শুক্রবার, ০১ জুলাই, ২০২২  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   কচুয়ায় অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই
  •   বাংলাদেশে ঈদুল আজহা ১০ জুলাই
  •   ডাকাত সন্দেহে কোস্টগার্ডের হামলায় নিখোঁজ ১ : আহত ২
  •   হাজীগঞ্জে নবজাতকের লাশ উদ্ধার
  •   অধ্যাপক    কামরুজ্জামান সাহেবের স্মরণ সভা  ও মিলাদ

প্রকাশ : ২০ মে ২০২২, ০০:০০

প্রথম দিন ৫৭ মেট্রিক টন চাল ও ১ মেট্রিক টন ধান সংগ্রহ
মিজানুর রহমান ॥

চাঁদপুরে চলতি বোরো মৌসুমে অ্যাপস-এর মাধ্যমে সরাসরি কৃষকের কাছ থেকে বোরো ধান এবং চুক্তিবদ্ধ মিলারদের কাছ থেকে চাল সংগ্রহ অভিযান উদ্বোধন করা হয়েছে।

জেলা প্রশাসন ও খাদ্য বিভাগের আয়োজনে ১৯ মে বৃহস্পতিবার বেলা ১২টায় চাঁদপুর সিএসডি গুদামে আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে ধান, চাল চাল সংগ্রহ অভিযান উদ্বোধন করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

এ সময় চাঁদপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোঃ শাহ জামাল, সিএসডির ম্যানেজার রবিন্দ্র লাল চাকমা, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক জালাল উদ্দিন, এনএসআই উপ-পরিচালক মোঃ মেহেদী হাসান, নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবযানী কর, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, চাঁদপুর অটো রাইস মিল মালিক সমিতির সভাপতি আব্দুর রহিম সরকার, কৃষক প্রতিনিধি কাউন্সিলর মোঃ আলমগীর গাজী উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন খাদ্য পরিদর্শক আব্দুর রহমান।

সরকারিভাবে প্রতি কেজি ধানের দাম ২৭ টাকা এবং চালের দাম প্রতি কেজি ৪০টাকা নির্ধারণ করা হয়েছে। কৃষকরা সরাসরি সরকার নির্ধারিত এ দামে সরকারি খাদ্য গুদামে ধান এবং খাদ্য বিভাগের সঙ্গে চুক্তিবদ্ধ মিলাররা চাল বিক্রির সুযোগ পাবেন।

জেলা খাদ্য নিয়ন্ত্রক জানান, জেলায় বোরো ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা ৮২৫৬ মেট্রিক টন এবং চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা ৮৬৪৩ মেট্রিক টন। তিনি বলেন, ৮ উপজেলার কৃষকরা মোবাইল অ্যাপস এবং সরাসারি খাদ্য গুদামে এসে ধান বিক্রি করতে পারবেন। কৃষকের অ্যাপসের মাধ্যমে ও কৃষি বিভাগের করা কৃষক তালিকা থেকে বোরো ধান সংগ্রহ করা হচ্ছে। এ মৌসুমে ধান চাল সংগ্রহ অভিযান চলবে আগামী ৩১ আগস্ট পর্যন্ত।

এদিকে চাঁদপুর সিএসডি গুদাম চেকপোস্টের ইনচার্জ অসীম কর জানান, উদ্বোধনী দিনে মিলারদের কাছ থেকে ১৯শ’ বস্তা অর্থাৎ ৫৭ মেট্রিক টন চাল এবং কৃষকদের কাছ থেকে ১ মেট্রিক টন ধান সংগ্রহ করা হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়