চাঁদপুর, বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাজীগঞ্জের শিশু আরাফ হত্যায় তিন আসামীর মৃত্যুদণ্ড
  •   কল্যাণপুর ইউপির জেলে চাল আত্মসাৎ, দুই গুদাম সিলগালা
  •   মা আর স্ত্রীকে বুঝিয়ে দেয়া হলো দুই ভাইয়ের লাশ
  •   বাকিলা উচ্চ বিদ্যালয়ে ভিম ধ্বসে ৩ ছাত্রী গুরুতর আহত
  •   আশিকাটিতে খাটের নিচে গৃহবধূর লাশ ॥ স্বামী পলাতক

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২২, ০০:০০

মতলবে ইউএনও অফিস থেকে টেন্ডার বাক্স ভেঙ্গে সিডিউল ছিনতাই

জেলা পরিষদ সদস্যসহ ৬জনের বিরুদ্ধে মামলা

মতলবে ইউএনও অফিস থেকে টেন্ডার বাক্স ভেঙ্গে সিডিউল ছিনতাই
স্টাফ রিপোর্টার ॥

মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস কক্ষ থেকে সোমবার দুপুর পৌনে ২টার দিকে টেন্ডার বাক্স ভেঙ্গে জমাকৃত সিডিউল ছিনিয়ে নিয়ে যায় দুষ্কৃতকরীরা। এ ঘটনায় মাইনউদ্দিন নামে একজনকে আটক করেছে পুলিশ। মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা কক্ষে থাকা টেন্ডারবাক্স ভেঙ্গে সিডিউল ছিনিয়ে নিয়ে যায় জেলা পরিষদের সদস্য আল-আমিন ফরাজীসহ বেশ ক’জন দুষ্কৃতকারী।

জানা গেছে, বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় ২০২১-২০২২ অর্থবছরে গ্রামীণ মাটির রাস্তাসমূহ টেকসই করণের লক্ষ্যে ‘হেরিন বোন বন্ড (এইচবিবি) করণ (২য় পর্যায়)’ প্রকল্পের আওতাধীন পাঁচটি প্যাকেজের সিডিউল জমা দেয়ার শেষ তারিখ ছিল সোমবার দুপুর ১টায়। ঠিকাদারদের সিডিউল জমা দেয়ার পর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রবিউল ইসলাম টেন্ডার বাক্স সিলগালা করে চলে যান। ওই মুহূর্তে আল-আমিন ফরাজী তার দলবল নিয়ে ইউএনও’র কক্ষে ঢুকে টেন্ডার বাক্স ভেঙ্গে জমাকৃত সিডিউল ছিনিয়ে নিয়ে যায়।

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রবিউল ইসলাম বলেন, নিয়ম অনুযায়ী দুপুর একটার মধ্যে সিডিউল জমা নেয়ার পর টেন্ডার বাক্সটি উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে সিলগালা করে রাখা হয়। পরে তিনি নামাজ আদায় করার জন্য মসজিদে যান। এর কিছুক্ষণ পর শুনতে পান টেন্ডার বাক্স ভেঙ্গে সিডিউল নিয়ে গেছে। সেখানে গিয়ে তিনি বিষয়টি ইউএনওকে জানান এবং তিনি বাদী হয়ে মামলা করেন।

সহকারী কমিশনার (ভূমি) সেটু কুমার বড়ুয়া বলেন, ইউএনও মহোদয় অসুস্থ থাকায় বিষয়টি তাকে দেখতে বলেন। তিনি গিয়ে দেখেন টেন্ডার বাক্স ভেঙ্গে জমাকৃত সিডিউল নিয়ে গেছে। অফিসের সিসি ক্যামেরায় দেখা যায়, কয়েকজন যুবক ইউএনও অফিসে ঢুকে টেন্ডার বাক্স ভেঙ্গে সিডিউল নিয়ে যাচ্ছে।

থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন মিয়া বলেন, এ ঘটনায় জেলা পরিষদের সদস্য আল- আমিন ফরাজীকে প্রধান আসামি করে ৬ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে। একজনকে আটক করা হয়েছে। এছাড়া সিসি ক্যামেরার ফুটেজ উদ্ধার এবং টেন্ডার বাক্স জব্দ করা হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়