চাঁদপুর, শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯, ২০ মহররম ১৪৪৪  |   ৩৪ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   উদাসীনতা আর কাকে বলে!
  •   ইবাদত ও খেলাফতের মধ্যেই মুসলমানদের শ্রেষ্ঠত্ব নিহিত
  •   আগামী প্রজন্মকে নির্মাণে এ ধরনের অনুষ্ঠানের কোনো বিকল্প নেই
  •   পীর বাদশা মিয়া রোডে ড্রেন ও সড়ক নির্মাণ কাজ উদ্বোধন করলেন মেয়র জিল্লুর রহমান জুয়েল
  •   এলজিইডি চাঁদপুরের সাড়ে ১০ হাজার তালগাছের বীজ রোপণ

প্রকাশ : ২৯ জুন ২০২২, ০০:০০

চাঁদপুর জেলার সবচেয়ে বড় গরু দাবি করা ‘গাজী বাবু’ এবারো বাজারে আসবে
এমকে মানিক পাঠান ॥

কোরবানি ঈদ ঘনিয়ে আসার সুবাদে এবার চাঁদপুর জেলার সবচেয়ে বড় গরু বলে দাবিকৃত ‘গাজী বাবু’ নামের গরুটির মালিক ফরিদগঞ্জের গাজী জাফর এবারো তার পালিত গরুটি বিক্রি করতে পশুর হাটে আসবেন। গতবারের কোরবানি ঈদে দাম পড়ে যাওয়ায় গরুটি বিক্রি করেননি তার মালিক।

জাফর গাজীর দাবি, ফরিদগঞ্জ উপজেলার মধ্যেই নয় তার সখের গাজী বাবু গরুটি জেলার সবচেয়ে বড় গরু। গরুটির দাম হেঁকেছেন ১২ লাখ টাকা। জাফর গাজী সখের বশে তার পালিত গরুটির নাম রেখেছেন গাজী বাবু।

গত সোমবার ফরিদগঞ্জ উপজেলার উত্তর ধানুয়া গ্রামে অবস্থিত জাফর গাজীর গরুর খামারে গিয়ে দেখা যায়, তার লোকজন বাবু গাজীর খাওয়া দেয়া নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এমন ব্যস্ত সময়েই কথা হয় সেই খামারের দায়িত্বে থাকা এমরানের সাথে।

জানা গেছে, জাফর গাজী কালো রংয়ের বিশাল আকারের ওই গরুটির নাম রেখেছে যেমন গাজী বাবু, তেমনি কালো রংয়ের বড় আকারের আরো একটি গরুর নাম রেখেছেন কালা বাবু। এবার আসন্ন কোরবানি ঈদ উপলক্ষে বিক্রি করার জন্য এই দুটি গরুসহ তার খামারে ছোট-বড় আরো গরু প্রস্তুত রাখা হয়েছে। বিশাল আকারের গাজী বাবু নামের গরুটি দেখতে বিভিন্ন মানুষজন তার খামারে আসছে।

গাজী বাবুর উচ্চতা ৫ ফুট ৯ ইঞ্চি, দৈর্ঘ্য ৯ ফুট, গোলাকার অর্থাৎ ব্যাসার্ধ ৯ ফুট। এই গরুটিতে প্রায় ২২/২৩ মণ মাংস হবে বলে রাখাল এমরান দাবি করছেন। গাজী বাবুর দাম হাঁকা হয়েছে ১২ লাখ টাকা। ৪ বছর ধরে এই গাজী বাবুকে অনেক যত্ন সহকারে লালন পালন করা হচ্ছে। ঘাস ছাড়াও তার খামারে থাকা সকল গরুকে দেশীয় খাবার দেয়া হচ্ছে।

গরুটির মালিক গাজী জাফর বলেন, আমার অতি যত্নে লালন পালন করা গাজী বাবু এবার কোন্ ভাগ্যবান ব্যক্তি ক্রয় করতে আসে তা দেখার অপেক্ষায় রয়েছি। তার খামারে আরো ছোট-বড় গরু রয়েছে উল্লেখ করে তার মোবাইল নং ০১৯১৩৬৬১১৫২ দিয়ে তিনি বলেন, গত বছরের কোরবানি ঈদ উপলক্ষে আমার গাজী বাবুর ন্যায্য মূল্য না ওঠায় তা বিক্রি করতে পারিনি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়