চাঁদপুর, শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ জিলকদ ১৪৪৩  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   পদ্মা সেতু : কোন খাতে কত ব্যয়
  •   স্বপ্নের পদ্মা সেতু : অসাধ্যকে সাধন করার মহাকাব্য
  •   বাবুরহাট কলেজের সহকারী অধ্যাপক কামরুজ্জামানের ইন্তেকাল
  •   পদ্মা সেতু উদ্বোধন উদ্‌যাপনে চাঁদপুরেও উৎসবের আমেজ
  •   আজ সেই মাহেন্দ্রক্ষণ : স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন

প্রকাশ : ২৪ জুন ২০২২, ০০:০০

নির্যাতিত-নিপীড়িতদের জন্য আজকের এই শুভদিন
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট ॥

আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চাঁদপুর পৌর আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় চাঁদপুর শহরের কদমতলা এলাকায় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির বাসভবনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোপের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাবুলের পরিচালনায় আলোচনায় সভায় ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। তিনি বলেন, আজকে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে চাঁদপুরের আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতা-কর্মীকে আমি ধন্যবাদ জানাই। শ্রদ্ধাভরে স্মরণ করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ সকল শহীদদের। ১৯৪৯ সাল থেকে যারা আওয়ামী লীগের নেতৃত্ব দিয়েছেন সেসব নেতাদেরও স্মরণ করছি। তিনি আরো বলেন, নির্যাতিত, নিপীড়িতদের জন্য আশার আলো আজকের এই শুভদিন। আওয়ামী লীগ দেশের মানুষের কথা বলে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এই রাজনৈতিক দলটি প্রতিষ্ঠার পর থেকে গণমানুষের জন্য কাজ করছে। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা ও স্বাস্থ্যখাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, আওয়ামী লীগ দেশবাসীর জন্যে কাজ করে যাচ্ছে। আমাদের সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আমরা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যাবো। যারা ষড়যন্ত্র করে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। দেশের উন্নয়ন অগ্রগতি এগিয়ে যাচ্ছে। আগামী ২৫ জুন আমাদের স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন হবে। আমরা সকলে ঐক্যবদ্ধভাবে উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করবো।

অন্য বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না। আগামী ২৫ জুন আমরা আরো একটি স্বাধীনতা অর্জন করতে যাচ্ছি পদ্মা সেতু উদ্বোধনের মাধ্যমে। বক্তারা বলেন, বঙ্গবন্ধু আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেছে এ দেশের জনগণের অধিকার আদায়ের জন্যে। আজ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী। আজকে আওয়ামী লীগের ৭৩ বছর। ৭৩ বছরে আওয়ামী লীগ কী করেছে তা আপনারা জানেন। পদ্মা সেতু নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটের বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছেন। অথচ এক শ্রেণীর মানুষ রাত জেগে টিভিতে টক শো করে পদ্মা সেতু নিয়ে নানা মন্তব্য করে। আজকে বিশ্ববাসী দেখছে পদ্মা সেতু ঝল ঝল করছে। মানুষের আকাক্সক্ষাকে পূরণ করতে বঙ্গবন্ধু আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেন। এ জন্মদিনে আমরা স্মরণ করি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে, মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীকে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ও পৌর মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল, সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, দপ্তর সম্পাদক অ্যাডঃ রনজিত রায় চৌধুরী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি, জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যাপিকা মাসুদা নুর খান, পৌর আওয়ামী লীগের সদস্য অ্যাডঃ সাইফুদ্দিন বাবু, পৌর যুবলীগের আহ্বায়ক আঃ মালেক শেখ, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম রবিন পাটোয়ারী প্রমুখ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়