চাঁদপুর, শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মহররম ১৪৪৪  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   ফরিদগঞ্জে কিশোর বলাৎকারের শিকার
  •   বাবুরহাট মতলব পেন্নাই সড়কে সড়ক দুর্ঘটনায় নিহত ১
  •   আগামীতে হরতালের চেয়েও বৃহৎ কর্মসূচি আসবে : মানিক
  •   চাঁদপুরে পুলিশের অভিযানে ৫ কেজি গাঁজাসহ আটক ১
  •   চাঁদপুর পদ্মা নদীতে ডাকাতির প্রস্তুতিকালে ৫ নৌ ডাকাত গ্রেফতার

প্রকাশ : ২৯ জুন ২০২২, ০০:০০

শাহজাহান চোকদারের মৃত্যুতে পিস ফোরামের শোক
অনলাইন ডেস্ক

শাহজাহান চোকদারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পিস ফোরাম। তাঁরা এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানান। বাংলাদেশ কৃষক লীগ জাতীয় কমিটির প্রাক্তন সদস্য, চাঁদপুরের এক সময়ের কিংবদন্তী ছাত্রনেতা, চাঁদপুরবাসীর প্রিয়মুখ শাহজাহান চোকদার ২৭ জুন বিকেল আড়াইটায় চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। তিনি চাঁদপুর সরকারি কলেজের প্রাক্তন ভিপি ও জিএস এবং চাঁদপুর পৌরসভার প্রাক্তন কমিশনার ও প্যানেল চেয়ারম্যান ছিলেন। তিনি বাংলাদেশ কৃষক লীগ চাঁদপুর জেলা শাখার প্রাক্তন সাধারণ সম্পাদক হিসেবে কৃষি ও কৃষকের কল্যাণে নিবেদিতপ্রাণ সংগঠক ছিলেন।

পিস ফোরামের পক্ষে সারোয়ার ওয়াদুদ চৌধুরী এক শোক বার্তায় বলেন, আমার দীর্ঘদিনের রাজনৈতিক ঘনিষ্ঠ সহকর্মীর স্মৃতি এবং তাঁর একটি কষ্টের কথা আমৃত্যু আমাকে কাঁদাবে। সেটি হলো বাংলাদেশ কৃষক লীগ চাঁদপুর জেলা শাখার সভাপতি/আহ্বায়কের দায়িত্ব পালন করেছেন যথাক্রমে বঙ্গবন্ধুর জীবন-দর্শনের সারথী বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী মরহুম হাবিবুর রহমান তালুকদার (ছোট সুন্দর, রামপুর ইউনিয়ন, তাঁর জনপ্রিয়তার কারণে গুম করা হয়েছিলো), মরহুম ভাষা সৈনিক মোজাফফর আহমেদ, মরহুম আব্দুল মালেক ভূঁইয়া ও মরহুম শহীদ উল্লাহ মাস্টার, তখন শাহজাহান চোকদার সাধারণ সম্পাদক। সে সময় তাঁদের নিবেদিত সহযোগিতায় আমি বাংলাদেশ কৃষক লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে চাঁদপুর জেলার ৮টি উপজেলায় গ্রাম পর্যন্ত বাংলাদেশ কৃষক লীগের সাংগঠনিক ভিত্তি প্রতিষ্ঠা করি। পরবর্তীতে শহীদ উল্লাহ মাস্টার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হন। কিন্তু চাকুরি লীগের এক নেতার ষড়যন্ত্রের কারণে শাহজাহান চোকদার জেলা কৃষক লীগের সভাপতি হতে পারেন নি!! তারপর মরহুম শাহজাহান চোকদার প্রায়ই আমাকে দুঃখ করে বলতেন, ভাই সবাই আমাকে আশ্বাস দেয়, আমি সারাদিন রাজনীতি নিয়ে থাকি, আপনার ভাবীর বাড়িতে থাকি, আপনার ভাবী মাস্টারী করে সংসার চালায়। কিন্তু চাকুরি লীগ, আত্মীয় লীগ, শক্তি লীগ ও টাকা লীগের কারণে আমাকে জেলা আওয়ামী লীগের একটি সদস্যও কেউ করলো না!! তাঁর এই বেদনা আমৃত্যু আমাকে কাঁদাবে।

তিনি বলেন, বন্ধু বৎসল, পরোপকারী, সদা হাস্যোজ্জ্বল, সদালাপী শাহজাহান চোকদার মহান মুক্তিযুদ্ধের চেতনায় নৈতিক মানবিক অসাম্প্রায়িক বাংলাদেশ গড়ার কাজে আমৃত্যু নিবেদিত ছিলেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়