চাঁদপুর, সোমবার, ৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ৯ মহররম ১৪৪৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুরে ৭ম শ্রেণির ছাত্রীকে গণধর্ষণ
  •   গলায় ফাঁস লাগিয়ে কিশোরের আত্মহত্যা
  •   জমি খারিজের নামে হাতিয়ে নিলেন বিপুল পরিমাণ টাকা
  •   কিশোর গ্যাং গড়ে উঠার আগেই নির্মূল করতে হবে : মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম
  •   ডিবি পুলিশের অভিযানে আন্তঃ জেলা প্রতারকচক্রের ৪ সদস্য গ্রেফতার

প্রকাশ : ০১ জুলাই ২০২২, ০০:০০

চাঁদপুরে কলেজ শিক্ষক সমিতি ও সহকারী শিক্ষক সমিতির মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ
প্রেস বিজ্ঞপ্তি ॥

সাভারে শিক্ষক উৎপল কুমার সরকারকে হত্যা ও নড়াইলে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে অমানবিকভাবে নির্যাতনের প্রতিবাদে ৩০ জুন বৃহস্পতিবার বিকেলে চাঁদপুর শহরের শপথ চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে শিক্ষক সমাজ। বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) ও বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতি চাঁদপুর জেলা শাখার যৌথ উদ্যোগে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এই কর্মসূচিতে শিক্ষকরা প্রতিবাদে সোচ্চার ছিলেন। সমাবেশে বক্তারা একজন ছাত্র কীভাবে তার শিক্ষককে হত্যা করতে পারে তা উল্লেখ করে উদ্বেগ এবং ক্ষোভ প্রকাশ করেন। এ ঘটনায় পুরো জাতি লজ্জিত বলে বক্তারা উল্লেখ করেন।

বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি(বাকশিস) চাঁদপুর জেলা শাখার সভাপতি অধ্যক্ষ আজহারুল কবিরের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ মোশারেফ হোসেন, চান্দ্রা ইমাম আলী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ মকবুল আহম্মেদ, কাঁকৈরতলা জনতা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মনিরুল হক পাটওয়ারী, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যক্ষ মেজবাহ উদ্দিন ঝুটন, জেলা বাকশিসের সহ-সভাপতি অধ্যাপক মোঃ সোহায়েব, বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতি চাঁদপুর জেলা সভাপতি ও মতলব দক্ষিণ উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ বিলাল হোসেন ও বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির জেলা সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় সদস্য সচিব জাহাঙ্গীর হোসেন, বাকশিস চাঁদপুর জেলার যুগ্ম সাধারণ সম্পাদক শান্তি রঞ্জন দে, যুগ্ম সম্পাদক এবারত উল্লাহ মানিক, সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মোঃ সেলিম পাটওয়ারী, বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির সদর উপজেলা সভাপতি কানিজ বতুল চৌধুরী, মতলব দক্ষিণের সভাপতি মোঃ আলী আক্কাছ, ফরিদগঞ্জ উপজেলার সাংগঠনিক সম্পাদক মোঃ সোহেল রানা প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা বাকশিসের সাংগঠনিক সম্পাদক মোঃ মহিন উদ্দিন।

নেতৃবৃন্দ বলেন, শিক্ষকদেরকে এখন নির্যাতন করেই ক্ষ্যান্ত নয়, হত্যা পর্যন্ত করা হচ্ছে। শিক্ষকদের সামাজিক মর্যাদা তলানিতে ঠেকেছে। একদিকে শিক্ষকগণ আর্থিক বৈষম্যের শিকার, অপরদিকে সামাজিক মর্যাদা পাচ্ছে না। এমনিভাবে চলতে থাকলে সমাজ সভ্য হতে পারে না। শিক্ষকদের উপর অমানবিক নির্যাতন জুলুম কোনোভাবেই মেনে নেয়া যায় না। বক্তারা বলেন, একটি সমাজ সভ্য কতটুকু তার মাপকাঠি হচ্ছে শিক্ষক এবং শিক্ষিতদের কেমন মর্যাদা দেয়া হলো।

নেতৃবৃন্দ বলেন, সাভারে শিক্ষক উৎপল কুমার সরকারকে হত্যা ও নড়াইলে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে অমানবিকভাবে নির্যাতন করার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায় এর বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়