চাঁদপুর, শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ জিলকদ ১৪৪৩  |   ৩২ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   পদ্মা সেতু : কোন খাতে কত ব্যয়
  •   স্বপ্নের পদ্মা সেতু : অসাধ্যকে সাধন করার মহাকাব্য
  •   বাবুরহাট কলেজের সহকারী অধ্যাপক কামরুজ্জামানের ইন্তেকাল
  •   পদ্মা সেতু উদ্বোধন উদ্‌যাপনে চাঁদপুরেও উৎসবের আমেজ
  •   আজ সেই মাহেন্দ্রক্ষণ : স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন

প্রকাশ : ২৪ জুন ২০২২, ০০:০০

কাল স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন ॥ চাঁদপুর স্টেডিয়াম জুড়ে ব্যাপক প্রস্তুতি
এএইচএম আহসান উল্লাহ ॥

‘আমার টাকায় আমার সেতু, পদ্মা সেতুর উদ্বোধন-দেশবাসীর স্বপ্ন পূরণ এবং পদ্মা সেতু নির্মাণ-শেখ হাসিনার অবদান’ এমন নানা উদ্দীপনামূলক শ্লোগানে আনন্দের জোয়ারে ভাসছে দেশবাসী। আগামীকাল শুভ উদ্বোধন হচ্ছে স্বপ্নের পদ্মা সেতু। উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। বাঙালির আত্মমর্যাদার প্রতীক ‘পদ্মা সেতু’ উদ্বোধনের এই মাহেন্দ্রক্ষণটি উপভোগের অপেক্ষায় আছে পুরো জাতি। চাঁদপুরও এর বাইরে নয়। উদ্বোধনী অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হবে দেশের প্রত্যেক জেলা সদর এবং উপজেলা সদরে। চাঁদপুরেও সে প্রস্তুতি নেয়া হয়েছে। চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই উদ্বোধনী অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার। স্টেডিয়াম জুড়ে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।

২৫ জুন শনিবার চাঁদপুর জেলা প্রশাসন উৎসবমুখর পরিবেশে পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠান উপভোগের জন্য নানা কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে : শনিবার সকাল ৯টায় চাঁদপুর হাসান সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে স্থানীয় জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারি কর্মচারী, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, সুশীল সমাজের প্রতিনিধিসহ সর্বস্তরের মানুষের অংশগ্রহণে আনন্দ র‌্যালি। আনন্দ র‌্যালিটি অনুষ্ঠানস্থল চাঁদপুর স্টেডিয়ামে গিয়ে শেষ হবে। এর পূর্বে জেলা শিল্পকলা একাডেমি, চাঁদপুরের পরিবেশনায় অনুষ্ঠানস্থল চাঁদপুর স্টেডিয়ামে দু’ পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক পদ্মা সেতু উদ্বোধনের সরাসরি সম্প্রচার অনুষ্ঠান প্রদর্শন শুরু হবে সকাল ১০টা থেকে এবং তা চলবে সকাল ১১টা পর্যন্ত। এরপর একই স্থানে জেলা প্রশাসন কর্তৃক পদ্মা সেতুর শুভ উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা ও দুপুর ১২টায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে। চাঁদপুর স্টেডিয়ামের অনুষ্ঠানে অংশ নেবেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। জেলা প্রশাসক কামরুল হাসান এ তথ্য জানিয়েছেন।

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানের বর্ণাঢ্য উৎসবকে ঘিরে চাঁদপুরে সর্বত্র উৎসবের আমেজ বইছে। চাঁদপুরের অনুষ্ঠানকে ঘিরে জেলা প্রশাসক কামরুল হাসান সার্বক্ষণিক তদারকি করছেন এবং একটি পরিচ্ছন্ন ও সুন্দর অনুষ্ঠানের জন্যে সকলের সাথে সমন্বয় সাধন করে যাচ্ছেন। এ বিষয়ে জেলা প্রশাসনের আমন্ত্রনপত্রে উল্লেখ করা হয়, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রদীপ্ত প্রত্যয় এবং দৃঢ় দেশ প্রেমের গৌরবের ‘পদ্মা সেতু’ উদ্বোধনের ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে চাঁদপুরে বর্ণিল অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। প্রাণোচ্ছ্বাসে মুখরিত দুর্লভ এই মুহূর্ত স্মরণীয় করে রাখার লক্ষ্যে আয়োজিত অনুষ্ঠান উপভোগের জন্যে চাঁদপুরবাসীকে আমন্ত্রণ জানিয়েছেন চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়