শুক্রবার, ০১ জুলাই, ২০২২  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   কচুয়ায় অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই
  •   বাংলাদেশে ঈদুল আজহা ১০ জুলাই
  •   ডাকাত সন্দেহে কোস্টগার্ডের হামলায় নিখোঁজ ১ : আহত ২
  •   হাজীগঞ্জে নবজাতকের লাশ উদ্ধার
  •   অধ্যাপক    কামরুজ্জামান সাহেবের স্মরণ সভা  ও মিলাদ

প্রকাশ : ১৬ মে ২০২২, ০০:০০

সাধারণ সম্পাদকসহ ১৫টি পদে লড়বে ১৭ জন প্রার্থী ॥ ভোটার ৫৭ জন
চৌধুরী ইয়াসিন ইকরাম ॥

আজ ১৬ মে সোমবার অনুষ্ঠিত হবে চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী পরিষদের নির্বাচন। আগামী ৪ বছরের জন্যে প্রথমবারের মতো চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার এ নির্বাচনে হচ্ছে। আজকের নির্বাচনে সাধারণ সম্পাদক পদ এবং নির্বাহী সদস্য পদসহ ১৫টি পদে লড়বেন ১৭ জন প্রার্থী। নির্বাচনে ভোটার সংখ্যা হচ্ছে ৫৭ জন।

গত ১২ মে নির্বাচন পরিচালনাকারী রিটার্নিং অফিসার ও জেলা সমাজসেবা কার্যালযের প্রধান কর্মকর্তা রজত শুভ সরকার নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করেন। সেই তালিকা অনুযায়ী চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার ২৭টি পদের বিপরীতে নির্বাচনে অংশ নিয়েছিলো ২৯জন প্রার্থী। এর মধ্যে সাধারণ সম্পাদক পদে ২ জন এবং ১৪টি সাধারণ (নির্বাহী) সদস্য পদের বিপরীতে ১৫ জন প্রার্থী নির্বাচন করবেন।

এদিকে নির্বাচনে অংশ নেয়া সাধারণ সম্পাদক পদপ্রার্থীরা হলেন : জেলা ক্রীড়া সংস্থার বর্তমান সাধারণ সম্পাদক ও জাতীয় দলের সাবেক ফুটবলার ও ক্রিকেটার গোলাম মোস্তফা বাবু এবং সাবেক জাতীয় অনূর্ধ্ব-১৬ ক্রিকেট দলের ক্রিকেটার শফিউল আজম রাজন।

সাধারণ (নির্বাহী) সদস্য পদের প্রার্থীরা হলেন : মোহাম্মদ আলী জিন্নাহ, আবু পাটোয়ারী, ওমর পাটোয়ারী, জিল্লুর রহমান, তমাল ঘোষ, ফেরদৌস মোর্শেদ, মনোয়ার চৌধুরী, মিজানুর রহমান খান, আঃ মোতালেব শেখ, মোশারফ হোসেন পাটোয়ারী, শরীফ আশরাফুল হক, শাহির পাটওয়ারী, সুভাষ চন্দ্র রায়, সেলিম আকবর ও হেলাল হোসেন।

নির্বাচনে বাকি ১২টি পদে মনোনয়নপত্র দাখিলকারীদের বিপরীতে কোনো প্রার্থীই মনোনয়নপত্র জমা দেননি। পদগুলোর প্রার্থীরা ছিলেন : সহ-সভাপতি পদে আবু নঈম দুলাল পাটোয়ারী, জাওয়াদুর রহিম (জে আর ওয়াদুদ টিপু), জাহিদুল ইসলাম রোমান ও নাসির উদ্দিন আহমেদ, সহ-সাধারণ সম্পাদক পদে তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, যুগ্ম সম্পাদক পদে আবুল কাশেম আখন্দ ও সালাউদ্দিন আহমেদ শান্ত, কোষাধ্যক্ষ পদে আবু নাসের পাটওয়ারী, সংরক্ষিত ২ মহিলা সদস্য পদে অধ্যাপিকা মাসুদা নূর ও শিপ্রা দাস, উপজেলা ক্রীড়া সংস্থার ২ জন প্রতিনিধি পদে তপন চন্দ ও মোঃ নুরুন্নবী। নির্বাচনে এই পদগুলোর বিপরীতে আজ সোমবার কোনো নির্বাচন হবে না।

জেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানা যায়, আজ চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। জেলা ক্রীড়া সংস্থার ভিআইপি প্যাভিলিয়নের দোতলায় জেলা আম্পায়ার অ্যাসোসিয়েশনের রুমে ২টি বুথে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনের পুনঃতফসিল অনুযায়ী নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন। রিটার্নিং অফিসার রজত শুভ সরকার এবং প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করবেন চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আঃ রশিদ।

নির্বাচন উপলক্ষে নির্বাচনী কেন্দ্রের আশেপাশে প্রার্থীরা তাদের ছবি ও ব্যালট নাম্বার দিয়ে ব্যানার ও ফেস্টুন সাঁটিয়েছেন। আজ বিকেল ৫টায় ভোটকেন্দ্রেই ফলাফল ঘোষণা করা হবে। আনুষ্ঠানিকভাবে কাল মঙ্গলবার সকাল ১১টায় নির্বাচনের ফলাফল ঘোষণা করবে নির্বাচন কমিশন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়