চাঁদপুর, শনিবার, ২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ২ জিলহজ ১৪৪৩  |   ৩০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুরের সাবেক এসপি কৃষ্ণ পদ রায় সিএমপির কমিশনার
  •   চাঁদপুরের রোটার‌্যাক্ট ক্লাবগুলোর জিরো আওয়ার সেলিব্রেশন প্রোগ্রাম
  •   চাঁদপুর পৌরসভার অর্থায়নে একটা ব্লাড ব্যাংক করবো
  •   বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষাব্যবস্থা ঢেলে সাজানো হচ্ছে
  •   রোটারিয়ানগণ সেবামূলক যে মহৎ কার্যক্রম করছেন তা সত্যিই অনুকরণীয়

প্রকাশ : ১৮ মে ২০২২, ০০:০০

অধ্যাপক আবদুর রশিদ মজুমদার আর নেই ॥ হাজীগঞ্জে শোকের ছায়া
কামরুজ্জামান টুটুল ॥

হাজীগঞ্জ উপজেলা পরিষদ ও পৌরসভার সাবেক চেয়ারম্যান, শিক্ষাবিদ ও রাজনীতিবিদ অধ্যাপক আবদুর রশিদ মজুমদার (৭০) আর নেই। সোমবার দিবাগত রাত ১২টা ৪৫ মিনিটে তিনি হাজীগঞ্জ পৌরসভাধীন মকিমাবাদ মজুমদার বাড়িতে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে....রাজিউন)। তিনি মজুমদার বাড়ির মরহুম আব্দুল মতিন মজুমদারের ছেলে। মৃত্যুকালে তিনি এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। একই দিন বাদ আসর হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ প্রাঙ্গণে প্রথম জানাজা এবং মজুমদার বাড়ির সামনের মসজিদ প্রাঙ্গণে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। পরে মরহুমকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। মরহুমের জানাজায় হাজার হাজার দলীয় নেতা-কর্মী অংশ নেন। দলীয় নেতৃবৃন্দ ও বাজার ব্যবসায়ীরা শোক প্রকাশ ও স্মৃতিচারণ করেন। তিনি দীর্ঘদিন ধরে কিডনিজনিত রোগে ভুগছিলেন।

মরহুমের স্মৃতিচারণ করে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম, কেন্দ্রীয় যুবলীগের সাবেক নেতা অধ্যাপক একেএম ফজলুল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল, হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মাইনুদ্দিন ও হাজীগঞ্জ পৌরসভার মেয়র আসম মাহবুব-উল আলম লিপন।

হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ আহম্মদ খসরুর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাশেদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটাঃ আহসান হাবীব অরুন, হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু ইউছুফ গাজী মোহন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাব্বি প্রমুখ।

অধ্যাপক আবদুর রশিদ মজুমদারের কফিনে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন সাংসদ মেজর (অবঃ) রফিকুল ইসলামের পক্ষে অধ্যাপক একেএম ফজলুল হক, ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইন, জেলা আওয়ামী লীগ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা পরিষদ ও প্রশাসন, হাজীগঞ্জ পৌরসভা, হাজীগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামী লীগ, উপজেলা ও পৌর যুবলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, উপজেলা ও পৌর ছাত্রলীগ, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতি, ৫নং সদর ইউনিয়ন পরিষদ, হাজীগঞ্জ রোটারী ক্লাব, হাজীগঞ্জ রোটারেক্ট ক্লাব, হাজীগঞ্জ সবুজ সংঘ, বনফুল সংঘ, প্রচেষ্টা, হোটেল-রেস্তোরাঁ মালিক সমিতি, প্রাক্তন ফুটবল খেলোয়াড় সংঘ, হাজীগঞ্জ আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়, আলীগঞ্জ হাই স্কুল, হাজীগঞ্জ পৌর শশ্মান কমিটিসহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের ব্যক্তিবর্গ।

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী অধ্যাপক আব্দুর রশিদ মজুমদার হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিশ্বস্ত নেতা হিসেবে পরিচিত ছিলেন। শিক্ষকতার পাশাপাশি রাজনীতিতে ছিলেন সক্রিয়। হাজীগঞ্জ ডিগ্রি কলেজে শিক্ষকতা পেশা থেকে বিদায় নিয়ে সরাসরি আওয়ামী লীগের প্রার্থী হয়ে উপজেলা পরিষদে নির্বাচন করে পর পর দুইবার নির্বাচিত হন। এছাড়া হাজীগঞ্জ পৌরসভায় দুবার নির্বাচিত চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালন করেন। এছাড়া তিনি উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং জেলা আওয়ামী লীগের কার্যকরী পরিষদের সদস্য পদে অধিষ্ঠিত ছিলেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়