রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৮ মাঘ ১৪২৮  |   ২৪ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুরে করোনা উপসর্গে এক নারীর মৃত্যু
  •   হাইমচরে মৎস্য ব্যবসায়ীর মৃত্যু নিয়ে দুম্র্রজাল
  •   ভুয়া পুলিশ পরিচয়ে কামাল হোটেল মালিক আটক
  •   হাজীগঞ্জে হামিদিয়া জুট মিলে দেয়াল চাপায় শ্রমিক নিহত
  •   হাইমচরে বিষপানে গৃহবধূর আত্মহত্যা : পরিবারের দাবী হত্যা

প্রকাশ : ১৯ নভেম্বর ২০২১, ২০:৩৬

চাঁদপুর জেলা মহিলা দলের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

সরকারবিরোধী আন্দোলনে সহযোদ্ধা হিসেবে মহিলাদল কাজ করবে : শেখ ফরিদ আহমেদ মানিক

স্টাফ রিপোর্টার
সরকারবিরোধী আন্দোলনে সহযোদ্ধা হিসেবে মহিলাদল কাজ করবে : শেখ ফরিদ আহমেদ মানিক

বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল চাঁদপুর জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ১৯ নভেম্বর শুক্রবার সকালে শহরের জেএম সেনগুপ্ত সড়কের মুনিরা ভবনে অনুষ্ঠিত এই সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক ও চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক।

এ সময় তিনি বলেন, আমরা আশা করব কেন্দ্রীয় কমিটি চাঁদপুরে মহিলা দলের একটি সুন্দর কমিটি উপহার দেবে। যে কমিটির মাধ্যমে সকল আন্দোলন-সংগ্রামে মহিলা দল আরো শক্তিশালী হয়ে সরকারবিরোধী আন্দোলনে সহযোদ্ধা হিসেবে মহিলাদল কাজ করবে। শেখ ফরিদ আহমেদ মানিক মহিলা দলের সম্মেলনে ব্যাপক উপস্থিতি দেখে মুগ্ধ হন এবং এই সম্মেলন সফল করার জন্য কচুয়ার এমপি নমিনেশন প্রার্থী মোশারফ হোসেন, হাজীগঞ্জের ইঞ্জিনিয়ার মমিনুল হক, মতলবে ডঃ জামাল উদ্দিন ও ফরিদগঞ্জে হান্নান সাহেবসহ অন্যান্য নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

সম্মেলনে উদ্বোধকের বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক ও জাতীয়তাবাদী মহিলা দল কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান। তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে দেখেই এ দেশের নারীরা রাজনীতিতে আসছে । কারণ তিনি নারীদের জন্য প্রেরণার উৎস। সেই আমাদের প্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া। বাংলাদেশের জনগণের ম্যান্ডেট নিয়ে তিন তিনবারের প্রধানমন্ত্রী হয়েছেন। কোথাও তিনি পরাজয় বরণ করেন নাই।তাকে বর্তমান জালেম সরকার নির্মমভাবে নির্যাতন, নিষ্পেষণ করেছেন। যেখানে আওয়ামী লীগের সাধারণ ওয়ার্ডের নেতারা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। সেখানে ভুয়া মামলা দিয়ে খালেদা জিয়াকে সাজা দেয়া হয়েছে। দুই কোটি টাকার মামলা দিয়েছে। এখন দেখা যাচ্ছে ব্যাংকে ৭ কোটি টাকা আছে। তারপরও তাকে জেলে বন্দি অবস্থায় থাকতে হয়েছে।

সারা বাংলাদেশের মানুষ দেখছে খালেদা জিয়া খুবই অসুস্থ। তার উন্নত চিকিৎসার প্রয়োজন। তিনি মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন যেকোনো সময় তার জীবন বিপন্ন হতে পারে। কিন্তু বর্তমান সরকার সুচিকিৎসার জন্য তাকে বিদেশে যাওয়ার অনুমতি দিচ্ছে না।

হেলেন জেরিন খান বলেন, সারা বিশ্ব থেকে আওয়াজ উঠেছে খালেদা জিয়াকে সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানো হোক। কিন্তু আমরা কি দেখতে পেলাম নিষ্ঠুর নিশিরাইতের সরকার বিদেশে পাঠানোর ব্যাপারে কোন সিদ্ধান্ত দিচ্ছে না। তাই এখান থেকে আওয়াজ তুলতে হবে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সুচিকিৎসার জন্য বিদেশে পাঠাতে হবেই হবে। অন্যথায় এ সরকারকে বাংলার মসনদ ছাড়তে হবে, এর কোনো বিকল্প নেই।

সম্মেলনে বিশেষ অতিথি'র বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এসএম কামাল উদ্দিন চৌধুরী। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জাতীয়তাবাদী মহিলা দল কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কাজী নাজিয়া হক রুনা বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় মহিলা দল নেত্রী মুকুল আক্তার অনা, ইশরাত জাহান পান্না, কাজী সেলিনা, সেলিনা হাফিজ, রায়হান রহমান হেলেন,নূরুন্নাহার রেজা শিল্পী।

চাঁদপুর জেলা মহিলা দলের সভাপতি অ্যাডঃ মুনিরা চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডঃ শিরিন সুলতানা মুক্তার পরিচালনায় সম্মেলনে স্থানীয় মহিলা দলের নেত্রীবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন জেলা মহিলা দলের সহ-সভাপতি অ্যাডঃ কোহিনুর রশিদ, রেবেকা সুলতানা, যুগ্ম সম্পাদক অ্যাডঃ শিরিন সুলতানা, চাঁদপুর পৌর মহিলা দলের সভাপতি জোহরা বেগম হীরা, সদর উপজেলা মহিলা দলের সভাপতি শাহানাজ আক্তার শানু , সাধারণ সম্পাদক নাসরিন বেগম, হাইমচর উপজেলা মহিলা দলের সাংগঠনিক সম্পাদক শাহানারা বেগম, হাজীগঞ্জ উপজেলা মহিলা দলের সভাপতি রাবেয়া বেগম, ফরিদগঞ্জ উপজেলা মহিলা দলের সাধারণ সম্পাদক আলেয়া বেগম, শাহরাস্তি উপজেলা মহিলা দলের সভাপতি অ্যাডঃ শাহনাজ বেগম , মতলব উত্তর উপজেলা মহিলা দলের সভাপতি দিলারা বেগম, মতলব দক্ষিণ পৌর মহিলা দলের সভাপতি শাহানারা আক্তার, কচুয়া উপজেলা মহিলা দলের সভাপতি গাজি শাহিন প্রমুখ । এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,চাঁদপুর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডঃ সলিম উল্লাহ সেলিম,যুগ্ম আহ্বায়ক মাহবুব আনোয়ার বাবলু, দেওয়ান সফিকুজ্জামান,মুনীর চৌধুরী, সেলিমুছ সালাম,খলিলুর রহমান গাজী,ফেরদৌস আলম বাবু, আক্তার হোসেন মাঝি, অ্যাডঃ হারুনুর রশিদ।

আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশন, সাধারণ সম্পাদক অ্যাডঃ জাহাঙ্গীর হোসেন খান, জেলা মহিলা দলের নেত্রী ফারজানা আক্তার লাকি, নাইমা মোশারফসহ চাঁদপুর জেলা মহিলা দলের ১৫ টি সাংগঠনিক ইউনিটের অন্যান্য নেতৃবৃন্দ। সম্মেলনে চাঁদপুর জেলা মহিলা দলের বর্তমান কমিটি ভেঙ্গে দেওয়া হয়।সহসায় নতুন কমিটি ঘোষণা হবে বলে জানান কেন্দ্রীয় নেত্রী।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মহিলা দল নেত্রী রহিমা বেগম। এর আগে সম্মেলনের শুরুতে নেতৃবৃন্দ জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে মহিলা দল চাঁদপুর জেলার শাখার দ্বি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়