চাঁদপুর, বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাজীগঞ্জের শিশু আরাফ হত্যায় তিন আসামীর মৃত্যুদণ্ড
  •   কল্যাণপুর ইউপির জেলে চাল আত্মসাৎ, দুই গুদাম সিলগালা
  •   মা আর স্ত্রীকে বুঝিয়ে দেয়া হলো দুই ভাইয়ের লাশ
  •   বাকিলা উচ্চ বিদ্যালয়ে ভিম ধ্বসে ৩ ছাত্রী গুরুতর আহত
  •   আশিকাটিতে খাটের নিচে গৃহবধূর লাশ ॥ স্বামী পলাতক

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২২, ০০:০০

চাঁদপুর চেম্বার অব কমার্সের নির্বাচিত পরিচালনা পর্ষদের প্রথম সভায় আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ সেলিম
বিমল চৌধুরী ॥

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির ২০২২-২০২৩ বর্ষের নির্বাচিত পরিচালনা পর্ষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২২ জানুয়ারি শনিবার সকালে চাঁদপুর চেম্বার কার্যালয়ে আয়োজিত সভায় নির্বাচিত পরিচালকগণ পুনরায় সভাপতি পদে নির্বাচিত বিশিষ্ট সংগঠক ও সমাজসেবক আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ সেলিমকে ফুলেল শুভেচ্ছা প্রদানের মধ্য দিয়ে বরণ করে নেন। এ সময় নির্বাচিত পরিচালনা পর্ষদের সিনিয়র সহ-সভাপতি সুভাষ চন্দ্র রায়, সহ-সভাপতি তমাল কুমার ঘোষ, পরিচালক জাহিদুল ইসলাম রোমান (ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান), মোঃ মাইনুল ইসলাম, মোহাম্মদ আলী জিন্নাহ, মোঃ আমিনুর রহমান, মোহাম্মদ আলী মাঝি (চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র), মোঃ হযরত আলী, পরেশ চন্দ্র মালাকার, গোপাল চন্দ্র সাহা, মোঃ লিয়াকত পাটওয়ারী ও সিহাদ শাহরিয়ার আখন্দ উপস্থিত ছিলেন।

প্রাণবন্ত প্রথম সভায় পুনরায় নির্বাচিত সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ সেলিম সকলকে ধন্যবাদ জানান এবং পুনরায় তাঁকে চেম্বারের সভাপতি নির্বাচিত করায় পরিচালকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমি আল্লাহর কাছে শোকরিয়া আদায় করছি। আমার ওপর অর্পিত দায়িত্ব যেন আমি সততা ও নিষ্ঠার সাথে পালন করতে পারি। সেজন্যে আল্লাহপাকের দোয়া ও আপনাদের সকলের সহযোগিতা কামনা করছি। চাঁদপুরের সামাজিক উন্নয়নে চাঁদপুর চেম্বারের অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সেবা, শিক্ষা, সামাজিকতা, মানবিকতা সকল ক্ষেত্রে চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির যথেষ্ট অবদান রয়েছে। আমরা আগামীতেও এসব কার্যক্রমকে এগিয়ে নিতে চাই। ব্যবসায়িক ক্ষেত্রে চাঁদপুরের অনেক ঐতিহ্য রয়েছে। ব্যবসায়িক এই ঐতিহ্য আমাদের অক্ষুণœ রাখতে হবে। দেশের উন্নয়নে সম্মলিত প্রচেষ্টায় আমরা অর্থনীতির চাকা সচল রাখবো। আমার অনুরোধ থাকবে, সামর্থ্যবানরা যাতে চাঁদপুরে মিল-কারখানা গড়ে তুলতে পারে সেজন্য আপনারা সহযোগিতা করবেন। নতুন নতুন মিল কারখানা গড়ে তোলা না গেলে নতুন কর্মসংস্থান সম্ভব হবে না, ফলে বেকারত্বের সংখ্যা বৃদ্ধি পাবে। তিনি চাঁদপুর শহর রক্ষায় স্থায়ী বাঁধ নির্মাণে মাননীয় সাংসদ শিক্ষা মন্ত্রী ডাঃ দীপুমনির সুদৃষ্টি কামনা করেন। তিনি প্রতি দু’মাস অন্তর কার্যকরী পরিষদের সভা করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন চেম্বার পরিচালক মোঃ লিয়াকত পাটওয়ারী ও পবিত্র গীতা পাঠ করেন চেম্বারের সহ-সভাপতি তমাল কুমার ঘোষ।

চেম্বার সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ সেলিমের নেতৃত্বে চেম্বার নেতৃবৃন্দ এদিন বিকেলে চেম্বার কার্যালয়ের সামনে শীতার্ত কয়েকশ’ অসহায় মানুষের মাঝে কম্বল বিতরণ করেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়