চাঁদপুর, শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯, ২০ মহররম ১৪৪৪  |   ৩৪ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   উদাসীনতা আর কাকে বলে!
  •   ইবাদত ও খেলাফতের মধ্যেই মুসলমানদের শ্রেষ্ঠত্ব নিহিত
  •   আগামী প্রজন্মকে নির্মাণে এ ধরনের অনুষ্ঠানের কোনো বিকল্প নেই
  •   পীর বাদশা মিয়া রোডে ড্রেন ও সড়ক নির্মাণ কাজ উদ্বোধন করলেন মেয়র জিল্লুর রহমান জুয়েল
  •   এলজিইডি চাঁদপুরের সাড়ে ১০ হাজার তালগাছের বীজ রোপণ

প্রকাশ : ০১ জুলাই ২০২২, ০০:০০

জেলা প্রশাসকের ট্রেজারী শাখা পরিদর্শন
স্টাফ রিপোর্টার ॥

চাঁদপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট কামরুল হাসান বৃহস্পতিবার সকালে তাঁর কার্যালয়ের ট্রেজারি শাখা পরিদর্শন করেছেন। এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছাম্মৎ রাশেদা আক্তার উপস্থিত ছিলেন। এ ছাড়া ট্রেজারি শাখার ট্রেজারি একাউন্টেন্টসহ অন্য কর্মচারীগণও উপস্থিত ছিলেন।

এর আগে ট্রেজারি গার্ডের একদল চৌকষ পুলিশ সদস্য জেলা প্রশাসককে গার্ড অব অনার প্রদান করেন। গার্ড অব অনার শেষে জেলা প্রশাসক কর্মকর্তাদের নিয়ে ট্রেজারি শাখায় প্রবেশ করেন এবং ট্রেজারি শাখার ডাবল লক, সিঙ্গেল লক কক্ষ ঘুরে দেখেন, অগ্নিনির্বাপক ব্যবস্থাসহ নিরাপত্তা ব্যবস্থার সার্বিক অবস্থা সরজমিনে প্রত্যক্ষ করেন। ট্রেজারি শাখায় রক্ষিত নন জুডিশিয়াল স্ট্যাম্প, এডহেসিভ কোর্ট ফি, ইমপ্রেসড কোর্ট ফি, ফলিও, পাবলিক পোস্টেজ স্ট্যাম্প, সার্ভিস পোস্টেজ স্ট্যাম্প, রাজস্ব স্ট্যাম্প, জলছাপযুক্ত সাদা দলিলি কাগজ (ডেমি পেপার), বিশেষ আঠালো স্ট্যাম্প এবং স্ট্রং রুমে রক্ষিত মালামাল সঠিক আছে কি না তা পরীক্ষা করেন। পরে ট্রেজারি ভেরিফিকেশন কার্যক্রম সম্পন্ন হওয়ার পর জেলা প্রশাসক পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

উল্লেখ্য, জেলা ট্রেজারি রাষ্ট্রের গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহের মধ্যে একটি। কারণ এতে সকল প্রকার পাবলিক পরীক্ষাসহ অন্যান্য সরকারি দপ্তরের মূল্যবান ও গোপনীয় কাগজপত্র, জুডিশিয়াল ও নন জুডিশিয়াল স্ট্যাম্প, পোস্টাল স্ট্যাম্প, রেভিনিউ স্ট্যাম্প, কার্টিজ পেপারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সামগ্রী সংরক্ষণ ও বিধি মোতাবেক সরবরাহ করা হয়। বছরে ২ বার ট্রেজারিতে মজুদ মালামাল ও নথিসমূহ যাচাই করা হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়