শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮  |   ১৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বালুবাহী ট্রাক চাপায় গাড়ির হেলপার নিহত
  •   চাঁদপুর শহরে যুবকের আত্মহত্যা
  •   ফরিদগঞ্জে ৪ কেজি গাঁজাসহ দুই যুবক আটক
  •   করোনায় মৃত্যু ২০, শনাক্ত ১৫৪৪০ জন
  •   ফরিদগঞ্জে আগুনে পুড়ে বৃদ্ধার মৃত্যু

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২১, ০০:০০

সবাইকে নিয়ে স্বাস্থ্যসেবার মান বৃদ্ধিতে কাজ করতে চাই
বিমল চৌধুরী ॥

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফলতার সাথে বাস্তবায়নের লক্ষ্যে জেলার সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন কর্মশালা চাঁদপুর জেলা সিভিল সার্জন কার্যালয়ের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়েছে। গত ৭ ডিসেম্বর মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় নবাগত সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ সাহাদাৎ হোসেনের সভাপতিত্বে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগ আয়োজিত এ কর্মশালা শুরু হয়। কর্মশালায় সিভিল সার্জন আগামী ১১ ডিসেম্বর থেকে ৪ দিনব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন, ভিটামিন ‘এ’ ক্যাপসুল শিশুদের জন্য অত্যন্ত প্রয়োজনীয় একটি ক্যাপসুল। এটি শিশুদের অপুষ্টিজনিত অন্ধত্ব প্রতিরোধসহ শিশুর শারীরিক বিকাশে সাহায্য করে। এমনকি রোগ প্রতিরোধসহ শিশুমৃত্যুর ঝুঁকি কমায়। তিনি আগামী ১১ ডিসেম্বর হতে ১৪ ডিসেম্বর পর্যন্ত চাঁদপুর জেলার ৮টি উপজেলা ও ২টি পৌরসভার ৬ থেকে ১১ মাস বয়সী মোট ৩৬ হাজার ২৩০ জন শিশু এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী মোট ২ লাখ ৮৪ হাজার ৫৯৮ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা স্থির করেন।

সিভিল সার্জন তাঁর বক্তব্যে আরো বলেন, আমি সকলকে নিয়ে কাজ করতে চাই। আর কাজের মাধ্যমেই সকলের সাথে পরিচিত হতে চাই। আমার যদি কিছু দেয়ার থাকে তাহলে তা সেবামূলক কাজের মাধ্যমে চাঁদপুরবাসীকে দিয়ে যাবো। আমি সাংবাদিকবান্ধব মানুষ। তিনি কষ্ট স্বীকার করে কর্মশালায় অংশ নেয়ার জন্য সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং চাঁদপুরের স্বাস্থ্যসেবার আরো উন্নয়নে সাংবাদিকদের পরামর্শ কামনা করেন।

ওরিয়েন্টেশন কর্মশালায় সাংবাদিক নেতৃবৃন্দের মাঝে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, বর্তমান সভাপতির পক্ষে সহ-সভাপতি সোহেল রুশদী, সাধারণ সম্পাদক রহিম বাদশা ও সাবেক সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ। সভার শুরুতে শিশুদের জন্য জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাপসুলের প্রয়োজনীয়তা তুলে ধরেন আড়াইশ’ শয্যাবিশিষ্ট চাঁদপুর সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ মোহাম্মদ ঈছারুহুল্লাহ। সাংবাদিক নেতৃবৃন্দ স্বাস্থ্যসেবার মানোন্নয়নে যে কোনো সহযোগিতা প্রদানের অঙ্গীকার প্রদানপূর্বক জেলার স্বাস্থ্যসেবার কিছু অনিয়ম তুলে ধরেন এবং তা নিরসনে সিভিল সার্জনকে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের অনুরোধ জানান। তারা নবাগত সিভিল সার্জনকে চাঁদপুর প্রেসক্লাবের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়