চাঁদপুর, শনিবার, ১ অক্টোবর ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯, ৪ রবিউল আউয়াল ১৪৪৪  |   ৩৪ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   নদীর বাতাসও যেন ঘুরে চলে যায় অন্য কোথাও
  •   শেখ ফরিদ আহমেদ মানিকের সুস্থতা কামনায় বিভিন্ন মসজিদে দোয়া
  •   একদিনের সফরে আজ চাঁদপুর আসছেন শিক্ষামন্ত্রী
  •   চাঁদপুরের সাবেক অতিরিক্ত পুলিশ সুপারই এখন আইজিপি
  •   হাজীগঞ্জে মৃত বোনের চাঞ্চল্যকর ডিভোর্স জালিয়াতি

প্রকাশ : ০৮ আগস্ট ২০২২, ০০:০০

আন্তঃজেলা প্রতারকচক্রের ৪ সদস্য গ্রেফতার ॥ লুণ্ঠিত স্বর্ণালঙ্কার উদ্ধার
মিজানুর রহমান ॥

দেশে সক্রিয় নানা প্রতারক চক্র। সংঘবদ্ধ এসব চক্র নিত্যনতুন কৌশলে মানুষের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে স্বর্ণালঙ্কারসহ টাকা। কিছু বুঝে ওঠার আগেই এদের ফাঁদে পড়ে সর্বস্ব হারাচ্ছেন মানুষ। বিশেষ করে প্রতারণার ফাঁদে নারীরা পড়ছেন বেশি।

সংশ্লিষ্ট বিশ্লেষকরা বলছেন, প্রতারক চক্রের হাত থেকে রেহাই পেতে সচেতনতার বিকল্প নেই। এক্ষেত্রে লোভে পড়লেই ঘটবে সর্বনাশ। এমন একটি চাঞ্চল্যকর প্রতারণার ঘটনা ঘটেছে চাঁদপুরে। টেস্টি লবণ জাতীয় প্যাকেট পণ্যকে দামী জিনিসের লোভ দেখিয়ে অভিনব কায়দায় প্রতারণার মাধ্যমে একজন নারীর স্বর্ণালঙ্কার লুট করে নেয়ার ঘটনায় আন্তঃজেলা প্রতারক চক্রের ৪ সদস্যকে আটক করেছে চাঁদপুর জেলা গোয়েন্দা শাখা পুলিশ।

৭ আগস্ট রোববার বেলা ১২টার সময় পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিং করে এ তথ্য জানান চাঁদপুরের পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম (বার)। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়সহ অন্য পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আটককৃত আসামিরা হলো : বরিশালের মোঃ মিঠু (২৭), কুমিল্লার নাঙ্গলকোট এলাকার ফয়েজ আহমেদ রিফত (২২), নারায়ণগঞ্জের মোঃ শামীম (২৫) ও মোঃ লাল চান (১৯)। এদের সবার অবস্থান ছিলো নারায়ণগঞ্জে। অভিযোগকারী জেলা গোয়েন্দা শাখায় এসে উল্লেখিত আসামিদের শনাক্ত করেন। পুলিশ সুপারের নির্দেশে জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মোঃ নজরুল ইসলামের নেতৃত্বে পুলিশ পরিদর্শক এনামুল হক চৌধুরী সঙ্গীয় এসআই মাজহারুল হক ইমাম হোসেন ও সোর্সসহ ঢাকা ও নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে আসামিদের ধরতে সক্ষম হয়।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ জুলাই দুপুরে শহরের পুরাণবাজার এলাকার ঘোষপাড়ার বাসিন্দা নারায়ণ চক্রবর্তীর স্ত্রী আদরী রাণী চক্রবর্তীর সঙ্গে অভিনব কায়দায় প্রতারণা করে তার গলায় থাকা ১ ভরি ওজনের একটি স্বর্ণের চেইন, আট আনা ওজনের ১ জোড়া কানের দুল, ছয় আনা ওজনের চারটি আংটিসহ মোট ১ ভরি ১৪ আনা স্বর্ণালঙ্কার ও নগদ সাড়ে ৫ হাজার টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যায় প্রতারকচক্র। ক্ষতিগ্রস্ত আদরী রাণী চক্রবর্তীর অভিযোগের ভিত্তিতে চাঁদপুর সদর মডেল থানার মামলা নং ১৯/৫০৫, তারিখ ০৬/০৮/২০২২ খ্রিঃ ঃ ধারা-৪২০/৩৭৯/৩৪ পেনাল কোড রুজু করা হয়।

এদিকে আটককৃত আসামিদের দেয়া তথ্যে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার চনপাড়া এলাকার রাসেলের দোকান থেকে গলিত অবস্থায় অভিযোগকারীর স্বর্ণালঙ্কার উদ্ধার করে চাঁদপুর ডিবি পুলিশ।

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার আরো জানান, প্রতারক চক্রের লিডার জালালের সহযোগিতায় বিভিন্ন এলাকায় প্রতারণামূলক কার্যক্রম করে থাকে। নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন চনপাড়া এলাকায় প্রতারক চক্রের ৮-১০টি গ্রুপ রয়েছে। এখানেই তাদের আস্তানা। বিশেষ করে স্বর্ণালঙ্কার এনে এখানেই তার রূপ পরিবর্তন করা হয়। তারা দেশের বিভিন্ন স্থানে প্রতারণা করে আসছে বলে আটক আসামিরা পুলিশকে জানিয়েছে।

চক্রটি চাঁদপুরসহ দেশের বিভিন্ন জেলায় এ ধরনের অপরাধ কর্ম পরিচালনা করে আসছিলো। এ বিষয়ে পুলিশের হাতে গুরুত্বপূর্ণ তথ্য এসেছে। চক্রের মূল হোতা ও অন্য সদস্যদের আটকে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে বলে জানান পুলিশ সুপার।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়