চাঁদপুর, শনিবার, ১ অক্টোবর ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯, ৪ রবিউল আউয়াল ১৪৪৪  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   নদীর বাতাসও যেন ঘুরে চলে যায় অন্য কোথাও
  •   শেখ ফরিদ আহমেদ মানিকের সুস্থতা কামনায় বিভিন্ন মসজিদে দোয়া
  •   একদিনের সফরে আজ চাঁদপুর আসছেন শিক্ষামন্ত্রী
  •   চাঁদপুরের সাবেক অতিরিক্ত পুলিশ সুপারই এখন আইজিপি
  •   হাজীগঞ্জে মৃত বোনের চাঞ্চল্যকর ডিভোর্স জালিয়াতি

প্রকাশ : ১৪ আগস্ট ২০২২, ০০:০০

ফরক্কাবাদ ডিগ্রি কলেজে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন’ এবং জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারের মাধ্যমে আগামী প্রজন্ম বঙ্গবন্ধুর চেতনায় উজ্জীবিত হবে : সুজিত রায় নন্দী

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারের মাধ্যমে আগামী প্রজন্ম বঙ্গবন্ধুর চেতনায় উজ্জীবিত হবে : সুজিত রায় নন্দী
স্টাফ রিপোর্টার ॥

বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, বঙ্গবন্ধু শুধু বাঙালি জাতিরই মহান নেতা ছিলেন না, সারাবিশ্বের শোষিত, বঞ্চিত, নিপীড়িত মানুষের অন্যতম শ্রেষ্ঠ নেতা ছিলেন। বঙ্গবন্ধু সবসময় শোষিত ও বঞ্চিত মানুষের পক্ষে কথা বলেছেন। তাঁর দীর্ঘ আন্দোলন-সংগ্রামের ফলে বাঙালি জাতি পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্তি পায়।

১৩ আগস্ট শনিবার চাঁদপুর সদর উপজেলার ফরক্কাবাদ ডিগ্রি কলেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ কর্নার ‘শুভ উদ্বোধন’ ও জাতীয় শোক দিবস উপলক্ষে কলেজের মহাত্মা গান্ধী ভবনের অডিটোরিয়ামে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুজিত রায় নন্দী বলেন, বঙ্গবন্ধু হিমালয়ের সমান মহান, ব্যক্তিত্বে আকাশ ছোঁয়া। অন্যায়ের বিরুদ্ধে আপসহীন, সাহসী, বজ্রকন্ঠের অবিসংবাদিত এই নেতাকে জর্জ ওয়াশিংটন, মহাত্মা গান্ধীর চেয়ে উঁচু আসনে স্থান দিয়েছেন কেউ কেউ। তাঁর মৃত্যুতে সৃষ্ট শূন্যস্থান বিশ্বনেতাদের অনেকের কাছেই ছিলো অপূরণীয়।

তিনি বলেন, বঙ্গবন্ধুর তুলনা বঙ্গবন্ধু নিজেই। তিনি তাঁর ভাষণেই বলেছিলেন, আজ সমগ্র বিশ্ব দুই ভাগে বিভক্ত। একদিকে শোষিত-বঞ্চিত ও নির্যাতিত মানুষ অন্যদিকে শোষণকারী। আমি শোষিত-বঞ্চিত মানুষের পক্ষে। তিনি বলেন, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারের মাধ্যমে আগামী প্রজন্ম বঙ্গবন্ধুর চেতনায় উজ্জীবিত হবে। বঙ্গবন্ধুর চেতনা ধারণ করে দেশকে এগিয়ে নিতে তরুণ প্রজন্মকে দায়িত্বশীল হতে হবে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম (বার)।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কলেজের স্থায়ী সদস্য প্রকৌশলী আব্দুর রব ভূঁইয়া, যুগ্মণ্ডসাধারণ সম্পদক অ্যাডঃ জহিরুল ইসলাম, অ্যাডঃ জসিম উদ্দিন পাটওয়ারী, অ্যাডঃ দেবাশীষ কর মধু, সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রশিদ, ফরক্কাবাদ ডিগ্রি কলেজের বিদ্যোৎসাহী সদস্য বীর মুক্তিযাদ্ধা আমিনুল হক মজুমদার, ৯নং বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল্যা পাটাওয়ারী, ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হান্নান মিজি, সাবেক হিতাষী সদস্য হারুনুর রশিদ, সাবেক অভিভাবক সদস্য সেলিম পাটাওয়ারী।

উপস্থিত ছিলেন ফরক্কাবাদ ডিগ্রি কলেজের শিক্ষক, আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগসহ অন্যান্য নেতৃবৃন্দ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়