চাঁদপুর, সোমবার, ৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ৯ মহররম ১৪৪৪  |   ৩০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুরে ৭ম শ্রেণির ছাত্রীকে গণধর্ষণ
  •   গলায় ফাঁস লাগিয়ে কিশোরের আত্মহত্যা
  •   জমি খারিজের নামে হাতিয়ে নিলেন বিপুল পরিমাণ টাকা
  •   কিশোর গ্যাং গড়ে উঠার আগেই নির্মূল করতে হবে : মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম
  •   ডিবি পুলিশের অভিযানে আন্তঃ জেলা প্রতারকচক্রের ৪ সদস্য গ্রেফতার

প্রকাশ : ২৭ জুন ২০২২, ০০:০০

ট্রলার পারাপার বন্ধ হওয়ায় শ্রমিকদের দুর্ভোগ

চরবাগাদী পাম্প হাউজে এক সপ্তাহ বিদ্যুৎ নেই

চরবাগাদী পাম্প হাউজে এক সপ্তাহ বিদ্যুৎ নেই
সোহাঈদ খান জিয়া ॥

চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের চর বাগাদী পাম্প হাউজ (নানুপুর স্লুইস) গেইটে মালবাহী ট্রলার আটকা পড়ায় মারাত্মক দুর্ভোগে পড়ছে ট্রলার শ্রমিকরা। ঈদকে সামনে রেখে তাদের মাঝে হতাশা বিরাজ করতে দেখা যায়। গত এক সপ্তাহ যাবৎ পাম্প হাউজে বিদ্যুৎ না থাকায় নেভিগেশন গেইট উত্তোলন করতে না পারায় ট্রলার আসা যাওয়া করতে পারে না। এতে ট্রলার শ্রমিকরা চিন্তিত হয়ে পড়েছেন। কবে বিদ্যুৎ সমস্যা সমাধান করা হবে তাদের জানা নেই। শ্রমিকদের খেয়ে না খেয়ে দিন-রাত ট্রলারে থাকতে হচ্ছে। নেভিগেশন গেইটের দু পাশে প্রায় ৪০/৫০টি ট্রলার লোড আনলোড নিয়ে পারাপারের অপেক্ষায় বসে আছে। এভাবে বসে থাকলে ঈদে শ্রমিকরা তাদের পরিবারের জন্য কিছু কেনাকাটা করতে পারবে না বলে জানান।

সরজমিনে দেখা যায়, চর বাগাদী পাম্প হাউজের দুপাশে প্রায় ৪০/৫০টি ট্রলার বেঁধে শ্রমিকরা বসে আছে। আবার যাদের তাড়া বেশি তারা ট্রাকে মাল বোঝাই করে ট্রলার খালি করছে। কিন্তু ভেতরে আটকা পড়া ট্রলারগুলো বের হতে না পারায় খালি ট্রলার নিয়ে বসে আছে।

এ ব্যাপার ট্রলার শ্রমিক এনামুল হক বলেন, আজ এক সপ্তাহ যাবৎ মালামাল খালি করে এসেছি। গেইট উত্তোলন করতে না পারায় আমরা ভেতর থেকে বের হতে পারছি না। বহু কষ্ট করে এখানে আমাদের থাকতে হচ্ছে। কী কারণে বিদ্যুৎ নেই, কবে বিদ্যুৎ আসবে তা আমরা জানি না।

নাম প্রকাশে অনিচ্ছুক ক’জন শ্রমিক বলেন, ঈদ সামনে রেখে আমরা বেকার হয়ে বসে আছি। বিদ্যুৎ সমস্যার কারণে নেভিগেশন গেইট উত্তোলন করতে না পারায় আমরা ভেতর আটকা পড়ে আছি। আমরা খেয়ে না খেয়ে বেকার বসে আছি।

নেভিগেশন গেইট ইজারাদার গিয়াসউদ্দিন নান্নু জানান, গত এক সপ্তাহ যাবৎ বিদ্যুৎ সমস্যার কারণে নেভিগেশন গেইট উত্তোলন করতে না পারায় ট্রলার পারাপার করা যাচ্ছে না। এখানে প্রায় ৪০/৫০টি ট্রলার গেইট পারাপারের অপেক্ষায় বসে আছে। বিদ্যুৎ সমস্যা সমাধান হয়ে গেলে নেভিগেশন গেইট উত্তোলন করা হলেই ট্রলার পারাপার শুরু হবে। ট্রলার পারাপার না হওয়ায় আমি ক্ষতিগ্রস্ত হচ্ছি। পাশাপাশি ট্রলার শ্রমিকরাও ক্ষতিগ্রস্ত হচ্ছে। এখানে আমার কোনো হাত নেই। বিদ্যুৎ কর্তৃপক্ষ বিদ্যুৎ সমস্যা সমাধান করে দিলেই ট্রলার পারাপার শুরু হবে।

এ ব্যাপারে চাঁদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী (যান্ত্রিক) মোঃ রুহুল আমিনের মোবাইল ফোনে কথা হলে তিনি জানান, ট্রান্সফরমার বিকল হয়ে যাওয়ার কারণে গত ৩ দিন যাবৎ বিদ্যুৎ নেই। ১-২ দিনের মধ্যে সমস্যা সমাধান হয়ে যাবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়