চাঁদপুর, সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯, ২৯ সফর ১৪৪৪  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুরের হাজীগঞ্জের ভাটরায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড
  •   চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ চেয়ারম্যান পদে ওচমান হাজীর মোবাইল, জাকির প্রধানিয়ার আনারস
  •   চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে ৩ চেয়ারম্যানের প্রার্থিতা প্রত্যাহার
  •   হাইমচরে বজ্রপাতে নৌকা থেকে পড়ে জেলে নিঁঁখোজ
  •   চাঁদপুরে চুরি হওয়া ৪২ মোবাইল উদ্ধার

প্রকাশ : ১৩ আগস্ট ২০২২, ০০:০০

ইট-পাথর-দেয়াল কথা বলতে পারলে মুক্তিযুদ্ধের পূর্ণাঙ্গ ইতিহাস প্রকাশ পেতো
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট ॥

গতকাল ১২ আগস্ট শুক্রবার সকাল ১০টায় চাঁদপুর শহরের স্টেডিয়াম রোডস্থ ডাঃ সৈয়দা বদরুন্নাহার চৌধুরীর চেম্বারে চাঁদপুর রোটারী ক্লাবের উদ্যোগে নারীদের বিনামূল্যে প্রজনন স্বাস্থ্যসেবা প্রকল্পের আওতায় সেবাপ্রদান ও মাস্ক বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়। এই কার্যক্রম ছিল স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা রোটাঃ ডাঃ সৈয়দা বদরুন্নাহার চৌধুরী ও চাঁদপুর রোটারী ক্লাবের উদ্যোগে গৃহীত যৌথ প্রজেক্ট। এতে বেশ কিছু সংখ্যক নারী রোগী স্বাস্থ্যসেবা গ্রহণ করেন। এই প্রকল্প আগামী ১৫ আগস্ট পর্যন্ত অব্যাহত থাকবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকীকে সামনে রেখে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এই প্রকল্প গ্রহণ করা হয়। এ সময় বক্তব্য রাখেন রোটাঃ ডাঃ সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, রোটাঃ কাজী শাহাদাত, রোটাঃ তমাল কুমার ঘোষ, রোটাঃ নাসির উদ্দিন খান ও বর্তমান রোটারীবর্ষের প্রেসিডেন্ট রোটাঃ খোরশেদ আলম পাটোয়ারী কাঞ্চন।

২০২২-২৩ রোটারীবর্ষের সেক্রেটারী ডাঃ পীযূষ কান্তি বড়ুয়ার সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন রোটাঃ শরীফ মাহমুদ ফেরদৌস শাহীন, রোটাঃ অধ্যাপক জাকির হোসেন, রোটাঃ শাহানা ইসলাম ও রোটাঃ অ্যান শামীমা পারভীন।

ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী তাঁর বক্তব্যে বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধকালীন শাহরাস্তির অফিস চিতোষীতে একদল নারীকে পাকিস্তানি হানাদার ও তাদের দোসররা কতোটা পৈশাচিকভাবে নির্যাতন করেছে, সেটা তাদেরকে আটকে রাখা কক্ষের ইট-পাথর-দেয়াল যদি কথা বলতে পারতো, তাহলে বর্বরতার পূর্ণাঙ্গ রূপ জানা যেতো। মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলাম বলে এমন নির্যাতিত নারীদের চিকিৎসা সেবা প্রদান ও শক্তি-সাহস প্রদানের সুযোগ আমি পেয়েছিলাম।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়