চাঁদপুর, সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ জিলকদ ১৪৪৩  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   রোটারী জেলায় চাঁদপুর রোটারী ক্লাবের অভাবনীয় সাফল্য অর্জন
  •   বৃহৎ র‌্যালি আল-আমিন একাডেমি ও চেয়ারম্যান সেলিম খানের
  •   পদ্মা সেতুর থিম সং-এর গীতিকার কবির বকুলকে শিক্ষামন্ত্রীর অভিনন্দন
  •   হাইমচরে পানিতে ডুবে শিশুর করুণ মৃত্যু
  •   শনিবার চাঁদপুরে পাঁচজনের করোনা শনাক্ত

প্রকাশ : ০৮ মে ২০২২, ০০:০০

পৌর মেয়র ও আইনশৃঙ্খলা বাহিনী ছিলো তৎপর
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট ॥

রমজান ও ঈদকেন্দ্রিক প্রতিটি শহরে মানুষের দ্বিগুণ তিনগুণ সমাগম বেড়ে যায়। চাঁদপুর শহরও এর বাইরে নয়। এই চিত্র সবসময়ই থাকে। আর এই বাড়তি মানুষের চাপ সামাল দিতে আইনশৃঙ্খলা বাহিনীকে হিমশিম খেতে হয়। প্রয়োজন পড়ে স্বেচ্ছাসেবীর সহযোগিতা। চাঁদপুর পৌরসভা থেকে সবসময়ই এ সহযোগিতাটা করা হয়ে থাকে। তবে অন্যান্য বছর এর ফলাফল খুব একটা বেশি দেখা যেতো না। যা এবার ছিলো চোখে পড়ার মতো। পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েলের কঠোরতা ও তাঁর নির্দেশনায় পৌরসভার টিম শহরে বেশ তৎপর ছিলো। পৌর বাজার শাখার কর্মকর্তা শাহজাহান মাঝি ও ইমদাদুল ইসলাম মিলন তাদের টিম নিয়ে পুরো শহর চষে বেড়ান। তারা ফুটপাত নির্বিঘ্ন রাখতে সচেষ্ট থাকেন।

দেখা গেছে যে, রমজানের আগ থেকেই চাঁদপুর শহরের ফুটপাত দখলমুক্ত করা হয় পৌরসভা থেকে। রমজানে এটি জোরদার করা হয়। শহরের সকল বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন অপসারণ করা হয়। রমজানের শেষ দশক থেকে শহরের যানজট নিয়ন্ত্রণে রাখতে ট্রাফিক পুলিশকে সহায়তা করতে পৌরসভা থেকে স্বেচ্ছাসেবী নিয়োগ দেয়া হয়। পৌরসভার নিজস্ব কর্মী ছাড়াও স্কাউট সদস্যদের ঈদ সামনে রেখে যানজট নিয়ন্ত্রণে স্বেচ্ছাসেবী হিসেবে নিয়োগ দেয়া হয় পৌরসভা থেকে। পৌরসভা থেকে তাদের ভাতা দেয়া হয়। এবার এই স্বেচ্ছাসেবীর সংখ্যা ছিলো অন্যান্য বছরের তুলনায় অনেক বেশি। তারা শহরের শপথ চত্বর, কালীবাড়ি মোড়, পালবাজার-ব্রিজের মোড়, লঞ্চঘাটসহ শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান নিয়ে যানজট নিয়ন্ত্রণ এবং ফুটপাত দখলমুক্ত রাখতে তৎপর ছিলো। পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েলকে মাঠে সক্রিয় থেকে এই কার্যক্রম প্রায়ই তদারকি করতে দেখা গেছে।

এবার রমজান ও ঈদকে সামনে রেখে পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েলের এমন তৎপরতায় চাঁদপুর শহরবাসীসহ ঈদে বাড়ি আসা মানুষজন সন্তোষ প্রকাশ করেছে। ঈদুল আজহায় আরো বেশি তৎপর হওয়ার জন্যে পৌরবাসী অনুরোধ জানিয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়