চাঁদপুর, সোমবার, ৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ৯ মহররম ১৪৪৪  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুরে ৭ম শ্রেণির ছাত্রীকে গণধর্ষণ
  •   গলায় ফাঁস লাগিয়ে কিশোরের আত্মহত্যা
  •   জমি খারিজের নামে হাতিয়ে নিলেন বিপুল পরিমাণ টাকা
  •   কিশোর গ্যাং গড়ে উঠার আগেই নির্মূল করতে হবে : মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম
  •   ডিবি পুলিশের অভিযানে আন্তঃ জেলা প্রতারকচক্রের ৪ সদস্য গ্রেফতার

প্রকাশ : ০১ জুলাই ২০২২, ০০:০০

ফরিদগঞ্জে শিক্ষক সমিতির মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ
প্রবীর চক্রবর্তী ॥

ঢাকার সাভারে শিক্ষক উৎপল কুমার সরকারকে নির্মমভাবে হত্যা ও নড়াইলে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে অমানবিকভাবে লাঞ্ছনাসহ সারাদেশে শিক্ষক নির্যাতনের প্রতিবাদে ফরিদগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরে উপজেলা পরিষদের সামনে উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।

এ সময় সারাদেশের বিভিন্ন উপজেলায় শিক্ষকদের লাঞ্ছিত ও শিক্ষক উৎপল কুমার সরকারকে নির্মমভাবে হত্যাকারীদের বিচারের দাবি জানিয়ে মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ জানান মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষক নেতৃবৃন্দ।

উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও কালিরবাজার মিজানুর রহমান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমানের সভাপ্রধানে এবং সাধারণ সম্পাদক ও বালিথুবা আব্দুল হামিদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হুমায়ুন তালুকদারের পরিচালনায় প্রতিবাদ সমাবেশে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি ও পূর্ব বড়ালী শাহজাহান কবির উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেছার আহম্মদ পাটওয়ারী, সাহাপুর সোনালি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম মিজানুর রহমানসহ বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, প্রাচীনকাল থেকেই শিক্ষকদের সমাজের সকল শ্রেণি-পেশার মানুষ অসামান্য মূল্যায়ন করে, তাদের সম্মান করে। কিন্তু বর্তমানে হঠাৎ করেই একটি প্রতিক্রিয়াশীল চক্র শিক্ষক সমাজকে হেয় প্রতিপন্ন করতে উঠে পড়ে লেগেছে। তারা একের পর এক ঘটনা ঘটিয়ে শিক্ষকদের অপমান, লাঞ্ছনা এবং সর্বশেষ হত্যার ঘটনা ঘটিয়েছে। তারা ঢাকার সাভারে শিক্ষক উৎপল কুমার সরকারকে নির্মমভাবে হত্যা ও নড়াইলে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছনা করেননি, তারা গোটা শিক্ষক জাতিকে অপমান ও অপদস্থ করেছে। এ অবস্থা থেকে আমাদের মুক্তি পেতে হবে। সমাজের অভ্যন্তরে লুকিয়ে থাকা এসব লোককে খুঁজে বের করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যাতে জাতির মেরুদণ্ড হিসেবে চিহ্নিত শিক্ষক জাতির দিকে কেউ আঙ্গুল তুলতে না পারে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়