চাঁদপুর, শনিবার, ২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ২ জিলহজ ১৪৪৩  |   ৩২ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুরের সাবেক এসপি কৃষ্ণ পদ রায় সিএমপির কমিশনার
  •   চাঁদপুরের রোটার‌্যাক্ট ক্লাবগুলোর জিরো আওয়ার সেলিব্রেশন প্রোগ্রাম
  •   চাঁদপুর পৌরসভার অর্থায়নে একটা ব্লাড ব্যাংক করবো
  •   বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষাব্যবস্থা ঢেলে সাজানো হচ্ছে
  •   রোটারিয়ানগণ সেবামূলক যে মহৎ কার্যক্রম করছেন তা সত্যিই অনুকরণীয়

প্রকাশ : ২২ মে ২০২২, ০০:০০

ভুয়া বিচারপতি বিপ্লব এখন কারাগারে
চৌধুরী ইয়াসিন ইকরাম ॥

ভুয়া বিচারপতি পরিচয় দেয়া বিপ্লব প্রামাণিক (৪৫)কে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। মুঠোফোনে জাতীয় সেবা নম্বর ৯৯৯-এ কল করে পুলিশ প্রটোকল নেয়া এই ভুয়া বিচারপতি শুক্রবার আটক হয়। গতকাল ২১ মে শনিবার বিকেলে আসামী বিপ্লবকে চাঁদপুরে আদালতে হাজির করা হলে আদালতের বিচারক তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। বিকেল ৪টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বিপ্লবের জামিনের বিষয়ে কোনো আইনজীবীকে কাগজপত্র জমা দিতে দেখা যায়নি।

মতলব দক্ষিণ থানা পুলিশ সকালে তাকে চাঁদপুর আদালতে প্রেরণ করে। তার বিরুদ্ধে ২০ মে শুক্রবার রাতে থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ রুহুল আমিন বাদী হয়ে সরকারি কর্মচারী পরিচয় দেয়ার কারণে ১৭০/৪১৯ দণ্ডবিধিতে মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক আবুল ফজল বলেন, বিপ্লব প্রামাণিকের বিরুদ্ধে মতলব থানায় এই মামলার আগে দু’টি চেক ডিজঅনার মামলার ৩টি ওয়ারেন্ট ছিলো। নতুন মামলা ও ওয়ারেন্টভুক্ত আসামী হিসেবেও তাকে কারাগারে প্রেরণ করা হয়।

এর আগে ২০ মে শুক্রবার দুপুরে মতলব পৌরসভার উত্তর দিঘলদী গ্রামের শমসের আলী প্রধানীয়ার বাড়ি থেকে তাকে আটক করে পুলিশ।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায় বলেন, শুক্রবার ঢাকা থেকে দাউদকান্দি হয়ে মতলবে আসার পথে বিপ্লব জাতীয় সেবা নম্বরে ফোন দিয়ে পুলিশ প্রটোকল চান। জাতীয় সেবাকেন্দ্র দাউদকান্দি পুলিশ কন্ট্রোল রুমকে বিষয়টি অবহিত করে। দাউদকান্দি পুলিশ কন্ট্রোল রুম মতলব দক্ষিণ থানার ওসি মোঃ মহিউদ্দিন মিয়াকে অবহিত করে এবং জানতে চায় বিপ্লব নামে কোনো বিচারপতি আছেন কি-না? মতলব দক্ষিণ থানা পুলিশ খোঁজ নিতে বিপ্লবের বাড়িতে পৌঁছে বিষয়টি নিশ্চিত হয় যে এটা ¯্রফে প্রতারণা। এ সময় বাড়ি থেকে প্রাইভেট কারসহ বিপ্লবকে আটক করা হয়।

পুলিশ জানায়, আটককৃত বিপ্লব উপজেলার দিঘলদী গ্রামের মৃত মাহবুব প্রধানের ছেলে। তিনি পেশায় একজন ওয়ার্কশপ ব্যবসায়ী। জিজ্ঞাসাবাদ করা হলে তিনি নিজেকে ভুয়া বিচারপতি হিসেবে পরিচয় দেয়ার কথা স্বীকার করেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়