চাঁদপুর, সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ জিলকদ ১৪৪৩  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   রোটারী জেলায় চাঁদপুর রোটারী ক্লাবের অভাবনীয় সাফল্য অর্জন
  •   বৃহৎ র‌্যালি আল-আমিন একাডেমি ও চেয়ারম্যান সেলিম খানের
  •   পদ্মা সেতুর থিম সং-এর গীতিকার কবির বকুলকে শিক্ষামন্ত্রীর অভিনন্দন
  •   হাইমচরে পানিতে ডুবে শিশুর করুণ মৃত্যু
  •   শনিবার চাঁদপুরে পাঁচজনের করোনা শনাক্ত

প্রকাশ : ২১ মে ২০২২, ০০:০০

জেলা প্রশাসক হওয়ার স্বপ্ন ছিলো, সেটি পূরণের আনন্দ অপরিসীম : কামরুল হাসান

জেলা প্রশাসক হওয়ার স্বপ্ন ছিলো, সেটি পূরণের আনন্দ অপরিসীম : কামরুল হাসান
রাসেল হাসান ॥

চাঁদপুরসহ চার জেলার জেলা প্রশাসক ও ম্যাজিস্ট্রেটের পদায়ন ও রদবদল হয়েছে। গত ১৯ মে জনপ্রশাসন মন্ত্রণালয় এ বিষয়ক প্রজ্ঞাপন জারি করার পর চাঁদপুরে পদায়ন হওয়া নতুন জেলা প্রশাসক কামরুল হাসান তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় চাঁদপুর কণ্ঠকে জানিয়েছেন তাঁর ভালো লাগার কথা।

জনাব কামরুল হাসান বলেন, মাঠ পর্যায়ে জেলা প্রশাসক হওয়া প্রত্যেক বিসিএস কর্মকর্তারই স্বপ্ন থাকে। আমারও তেমনই স্বপ্ন ছিলো। স্বপ্ন পূরণের আনন্দ অপরিসীম। আনন্দতো লাগছেই, আশা করি এ আনন্দকে কাজে লাগিয়ে আমার ওপর অর্পিত দায়িত্ব যথাযথ পালন করতে পারবো।

চাঁদপুর কণ্ঠ থেকে অভিনন্দন জানালে অকৃত্রিম হাসি দিয়ে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আজকেই (১৯ মে) খবরটি শুনলাম। এখনো আমার কাছে অফিসিয়ালি ডকুমেন্টস আসেনি। আগে চাঁদপুরে যোগদান করি, তারপর দেখা হবে, কথা হবে।

‘মাঠ পর্যায়ে এর আগে কাজ করেছেন কি-না’ এমন প্রশ্নের জবাবে নব্য পদায়ন হওয়া জেলা প্রশাসক বলেন, মাঠ পর্যায়ে দুই জেলায় উপজেলা নির্বাহী অফিসার ছিলাম। ফরিদপুরের নগরকান্দা ও রাজবাড়ির বালিয়াকান্দি উপজেলায় দায়িত্ব পালন করেছি। তবে এবারের মাঠ পর্যায়ের দায়িত্বটি আরও বৃহত্তম পরিসরে। সকলের সহযোগিতায় আমি আমার দায়িত্ব যথাযথভাবে পালন করে যাবো ইনশাল্লাহ।

উল্লেখ্য, নতুন জেলা প্রশাসক কামরুল হাসান প্রথমবারের মত কোনো জেলার জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসকের দায়িত্ব পালন করতে যাচ্ছেন। তিনি বর্তমানে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব হিসেবে দায়িত্ব পালন করা ছাড়াও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের একান্ত সচিব হিসেবে কর্মরত আছেন।

এর পূর্বে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে উপ-সচিব হিসেকে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও বাংলাদেশ ইনস্টিটিউট অব অ্যাডমিনিস্ট্রেশন ম্যানেজমেন্ট (বিয়াম)-এর সিনিয়র সহকারী সচিব হিসেবে কর্মরত ছিলেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়