চাঁদপুর, শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯, ২০ মহররম ১৪৪৪  |   ৩৪ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   উদাসীনতা আর কাকে বলে!
  •   ইবাদত ও খেলাফতের মধ্যেই মুসলমানদের শ্রেষ্ঠত্ব নিহিত
  •   আগামী প্রজন্মকে নির্মাণে এ ধরনের অনুষ্ঠানের কোনো বিকল্প নেই
  •   পীর বাদশা মিয়া রোডে ড্রেন ও সড়ক নির্মাণ কাজ উদ্বোধন করলেন মেয়র জিল্লুর রহমান জুয়েল
  •   এলজিইডি চাঁদপুরের সাড়ে ১০ হাজার তালগাছের বীজ রোপণ

প্রকাশ : ১৫ মে ২০২২, ০০:০০

লেখক ফোরামের ঈদ পুনর্মিলনী ও ৪২৮তম সাহিত্য আড্ডা
ফরিদগঞ্জ প্রতিনিধি ॥

আনন্দমুখর পরিবেশে সম্পন্ন হলো ফরিদগঞ্জ লেখক ফোরামের ঈদ পুনর্মিলনী ও ৪২৮তম সাহিত্য আড্ডা। ভুরি ভোজ, গান-আবৃত্তি আর সাহিত্য আড্ডায় মুখরিত ছিলো লেখক ফোরাম কার্যালয়।

১৩ মে শুক্রবার জুমার নামাজের পর সদস্যরা একে একে আসতে থাকে সংগঠনের কার্যালয়ে। ভিন্ন ধরনের আয়োজনে চমকে যায় অনেকেই। হোটেল নয়, অফিসেও রান্নার আয়োজন নেই। হঠাৎ অফিসে পাতিল পাতিল খাবার দেখে অনেকেই অবাক হয়ে যায়। একজনের বাসা থেকে ভাত, আরেকজনের বাসা থেকে ভর্তা, অন্যজন করলো ডাল, মুরগী এবং শুঁটকির রেসিপি। কেউ আবার হাতে করে নিয়ে আসলো লেবু আর শষা। এভাবেই সংগঠনের প্রতি সদস্যের ভালোবাসার বহিঃপ্রকাশ দেখে অনুজরা পেলে অনুপ্রেরণা। মাদুর বিছিয়ে সবাই খেলে দুপুরের খাবার।

খাবারের পর পরই শুরু হলো ঈদ পুনর্মিলনী ও সাহিত্য আড্ডা। সহ-সভাপতি মহসিন হাসান শুভ্রর সভাপতিত্বে ও ইয়াছিন দেওয়ানের উপস্থাপনায় শুরুতে কাজী নজরুল ইসলামের সেই বিখ্যাত গান ‘ও মন রমজানেই ওই রোজার শেষে এলো খুশির ঈদ’ দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। ফাতেমা ইয়াছমিনের কণ্ঠের সাথে উক্ত গানে প্রায় সবাই গলা মিলান। কবিতা পাঠ করেন দন্ত্যন ইসলাম (দূরত্ব), পাবেল আল ইমরান (শয়তানকে ঈশ্বর ঘোষণা করে), ফাতেমা আক্তার শিল্পী (স্বপ্নসঙ্গী), মোস্তাফিজুর রহমান (দিন মজুরের গল্প) ও তানজিল হৃদয় (বিকট মূর্তি)। কবিতা আবৃত্তি করেন তারেক রহমান তারু। অনুগল্প ‘শুধুই কী বিড়াল ছিলো’ পাঠ করেন ইয়াছিন দেওয়ান, ছোট গল্প ‘ভালোবাসার খোঁজে’ পাঠ করেন মহসিন হাসান শুভ্র। এছাড়াও গান পরিবেশন করেন নাজমুন নাহার মারিয়া। গল্প কবিতা নিয়ে আলোচনা-সমালোচনা করেন পাবেল আল ইমরান, দন্ত্যন ইসলাম, অমৃত ফরহাদ ও ফাতেমা ইয়াছমিন।

সাধারণ সম্পাদক কউছার হোসাইনের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সভাপতি কাওসার আহমেদ, মোস্তফা কামাল মুকুল, সাংগঠনিক সম্পাদক বাঁধন কুমার শীল, অর্থ সম্পাদক তারেক রহমান তারু, সাংস্কৃতিক সম্পাদক মেহেরাজ হাসান সৌরভ, আইসিটি সম্পাদক আব্দুল কাদির, প্রচার সম্পাদক গাজী জাহিদ, শিশু ও মহিলা বিষয়ক সম্পাদক ফাবিয়া জাহান, বিশিষ্ট লেখক রাসেল ইব্রাহিম, সদস্য রাবেয়া আক্তার, জুনায়েদ হক আহাদ প্রমুখ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়