসচিবের সভা
  •   কচুয়ায় বিপুল পরিমাণ গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশ : ২৩ অক্টোবর ২০২১, ২৩:০১

চাঁদপুর সদর উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন-২০২১

দলের প্রতিটি নেতা-কর্মী পরম ধৈর্যের সাথে সহনশীল ভূমিকা রেখে চলছে : কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হাজী মোস্তাক মিয়া

জেলা সম্মেলনের আগে এ দুটি কমিটি পরিচিতি সভা করবে : শেখ ফরিদ আহমেদ মানিক

মিজানুর রহমান
দলের প্রতিটি নেতা-কর্মী পরম ধৈর্যের সাথে সহনশীল ভূমিকা রেখে চলছে : কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হাজী মোস্তাক মিয়া

চাঁদপুরে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হাজী মোঃ মোস্তাক মিয়া বলেছেন, জিয়াউর রহমান স্বনির্ভর অর্থনীতির অগ্রযাত্রা শুরু করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। তাকে হত্যা করার পর উন্নয়নের অগ্রযাত্রা থমকে যায়। বহুমুখী গণতন্ত্রের প্রবক্তা জিয়াউর রহমানের হাতে গড়া সংগঠন জাতীয়তাবাদী দল-বিএনপি। এ দলের প্রতিটি নেতা-কর্মী পরম ধৈর্যের সাথে পরিস্থিতি মোকাবেলা করে রাজনীতির মাঠে সহনশীল ভূমিকা রেখে চলছে। তিনি গতকাল ২৩ অক্টোবর শনিবার দুপুরে চাঁদপুর শহরের জে.এম. সেনগুপ্ত রোডস্থ মনিরা ভবনে চাঁদপুর সদর উপজেলা ও চাঁদপুর পৌর বিএনপি আয়োজিত দ্বি-বার্ষিক সম্মেলন-২০২১-এ প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরো বলেন, এখানকার রাজনৈতিক নেতৃত্ব যে অত্যন্ত শক্তিশালী, তা সম্মেলন স্থলে হাজারও নেতা-কর্মীর উপস্থিতিই প্রমাণ করে। ‘বর্তমান জালেম সরকারে’র অত্যচার, নীপিড়ন ও জুলুমের বিরুদ্ধে সোচ্চার থাকার জন্যে তিনি দলীয় নেতা-কর্মীদের আহ্বান জানান। তিনি বলেন, দলকে সাংগঠনিকভাবে সামর্থ্যবান করেই সরকার পতনের আন্দোলনে নামতে হবে।

এ দুটি সম্মেলনে উদ্বোধকের বক্তব্য রাখেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক ও চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক। চাঁদপুর সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডঃ জাহাঙ্গীর হোসেন খানের সঞ্চালনায় সদর উপজেলা বিএনপির সম্মেলন এবং চাঁদপুর পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডঃ হারুনুর রশিদের সঞ্চালনায় চাঁদপুর পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা বিএনপি সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডঃ সলিম উল্লাহ সেলিম, যুগ্ম আহ্বায়ক মাহবুব আনোয়ার বাবলু, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি জসিম উদ্দিন খান বাবুল, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মুনীর চৌধুরী, দেওয়ান মোঃ সফিকুজ্জামান ও খলিলুর রহমান গাজী।

অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মোশারফ হোসাইন, অ্যাডঃ জহির উদ্দিন বাবর, পৌর বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আঃ কাদির বেপারী, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক হযরত আলী ঢালী, সদস্য সচিব ইব্রাহিম কাজী জুয়েল, জেলা যুবদল সভাপতি মানিকুর রহমান মানিক, জেলা কৃষকদলের সভাপতি এনায়েত উল্লাহ খোকন, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ বাহার প্রমুখ। এছাড়াও সদর উপজেলা ও পৌর বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সেলিমুছ সালাম, ফেরদৌস আলম বাবুসহ চাঁদপুর পৌর ও ওয়ার্ড, চাঁদপুর সদর উপজেলা বিএনপি ও ইউনিয়ন বিএনপি এবং বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের অসংখ্য নেতা-কর্মী এ সময় উপস্থিত ছিলেন।

সম্মেলনের শেষ পর্যায়ে প্রধান অতিথি কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হাজী মোস্তাক মিয়া দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও মহাসচিব বরাবর জেলা বিএনপির আসন্ন সম্মেলনে কয়েকজন নেতার কাউন্সিল হবার জন্য নিয়মতান্ত্রিক আবেদনের বিষয়টি উপস্থাপন করেন। তারা হলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য চাঁদপুর জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মোস্তফা খান সফরি এবং জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি এবং কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ-সভাপতি মাহবুবুর রহমান শাহীন। তাদেরকে কাউন্সিল করার বিষয়ে মতামত জানতে চাওয়া হলে উপস্থিত নেতা-কর্মীদের কণ্ঠভোটে তাদের পক্ষে কোনো সমর্থন পাওয়া যায়নি। বিষয়টি লিখিত প্রতিবেদনে কেন্দ্রে পাঠানো হবে বলে মোস্তাক মিয়া জানিয়েছেন।

আলোচনা সভা শেষে দ্বিতীয় অধিবেশনে শাহজালাল মিশনকে সভাপতি, অ্যাডঃ জাকির হোসেন ফয়সালকে সিনিয়র সহ-সভাপতি, অ্যাডঃ জাহাঙ্গীর হোসেন খানকে সাধারণ সম্পাদক, মোহাম্মদ আলী খানকে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক, মাওঃ জসিম উদ্দিন পাটওয়ারীকে কোষাধ্যক্ষ, অ্যাডঃ তাফাজ্জল হোসেন ও বরকত উল্লাহ খানকে সাংগঠনিক সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট চাঁদপুর সদর উপজেলা বিএনপির কমিটি গঠন করা হয়। অনুরূপভাবে আক্তার হোসেন মাঝিকে সভাপতি, মোঃ আফজাল হোসেনকে সিনিয়র সহ-সভাপতি, অ্যাডঃ হারুনুর রশিদকে সাধারণ সম্পাদক, আঃ কাদির বেপারীকে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক, অ্যাডঃ মিজানুর রহমানকে কোষাধ্যক্ষ ও শরিফ উদ্দিন পলাশ ও হাজী শাহজালাল শেখকে সাংগঠনিক সম্পাদক করে চাঁদপুর পৌর বিএনপির কমিটি ঘোষণা করা হয়েছে।

উপরোক্ত দু’টি সাংগঠনিক ইউনিটের সুপার সিক্স কমিটি ঘোষণা করেন চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক। এ সময় সবাই একমত পোষণ করেছেন। তিনি বলেন, জেলা সম্মেলনের আগে এ দু’টি কমিটি পরিচিতি সভা করবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়