চাঁদপুর, বুধবার, ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাজীগঞ্জের সর্বজন শ্রদ্ধেয় অধ্যপক আব্দুর রশিদ মজুমদার আর নেই
  •   হাজীগঞ্জে সেফটিক ট্যাংক পরিস্কার করতে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু!
  •   রিলাক্স বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ব্যাপক হতাহত ॥ তীব্র যানজট
  •   হাজীগঞ্জে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুটি ঘরসহ সকল আসবাবপত্র পুড়ে ছাই
  •   ফরিদগঞ্জে মধ্যযুগীয় কায়দায় মারধরের ঘটনায় গ্রেফতার ৩

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২২, ০০:০০

৫১তম অভিষেক অনুষ্ঠান ও ক্লাব পিকনিক সম্পন্ন

চাঁদপুর রোটারী ক্লাব দেশের অন্যতম ভাইব্রেন্ট ক্লাব

রোটারী জেলা গভর্নর রোটাঃ আবু ফয়েজ খান চৌধুরী

চাঁদপুর রোটারী ক্লাব দেশের অন্যতম ভাইব্রেন্ট ক্লাব
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট ॥

চাঁদপুর রোটারী ক্লাবের ৫১তম অভিষেক অনুষ্ঠান এবং ১৩, ১৪ ও ১৫ জানুয়ারি তিনদিনের ভ্রমণ সূচি সম্পন্ন হয়েছে। প্রায় ৯০জনের একটি টিম তিনদিনের সফরে বের হয়। ১৩ জানুয়ারি সন্ধ্যা ৭টায় সুদূর খাগড়াছড়ির হোটেল প্যারাডাইস হিলের হলরুমে অনুষ্ঠিত হয় চাঁদপুর রোটারী ক্লাবের ৫১তম অভিষেক অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রোটারী জেলা গভর্নর রোটাঃ আবু ফয়েজ খান চৌধুরী এবং বিশেষ অতিথি ছিলেন রোটারী জেলা গভর্নর নমিনি রোটাঃ ইঞ্জিঃ মতিউর রহমান।

অভিষেক চেয়ারম্যান রোটাঃ পিপি অধ্যাপক মোঃ জাকির হোসেনের সঞ্চালনায় তিনি অভিষেক অনুষ্ঠানের প্রারম্ভ ঘোষণা করেন। এরপর রোটাঃ জুয়েল হাসান কোরআন তেলাওয়াত, রোটাঃ গোপাল সাহা গীতা পাঠ এবং ডাঃ পীযূষ কান্তি বড়–য়া ত্রিপিটক পাঠ করেন। প্রারম্ভিক কার্যক্রম শেষে সদ্য বিদায়ী সভাপতি রোটাঃ নাসির খান নিয়মিত সাপ্তাহিক সভা শুরু করেন। তারপর সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। রোটারী প্রত্যয় পাঠ করেন চাঁদপুর রোটারী ক্লাবের প্রেসিডেন্ট নমিনি রোটাঃ অ্যাডঃ শরীফ মাহমুদ ফেরদাউস শাহীন। নেতৃত্বের পালাবদলে ২০২০-২১ রোটারী বর্ষের সভাপতি রোটাঃ নাছির উদ্দিন খান কলার পরিয়ে দেন ২০২১-২২ রোটারী বর্ষের সভাপতি রোটাঃ শাহেদুল হক মোর্শেদ এবং ২০২০-২১ রোটারী বর্ষের সাধারণ সম্পাদক রোটাঃ অ্যাডঃ নজরুল ইসলাম কলার পরিয়ে দেন ২০২১-২২ রোটারী বর্ষের সাধারণ সম্পাদক রোটাঃ অ্যাডঃ পলাশ মজুমদারকে।

এরপর নবাগত সভাপতি রোটাঃ শাহেদুল হক মোর্শেদ তার পুরো বোর্ডকে পরিচয় করিয়ে দেন। তারপর রোটাঃ পিপি ড. অরুন চন্দ্র পালের জীবনী পাঠন করেন ডাঃ পীযূষ কান্তি বড়–য়া। তাঁর গুণীজন সম্মাননা ক্রেস্ট তার সহপাঠী রোটাঃ পিপি অধ্যাপক জাকির হোসেনের হাতে তুলে দেন প্রধান অতিথি রোটারী জেলা গভর্নর রোটাঃ আবু ফয়েজ খান চৌধুরী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অ্যাসিস্টেন্ট গভর্নর রোটাঃ পিপি অ্যাডঃ সাইয়েদুল ইসলাম, খাগড়াছড়ি চেম্বার অব কমার্সের সভাপতি সুদর্শন দত্ত, রোটাঃ পিপি কাজী শাহাদাত ও রোটাঃ পিপি তমাল কুমার ঘোষ।

প্রধান অতিথি বলেন, চাঁদপুর রোটারী ক্লাব রোটারী জেলা-৩২৮২ তথা দেশের অন্যতম ভাইব্রেন্ট ক্লাব। এই ক্লাবে অনেক প্রতিথযশা রোটারিয়ান রয়েছেন। আর সেজন্য ক্লাবে সবসময় ব্যতিক্রম কিছু হয়ে থাকে। আমি বর্তমান সভাপতি রোটাঃ শাহেদুল হক মোর্শেদকে ধন্যবাদ জানাই এজন্যে যে, তার সময়ে বেশ ভালো কিছু প্রকল্প সম্পন্ন করেছে। এমন ক্লাবের অনুষ্ঠানে আসতে পেরে সম্মানিত বোধ করছি। তিনি আরো বলেন, ক্লাবের এই সেবার কাজকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। ক্লাবের সদস্যরা মানুষের কল্যাণকর কাজে যেভাবে এগিয়ে এসেছেন এজন্যে ধন্যবাদ জানাই।

আলোচনা পর্ব শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে চাঁদপুরের বিশিষ্ট কণ্ঠ শিল্পী সজল সাহাসহ অন্য শিল্পীরা অংশ নেন।

উল্লেখ্য, চাঁদপুর রোটারী ক্লাবের ৫১ বছরের ইতিহাসে এই প্রথম চাঁদপুরের বাইরে গিয়ে অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়। যেটি সদস্যদের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছে। অভিষেক অনুষ্ঠানের পরদিন ১৪ ও ১৫ জানুয়ারি রাঙামাটির সাজেকে আনন্দঘন পরিবেশে ক্লাব পিকনিক সম্পন্ন হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়