রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাজীগঞ্জে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্ধোধন
  •   কচুয়ায় কলেজ ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার
  •   স্বাক্ষর জাল করে আওয়ামীলীগের তৃণমূলের প্রার্থী তালিকা পরিবর্তনের অভিযোগ
  •   বিএনপির মানিক-শাহীন দুই গ্রুপের সাথে যুগ্ম মহাসচিবের সভা
  •   কচুয়ায় বিপুল পরিমাণ গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশ : ২৫ নভেম্বর ২০২১, ০০:০০

আইজিপি কাপ যুব কাবাডি প্রতিযোগিতায় চাঁদপুর জেলায় চ্যাম্পিয়ন ফরিদগঞ্জ

মাদকাসক্তি, ইন্টারনেট আসক্তি ও কিশোর গ্যাং প্রতিরোধে এমন টুর্নামেন্টের জুড়ি নেই : জেলা প্রশাসক

আবু সাঈদ কাউসার ও শামীম হাসান ॥

শেষ হলো অনূর্ধ্ব-১৯ আইজিপি কাপ যুব কাবাডি প্রতিযোগিতার জমজমাট ফাইনাল ম্যাচ। উত্তেজনাপূর্ণ ম্যাচে হাইমচর থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ফরিদগঞ্জ উপজেলা।

ফাইনাল ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। তিনি বলেন, এ ধরনের টুর্নামেন্ট ও আয়োজন আমরা সফলভাবে সম্পন্ন করতে পারছি বলে ভালো লাগছে। আমি মনে করি, এ ধরনের টুর্নামেন্টের আয়োজন আরও বেশি করে করা প্রয়োজন। আমাদের সন্তানরা এ ধরনের খেলাধুলার মধ্যে থাকলে তারা যেমনি বিনোদনের মধ্য দিয়ে বেড়ে উঠবে, তেমনি তাদের শারীরিক ও মানসিক গঠনও সুন্দর হবে। আমি বিশ্বাস করি, মাদকাসক্তি, ইন্টারনেট আসক্তি ও কিশোর গ্যাং প্রতিরোধে এ ধরনের টুর্নামেন্টের জুড়ি নেই।

ফাইনালের সুশৃঙ্খল কাবাডি ম্যাচ সম্পর্কে জেলা প্রশাসক বলেন, অত্যন্ত চমৎকার একটি খেলা উপভোগ করেছি আমরা। এমন সুশৃঙ্খল একটি টুর্নামেন্ট আয়োজনের জন্যে আমি ধন্যবাদ জানাই পুলিশ সুপার মহোদয় ও তাঁর বাহিনীকে। ধন্যবাদ জানাই ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকসহ ক্রীড়া সংস্থার কর্মকর্তা ও গণমাধ্যম কর্মীদের।

২৪ নভেম্বর (বুধবার) বিকেলে ৪টা চাঁদপুর জেলা স্টেডিয়ামে চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর সঞ্চালনায় জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ, বিপিএম (বার)-এর সভাপ্রধানে ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়।

চাঁদপুর জেলা পুলিশের ব্যবস্থাপনায় ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় ৮ দলের অংশগ্রহণে ২ দিনব্যাপী এ টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হয় ফরিদগঞ্জ থানা ও হাইমচর থানা।

১৫ মিনিট করে ৩০ মিনিটের এ ফাইনালের লড়াইয়ে ফরিদগঞ্জ ৯-১০ ব্যবধানে এগিয়ে থেকে খেলার প্রথমার্ধের খেলা শেষ করে। খেলার দ্বিতীয়ার্ধের ১৫ মিনিটে দুই দলের জমজমাটপূর্ণ লড়াইয়ে ম্যাচের শেষ মুহূর্তে ১৪-১৪ সমতায় থাকলেও শেষ ২ মিনিটের খেলায় প্রতিপক্ষ হাইমচরের খেলোয়াড়দের থেকে আরো একটি পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয় ফরিদগঞ্জ থানা দল।

ফাইনাল ম্যাচটির রেফারির দায়িত্ব পালন করেন মাসুদুর রহমান মাসুদ ও আবুল কাশেম সায়েম, সহকারী রেফারির দায়িত্ব পালন করেন সিরাজুল ইসলাম ও আবদুস সামাদ বাদল এবং স্কোরিংয়ে ছিলেন দিলীপ সরকার।

এর আগে টুর্নামেন্টের প্রথম পর্বের খেলায় নিজেদের ১ম ম্যাচে মতলব দক্ষিণ থানা দলকে ১২-২৭ হারিয়ে সেমি-ফাইনালে উঠে হাইমচর এবং সেমি-ফাইনালের লড়াইয়ে শক্তিশালী চাঁদপুর সদর দলকে ১৮-১৯ ব্যবধানে শ্বাসরুদ্ধকর ম্যাচে অসাধারণ জয় নিয়ে ফাইনালের টিকেট পায় হাইমচর থানা কাবাডি দল।

অপর দিকে ফাইনালে উঠা অপর দল মাহমুদুল হাসান সম্রাটের নেতৃত্বাধীন ফরিদগঞ্জ থানা দল নিজেদের প্রথম ম্যাচে কচুয়া থানাকে ২৪-২৭ পয়েন্ট ব্যবধানে ও সেমি-ফাইনালে শাহরাস্তিকে ২১-২৫ ব্যবধানে হারিয়ে টুর্নামেন্টের ফেভারিট দল হিসেবেই ফাইনালে উঠে।

টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ, বিপিএম (বার)।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়