চাঁদপুর, বুধবার, ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাজীগঞ্জের সর্বজন শ্রদ্ধেয় অধ্যপক আব্দুর রশিদ মজুমদার আর নেই
  •   হাজীগঞ্জে সেফটিক ট্যাংক পরিস্কার করতে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু!
  •   রিলাক্স বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ব্যাপক হতাহত ॥ তীব্র যানজট
  •   হাজীগঞ্জে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুটি ঘরসহ সকল আসবাবপত্র পুড়ে ছাই
  •   ফরিদগঞ্জে মধ্যযুগীয় কায়দায় মারধরের ঘটনায় গ্রেফতার ৩

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২২, ০০:০০

শনিবার শনাক্তের সংখ্যা ৮৮, হার ৩৬.৯৭ শতাংশ
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট ॥

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৬১৪ জন। এ সময় মারা গেছেন ১৭ জন। এদের মধ্যে পুরুষ ১১ জন ও নারী ৬ জন।

২২ জানুয়ারি শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়, শুক্রবারের চেয়ে সংক্রমণ কমেছে দশমিক ৪৭ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ২৮ দশমিক ৪৯ শতাংশ। আজ তা কমে হয়েছে ২৮ দশমিক ০২ শতাংশ।

এতে বলা হয়েছে, শনিবার ১৭ জনসহ এখন পর্যন্ত দেশে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ২০৯ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৬৮ শতাংশ।

গত ২৪ ঘন্টায় ৩৪ হাজার ৩১১ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৯ হাজার ৬১৪ জন। গতকাল ৪০ হাজার ১৩৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১১ হাজার ৪৩৪ জন।

দেশে এখন পর্যন্ত ১ কোটি ২০ লাখ ৮২ হাজার ২৬ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৬ লাখ ৭৪ হাজার ২৩০ জন।

ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম ও খুলনা বিভাগে ২ জন করে এবং বরিশাল ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে রাজশাহী, সিলেট ও রংপুর বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৪৮২ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৬ হাজার ৭৯ জন। সুস্থতার হার ৯২ দশমিক ৯৪ শতাংশ।

এদিকে চাঁদপুর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল সূত্রে জানা যায়, শনিবার পর্যন্ত হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ২ জন করোনা পজিটিভ ও ২০ জন উপসর্গ নিয়ে ২২ জন রোগী ভর্তি রয়েছে। এ দিন দুপুর ১টা ৫০ মিনিটে করোনা উপসর্গ নিয়ে আশি বছরের ঊর্ধ্বে এক নারী আইসোলেশন ওয়ার্ডে মারা গেছেন।

করোনা চিকিৎসক ডাঃ নজরুল ইসলাম জানান, এখন পর্যন্ত পজিটিভ কোনো রোগী মারা যায়নি। যিনি মারা গেছেন, তাকে ২১ জানুয়ারি খুবই সঙ্কটাপন্ন অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিলো। আজকে দুপুরে তার মৃত্যু হয়। মৃত নারীর নমুনা নেয়া হয়েছে। প্রতিদিন ২/৩ জন করে করোনা উপসর্গ নিয়ে রোগী ভর্তি হচ্ছে বলে জানান আইসোলেশন ওয়ার্ডের কর্মরত ওই চিকিৎসক।

চাঁদপুর জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গত ২৪ ঘন্টায় ২৩৮ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৮৮ জন। এর মধ্যে সদর উপজেলায় ৭২ জন। শনাক্তের হার ৩৬.৯৭ শতাংশ।

চাঁদপুরে প্রতিনিয়ত করোনার সংক্রমণ বড়লেও জেলা শহর ও উপজেলা সদরে স্বাস্থ্যবিধি অনেকাংশেই উপেক্ষিত।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়