চাঁদপুর, রবিবার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ জিলকদ ১৪৪৩  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বৃহৎ র‌্যালি আল-আমিন একাডেমি ও চেয়ারম্যান সেলিম খানের
  •   পদ্মা সেতুর থিম সং-এর গীতিকার কবির বকুলকে শিক্ষামন্ত্রীর অভিনন্দন
  •   হাইমচরে পানিতে ডুবে শিশুর করুণ মৃত্যু
  •   শনিবার চাঁদপুরে পাঁচজনের করোনা শনাক্ত
  •   মতলব উত্তরে নৌকাডুবি ॥ নিখোঁজ ১

প্রকাশ : ২১ মার্চ ২০২২, ০০:০০

চবির চাঁদপুর জেলা স্টুডেন্টস্ অ্যাসোসিয়েশনের নবীন বরণ ও বিদায় সংবর্ধনায় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার

পড়ালেখায় অধিকতর মনোযোগী হয়ে আলোকিত মানুষ হতে হবে

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা রাখতে হবে : মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল

পড়ালেখায় অধিকতর মনোযোগী হয়ে আলোকিত মানুষ হতে হবে
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট ॥

চাঁদপুর জেলা স্টুডেন্টস্ অ্যাসোসিয়েশন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা ২০২২ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় গ্রন্থাগার মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। ১৯ মার্চ শনিবার বেলা সাড়ে ১১টায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। বিশেষ অতিথি ছিলেন চবির উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে ও চবি ব্যবস্থাপনা বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ মুয়াজ্জেম হোসেন। অনুষ্ঠান উদ্বোধন করেন উক্ত অ্যাসোসিয়েশনের পৃষ্ঠপোষক ইঞ্জিঃ মোঃ মকবুল হোসেন পাটওয়ারী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চবির প্রাক্তন ছাত্রলীগ নেতা চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল। উপস্থিত ছিলেন চবির রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস. এম. মনিরুল হাসান, প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া, উক্ত অ্যাসোসিয়েশনের প্রধান পৃষ্ঠপোষক লায়ন আলহাজ্ব মোঃ আবিদ আলী ভূঁঞা, পৃষ্ঠপোষক আ.ন.ম. শামীম হাসান এবং উক্ত অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম ফিরোজসহ ছাত্র উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া চাঁদপুরের শিক্ষার্থীরা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার তাঁর বক্তব্যের শুরুতে অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দসহ সকলকে স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বলেন, প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জ্ঞান-গবেষণায় সমৃদ্ধ দেশের অন্যতম উচ্চ শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান। একটি প্রতিযোগিতাপূর্ণ ভর্তি প্রক্রিয়ার মধ্য দিয়ে শিক্ষার্থীরা এ প্রতিষ্ঠানে ভর্তি হওয়ার সুযোগ পায়। যারা এ প্রতিষ্ঠানে ভর্তির সুযোগ পেয়েছে তারা অত্যন্ত ভাগ্যবান। তিনি বলেন, তাদের এ সুযোগটা কাজে লাগিয়ে সময়ের প্রতি নিষ্ঠাবান থেকে পড়ালেখায় অধিকতর মনোযোগী হয়ে আলোকিত মানুষ হতে হবে। তিনি বিদায়ী শিক্ষার্থীদের কর্মজীবনে অভিনন্দন জানান এবং বিশ্ববিদ্যালয় থেকে লব্ধ জ্ঞান বাস্তবজীবনে দক্ষতা ও সততার সাথে যথাযথভাবে কাজে লাগিয়ে নিজেদের সুপ্রতিষ্ঠিত করার পাশাপাশি দেশের উন্নয়ন-অগ্রগতিতে দৃশ্যমান ভূমিকা রাখার আহ্বান জানান। তিনি নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন।

অনুষ্ঠানে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে উপাচার্য, উপ-উপাচার্য, রেজিস্ট্রার, প্রক্টর, অতিথিবৃন্দসহ নবীন ও বিদায়ী শিক্ষার্থীবৃন্দকে সম্মাননা ক্রেস্ট এবং উপহার প্রদান করা হয়।

প্রধান বক্তার বক্তব্যে পৌর মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল বলেন, আগামীর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তোমাদের অগ্রণী ভূমিকা রাখতে হবে। দেশ ও সমাজ তোমাদের সৃজনশীল নেতৃত্বের মাধ্যমেই আরো উন্নতির দিকে এগিয়ে যাবে।

অনুষ্ঠানে উপস্থিত অতিথি ও শিক্ষার্থীদের আনন্দ দেয়ার জন্যে সাংস্কৃতিক প্রোগ্রামের আয়োজন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নাচ, গান, কবিতা আবৃত্তি ও কৌতুক পরিবেশন করে উপস্থিত সবাইকে মাতিয়ে রাখেন।

উল্লেখ্য, চাঁদপুর জেলা স্টুডেন্টস্ অ্যাসোসিয়েশন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় একটি স্বেচ্ছাসেবী সংগঠন। যা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া চাঁদপুরের শিক্ষার্থীদের সমন্বয়ে গড়ে উঠেছে। নিজ জেলার শিক্ষার্থীদের মাঝে ভ্রাতৃত্ববোধ, পারস্পরিক সহযোগিতা ও সামাজিক কল্যাণে কাজ করে যাচ্ছে এই সংগঠনটি। এছাড়াও বছরের শুরুতে বর্ষপঞ্জি, জাতীয় দিবস উদ্‌যাপন, বনভোজন, শিক্ষা সেমিনার, বাৎসরিক ম্যাগাজিন, বৃক্ষরোপণসহ নানাধর্মী স্বেচ্ছাসেবামূলক কাজ করে থাকে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়