চাঁদপুর, শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ৭ জমাদিউল আউয়াল ১৪৪৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   কচুয়ায় আলোর মশালের সপ্তম প্রতিষ্ঠা বার্ষিকীতে করোনাযোদ্ধা ও রক্তদাতাদের সংবর্ধনা
  •   সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন’র সহযোগিতায় ঘরের স্বপ্ন পূরণ হলো প্রতিবন্ধী রিপনের
  •   চাঁদপুরে বিশ্ব এইডস দিবস পালিত
  •   হাজীগঞ্জে মডেল হসপিটালের উদ্বোধন
  •   চাঁদপুর রেলওয়ের সাবেক টিএক্সারের ইন্তেকাল

প্রকাশ : ৩০ জুন ২০২২, ০০:০০

চাকুরি ক্ষেত্রে ক্যাডেটদের মতই বিএনসিসির সমান সুযোগ রয়েছে
গোলাম মোস্তফা ॥

চাঁদপুরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজের বিএনসিসি প্লাটুনের শুভ উদ্বোধন করা হয়েছে। গতকাল ২৯ জুন বুধবার সকাল ১১টায় আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজের ছাত্র-শিক্ষক মিলনায়তনে আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজ বিএনসিসি প্লাটুন এর আয়োজনে ৮নং বিএনসিসি ব্যাটালিয়ন, ময়নামতি রেজিমেন্ট আল-আমিন একাডেমি কলেজ বিএনসিসি প্লাটুন শুভ উদ্বোধন করা হয়।

একাডেমীর অধ্যক্ষ মোঃ সাইফুল ইসলামের সভাপ্রধানে এবং প্রভাষক সেতারা খাতুন ও আইসিটি প্রভাষক আশরাফুল আলমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ময়নামতি রেজিমেন্টের কমান্ডার লেঃ কর্নেল মোঃ কামরুল ইসলাম, বিজিবিএম, পিএসসি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিএনসিসি একটি ভলান্টিয়ার সংস্থা। সরকারি বেতনভুক্ত কর্মকর্তাদের তুলনায় বিএনসিসি কোনো অংশে কম নয়। আমার জানা মতে, চাঁদপুরের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে আল-আমিন স্কুল এন্ড কলেজ শিক্ষা ক্ষেত্রে বেশ সুনাম অর্জন করেছে। এটি একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানে শিক্ষার মান ও কারিকুলাম সত্যি প্রশংসনীয়। এ রকম একটি প্রতিষ্ঠানে বিএনসিসি চালু করার মধ্য দিয়ে আরো এক ধাপ এগিয়ে গেলো এবং আমি মনে করি এটি প্রতিষ্ঠান কর্তৃপক্ষের প্রশংসনীয় উদ্যোগ। বিএনসিসি সরকারি বিভিন্ন বাহিনীর মতো, এটি কোনো অংশে কম নয়। বরং বিএনসিসির সমান্তরাল অবস্থান। তিনি আরো বলেন, যে সকল শিক্ষার্থী বিএনসিসি ক্যাডেটের সাথে জড়িত তাদের সুযোগ-সুবিধা কোনো অংশেই ক্যাডেট শিক্ষার্থীদের চেয়ে কম নয়, বরং চাকুরি ক্ষেত্রে ক্যাডেটদের মতোই বিএনসিসির সমান সুযোগ রয়েছে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফরিদগঞ্জ গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত ডিগ্রি কলেজের পিইউও ক্যাপ্টেন (অনারারী) আবুল কালাম আজাদ, গভর্নিংবডির অভিভাবক সদস্য প্রভাষক আলী আজগর প্রমুখ।

উপস্থিত ছিলেন পুরাণবাজার ডিগ্রি কলেজ পিইউও লেফটেন্যান্ট (অনারারী) শোয়েব, মতলব ডিগ্রি কলেজের পিইউও সেকেন্ড লেফটেন্যান্ট (অনারারী) কামাল হোসেন, চাঁদপুর সরকারি কলেজের সেলিনা পারভীন, চাঁদপুর সরকারি মহিলা কলেজের পি.ইউ.ও. নূরুন্নাহার, আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজের পি.ইউ.ও আতিকুর রহমান, আল-আমিন একাডেমী স্কুল শাখার প্রধান শিক্ষক তাজুল ইসলাম, সিনিয়র শিক্ষক তাফাজ্জল হোসেন, জাকির হোসেন, আমির হামজা, মোঃ মনির হোসেন, ফারুক রানা জুয়েল, আল-আমিন একাডেমী ছাত্রী শাখার ইনচার্জ নাসরিন পারভিন গুণরাজদী শাখার ইনচার্জ ফারহানা আক্তার, বাবুরহাট শাখার ইনচার্জ কাজী মোঃ জামান প্রমুখ।

অনুষ্ঠান শুরুর পূর্বে প্রধান অতিথিকে চাঁদপুর আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজের বিএনসিসি প্লাটুনের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। সবশেষে কেক কেটে বিএনসিসি প্লাটুনের শুভ উদ্বোধন করা হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়