রোববার, ২৪ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাইমচরে শীতকালীন সবজির বাম্পার ফলন, দামে অসন্তুষ্ট কৃষক : সবজি ক্ষেতে সবুজ হাসি থাকলেও কৃষকের মুখ ম্লান
  •   অশুভ শক্তি শক্তিশালী হলেও জয়ি হতে পারবে না : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

প্রকাশ : ১১ অক্টোবর ২০২১, ১১:১৩

উরুগুয়েকে উড়িয়ে দিলো আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক
উরুগুয়েকে উড়িয়ে দিলো আর্জেন্টিনা

গত ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে গোলশূন্য ড্র করলেও আজ উরুগুয়ের বিপক্ষে দূর্দান্ত ছিল আর্জেন্টিনার আক্রমণভাগ। উরুগুয়ের রক্ষণ ভেঙ্গে আক্রমণ চালিয়েছে বারবার। তার ফলও মেসিরা পেয়েছে হাতেনাতে। উরুগুয়ের বিপক্ষে ম্যাচটি জিতে তারা ৩-০ গোলে।

বুয়েনস আইরেসে সোমবার লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ৩-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। আগের ম্যাচে ড্র করা আর্জেন্টিনা এই ম্যাচে প্রথম দিক থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে। পঞ্চম মিনিটে দূার্দান্তভাবে বল নিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন মেসি। কিন্তু তার ক্রস খুঁজে পায়নি নিকোলাস তাগলিফিয়াকো ও লেয়ান্দ্রো পারেদেসকে। এরপরের মিনিটেই সুয়ারেজের শট ঠেকিয়ে দেন মার্তিনেজ।

ম্যাচের ২১তম মিনিটে দারুণ সুযোগ পেয়ে যান সুয়ারেজ। নাহিতান নানদেসের ক্রসে মাতিয়াস ভিনার ভলি খুঁজে পায় সুয়ারেজ তার বাঁ পায়ের হাফ ভলি দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন আর্জেন্টাইন গোলকিপারক এমিলিয়ানো মার্তিনেজ। ৩৮তম মিনিটে নিজের ৮০ তম গোল করে দলকে এগিয়ে নেন লিওনেল মেসি। ৪১তম মিনিটে সহজ সুযোগ মিস করেন লো সেলসো। তবে ৪৪ তম মিনিটে স্কোর লাইন ২-০ করতে ভুল করেননি ডি পল।

প্রথমার্ধে ৭৪ শতাংশ সময় বল নিয়ন্ত্রণে রাখা আর্জেন্টিনা গোলের জন্য শট নেয় ১৫টি। এর ৫টি ছিল লক্ষ্যে। উরুগুয়ের ৬ শটের ৪টি ছিল লক্ষ্যে। গোলের জন্য মরিয়া হয়ে উঠে উরুগুয়ে দ্বিতীয়ার্ধে আক্রমণভাগের শক্তি বাড়াতে এডিসন কাভানিকে মাঠে নামান উরুগুয়ে কোচ। ৬২তম মিনিটে মেসির বাড়ানো বল পেয়ে ডি বক্সে ক্রস করেন দে পল। স্লাইড করেও নাগাল পাননি লো সেলসো। তবে দূরের পোস্টে থাকা লাউতারো মার্তিনেজ গোল করতে ভুল করেননি। তার গোলে স্কোর লাইন দাঁড়ায় ৩-০ তে।

৮০তম মিনিটে ডি-বক্সে বাইরে থেকে মেসির বাঁ পায়ের ‘ট্রেডমার্ক’ শট দূরের পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। ৯০তম মিনিটে দি মারিয়ার শট ঝাঁপিয়ে ঠেকানোর পর মেসির শটও ঠেকিয়ে দল বড় হারের লজ্জার হাত থেকে রক্ষা করেন উরুগুয়ের গোলরক্ষক।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়