চাঁদপুর, রবিবার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মহররম ১৪৪৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   পাঁচ দফা জানাজা শেষে হাজীগঞ্জ উপজেলা বিএনপি সভাপতির দাফন সম্পন্ন
  •   চোর-ডাকাত আতঙ্কে কচুয়াবাসী
  •   ২ লাখ টাকার বালু পরিবহনে কোটি টাকার কার্গো ডাকাতিয়ায় ডোবার উপক্রম!
  •   গরুর গুঁতোয় ২ মোটরসাইকেল আরোহী জখম
  •   চাঁদপুর মাছঘাটে কমে গেছে ইলিশের সরবরাহ

প্রকাশ : ০৬ আগস্ট ২০২২, ০০:০০

বহুমাত্রিক সৃষ্টিশীল প্রতিভার মানুষটি ক্রীড়াঙ্গনে ছিলেন সফল
চৌধুরী ইয়াসিন ইকরাম ॥

চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে তাঁর জীবনী নিয়ে আলোচনা সভা ও স্মৃতিচারণ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৫ আগস্ট) সকাল সাড়ে ১০টায় চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার ভিআইপি প্যাভিলিয়নের সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক ও চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সভাপতি কামরুল হাসান। তিনি বলেন, বহুমাত্রিক সৃষ্টিশীল প্রতিভার মানুষটি ক্রীড়াঙ্গনে ছিলেন সফল। তিনি ক্ষমতার মধ্যে থেকেও অনেক গুণের অধিকারী হয়ে নিয়মিত ক্রীড়া ও সংস্কৃতি চর্চা করেছেন।

তিনি বলেন, শেখ কামাল সংগীত চর্চা করতেন, খেলোয়াড় ছিলেন এবং ফাস্ট বোলিং করতেন। তিনি আবাহনী ক্রীড়া চক্রের প্রতিষ্ঠাতা ছিলেন। এসব কিছু সেখানে গেলেই উপলব্ধি করা যায়। মহান এই ব্যক্তির জন্মদিনে তাঁর প্রতি অকৃত্রিম শ্রদ্ধা এবং বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ, বিপিএম (বার), চাঁদপুর জেলা পরিষদের প্রশাসক ওসমান গনি পাটওয়ারী, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এমএ ওয়াদুদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুননাহার চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডঃ মোঃ জহিরুল ইসলাম, পুরাণবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রশিদ সর্দার প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন। চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর সার্বিক তত্ত্বাবধানে প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন ক্লাব ও সংগঠনের সভাপতি এবং সাধারণ সম্পাদকসহ খেলোয়াড়বৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংস্কৃতিকর্মী রফিকুল ইসলাম বাবু।

আলোচনা সভার পূর্বে জেলা ক্রীড়া সংস্থার সামনে অস্থায়ী তোরণে শেখ কামালের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়