রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাজীগঞ্জে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্ধোধন
  •   কচুয়ায় কলেজ ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার
  •   স্বাক্ষর জাল করে আওয়ামীলীগের তৃণমূলের প্রার্থী তালিকা পরিবর্তনের অভিযোগ
  •   বিএনপির মানিক-শাহীন দুই গ্রুপের সাথে যুগ্ম মহাসচিবের সভা
  •   কচুয়ায় বিপুল পরিমাণ গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশ : ২৪ নভেম্বর ২০২১, ০০:২১

হাজীগঞ্জে যারা হলেন নৌকা‘র  কান্ডারী

কামরুজ্জামান টুটুল
হাজীগঞ্জে যারা হলেন নৌকা‘র  কান্ডারী

মঙ্গলবার বাংলাদেশ আওয়ামীলীগ স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের মূলতবি সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপত্বি করেন বাংলাদেশ আওয়ামীলীগ এর সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি এবং গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্য দেশরত্ব জননেত্রী শেখ হাসিনা।

সভায় সিদ্ধান্ত অনুযায়ী চতুর্থ ধাপে সিলেট ও চট্টগ্রাম বিভাগের ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনীত প্রার্থীদের নামের তালিকা চুড়ান্ত করা হয়। উক্ত চুড়ান্ত তালিকা সূত্রে চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে ১১টি ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীগন হলেন, ১ নং রাজারগাঁও ইউনিয়নে মোঃ আবদুল হাদী মিয়া, বাকিলা ইউনিয়নে মুহাম্মদ হাবিবুর রহমান, কালচোঁ উত্তর ইউনিয়নে মোঃ মানিক হোসেন প্রধানীয়া, কালচোঁ দক্ষিন ইউনিয়নে আকতার হোসেন, হাজীগঞ্জ সদর ইউনিয়নে মোঃ সফিকুর ইসলাম, বড়কুল পূর্ব ইউনিয়নে মোঃ আহসান হাবীব, বড়কুল পশ্চিম ইউনিয়নে মনির হোসেন গাজী, হাটিলা পূর্ব ইউনিয়নে মোঃ মোস্তফা কামাল মজুমদার, গর্ন্ধব্যপুর উত্তর ইউনিয়নে কাজী নুরুর রহমান বেলাল, গর্ন্ধব্যপুর দক্ষিন ইউনিয়নে মোঃ গিয়াস উদ্দিন ও হাটিলা পশ্চিম ইউনিয়নে একেএম মজিবুর রহমান।

উল্লেখ্য আসছে ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হাজীগঞ্জ উপজেলা ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। উপজেলার ১১ টি ইউনিয়নকে ৪ ভাগে ভাগ করে ৪ জন রিটানিং কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে। এর মধ্যে রাজারগাঁও, কালচোঁ উত্তর ও কালচোঁ দক্ষিণ ইউনিয়নে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ওবায়েদুর রহমান ,হাজীগঞ্জ সদর, হাটিলা পূর্ব ও হাটিলা পশ্চিম ইউনিয়নে রিটানিং কর্মকর্তার দায়িত্ব পালন করছেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা, বড়কুল পূর্ব, গন্ধর্ব্যপুর উত্তর ও গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নে রিটানিং কর্মকর্তার দায়িত্ব পালন করছেন উপজেলা প্রকৌশলী মো. রেজওয়ানুর রহমান এবং বাকিলা ও বড়কুল পশ্চিম ইউনিয়নে রিটানিং কর্মকর্তার দায়িত্ব পালন করছেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. জুলফিকার আলী।

এর আগে ১০ নভেম্বর দেশের ৮৪০টি ইউনিয়নের নির্বাচনী তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ২৫ নভেম্বর, মনোনয়ন বাছাই ২৯ নভেম্বর, আপিল ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর, আপিল নিষ্পত্তি ৩ থেকে ৫ ডিসেম্বর এবং প্রার্থীতা প্রত্যাহার ৬ ডিসেম্বর  । 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়