চাঁদপুর, সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানি ১৪৪৩  |   ২১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসার নিজেই ব্যালটে সিল মারতে থাকেন

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২১, ০০:০০

নভেম্বরে চাঁদপুর স্টেডিয়ামে শুরু হচ্ছে প্রিমিয়ার ক্রিকেট লীগ

নভেম্বরে চাঁদপুর স্টেডিয়ামে শুরু হচ্ছে প্রিমিয়ার ক্রিকেট লীগ
চৌধুরী ইয়াসিন ইকরাম ॥

আগামী নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহে না হলে তৃতীয় সপ্তাহে শুরু হতে যাচ্ছে প্রিমিয়ার ক্রিকেট লীগ-২০২১। চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় চাঁদপুর স্টেডিয়ামেই এ ক্রিকেট লীগের খেলাগুলো চলবে। গত বছর চ্যাম্পিয়ন হয়েছিল চাঁদপুর ক্রিকেট কোচিং সেন্টার এবং রানারআপ হয়েছিল প্রফেসরপাড়া ক্রীড়া চক্র।

চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থা ও ক্রিকেট উপ-কমিটির ব্যবস্থাপনায় জেলা ক্রীড়া সংস্থার অন্তর্ভুক্ত ক্লাবগুলোকে নিয়েই লীগের আয়োজন করা হবে। এর আগে অনুষ্ঠিত চাঁদপুর প্রিমিয়ার ক্রিকেট লীগে অংশ নিয়েছিল আটটি দল।

চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু এ প্রতিবেদককে জানান, নভেম্বরে প্রিমিয়ার ক্রিকেট লীগ শুরুর লক্ষ্যে আমরা চলতি সপ্তাহে ক্রিকেট উপ-কমিটির সভার আয়োজন করেছি। সভায় প্রিমিয়ার ক্রিকেট লীগসহ ক্রিকেট খেলার অনেক বিষয়ে আলাপ-আলোচনা হবে ওই সভায়।

জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ-কমিটির সম্পাদক ও কার্যকরী সদস্য শেখ মোতালেবের সাথে এ প্রতিবেদকের আলাপকালে তিনি জানান, আমরা সহসাই ক্রিকেট উপ-কমিটির সভা ডাকবো। আমরা প্রিমিয়ার ক্রিকেট লীগসহ অন্যান্য ক্রিকেট টুর্নামেন্টের ব্যাপারে সবাই সিদ্ধান্ত নেব। এছাড়াও জেলা ক্রীড়া সংস্থার বয়সভিত্তিক ক্রিকেট দলের কোচ ম্যানেজারসহ অন্যান্য বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

এদিকে অনেকদিন পর চাঁদপুর স্টেডিয়ামে প্রিমিয়ার ক্রিকেট লীগ শুরু হতে যাচ্ছে এ খবর শুনে জেলা ও উপজেলায় বসবাসরত ক্রিকেট খেলোয়াড়রা খেলার জন্য উদগ্রীব হয়ে আছে। চাঁদপুর জেলার ৮ উপজেলার মধ্যে তিন উপজেলায় তিনটি একাডেমি রয়েছে। এর মধ্যে চাঁদপুর সদরে ক্লেমন ক্রিকেট একাডেমিতে অনেক ক্রিকেটার সৃষ্টি হয়েছে। আবার জেলা শহরে অর্থাৎ চাঁদপুর সদরে নতুন করে ক্রিকেট খেলোয়াড় ও ক্রিকেটারদের উন্নয়নের জন্য কার্যক্রম শুরু করেছে শেখ কামাল স্পোর্টস্ একাডেমী। এছাড়াও মতলব দক্ষিণ ও শাহারাস্তিতে ক্রিকেট একাডেমি রয়েছে। সকল একাডেমির খেলোয়াড় প্রিমিয়ার ক্রিকেট লীগসহ ক্রিকেট টুর্নামেন্ট ও টি-টোয়েন্টি ক্রিকেট খেলার জন্য প্রস্তুত।

চাঁদপুর স্টেডিয়ামে অনুশীলনরত শেখ কামাল স্পোর্টস্ একাডেমীর ও আউটার স্টেডিয়ামে অনুশীলনরত ক্লেমন ক্রিকেট একাডেমীর কয়েকজন খেলোয়াড়ের সাথে আলাপকালে তারা এই প্রতিবেদককে জানান, করোনার কারণে দীর্ঘদিন মাঠে খেলাধুলা বন্ধ ছিল। আমরা সে সময় বাসায় ক্রিকেটের অনুশীলন চালিয়ে গেছি। চাঁদপুর স্টেডিয়ামে যদি নিয়মিত জেলা ক্রীড়া সংস্থা ক্রিকেট লীগ ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করে তাহলে এ জেলা থেকে অনেক ক্রিকেটার বিভাগীয় ও জাতীয় পর্যায়ে খেলার সুযোগ পাবে।

চাঁদপুর জেলা ও উপজেলায় এখন বয়সভিত্তিক বিভিন্ন ক্রিকেটার সৃষ্টি হয়েছে। বয়স ভিত্তিক ক্রিকেটারদের সাথে আলাপকালে তারা জানান, আমরা বিভিন্ন বয়সভিত্তিক ক্রিকেট খেলার মাধ্যমে আমাদের ক্রিকেট খেলা চালিয়ে যেতে চাই। যদি খেলাধুলার আয়োজন থাকতো, তাহলে আমরা অনেক দূর এগিয়ে যেতে পারতাম। আমরা জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ-কমিটির কাছে দাবি জানাই যে, ক্রিকেটের মৌসুমে ক্রিকেট খেলা যেনো নিয়মিত চালিয়ে রাখে।

জেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানা যায়, প্রিমিয়ার ক্রিকেট লীগের খেলাগুলো ৫০ ওভারে অনুষ্ঠিত হবে। জেলা ক্রীড়া সংস্থা থেকে ক্রিকেট খেলোয়াড়দের ক্যাটাগরি ভাগ করে দেয়া হবে। জেলার ক্রিকেটারদের বাছাই করে বিভিন্ন ক্যাটাগরি করে অংশ নেওয়া দলগুলোর মধ্যে খেলোয়াড় বন্টন করা হবে। খেলাগুলো লীগ পর্যায়ে অনুষ্ঠিত হবে এবং প্রত্যেক দলের জার্সি ভিন্ন ভিন্ন কালারের হবে। সাদা বলে রঙ্গিন পোশাকে প্রিমিয়ার ক্রিকেট লীগের খেলাগুলো অনুষ্ঠিত হবে। অংশ নেয়া দলগুলোর মধ্যে দু’টি গ্রুপে ভাগ করে প্রত্যেক দলকে প্রত্যেক দলের সাথে খেলে সেমি-ফাইনালে আসতে হবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়