চাঁদপুর, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   ফরিদগঞ্জে কিন্ডারগার্টেন এসোসিয়েশন মেধাবৃত্তি পরীক্ষা
  •   হাইমচরে রাতভর পাহারা দিয়েও রক্ষা হয়নি চরের মাটি
  •   বড়স্টেশন মেঘনায়  ট্রলারের ধাক্কায় নিঁখোজ জেলের লাশ পাঁচদিন পর উদ্ধার
  •   মতলব উত্তরে মোটর সাইকেল দূর্ঘটনায় আহত তানভীরও চলে গেলো না ফেরার দেশে
  •   কাল হেলিকপ্টারে মতলব উত্তরে আসছেন ড. এনায়েতুল্লাহ আব্বাসী

প্রকাশ : ১৮ আগস্ট ২০২২, ০০:০০

ফরিদগঞ্জের চান্দ্রায় আওয়ামী লীগের শোক দিবসের আলোচনা সভায় মুহম্মদ শফিকুর রহমান এমপি
প্রবীর চক্রবর্তী ॥

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ফরিদগঞ্জ উপজেলার বালিথুবা পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগ শোক দিবস উদ্‌যাপন কমিটির আয়োজনে আলোচনা সভা ও দোয়া এবং কোরআন খতম অনুষ্ঠিত হয়েছে।

চান্দ্রা ইমাম আলী উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে সোমবার বিকেলে অনুষ্ঠিত এ আলোচনা সভায় ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আলাউদ্দিন সরকারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান। তিনি তাঁর বক্তব্যে বলেন, জাতির পিতার স্বপ্ন যখন স্বাধীন বাংলাদেশে ক্রমশ সত্যি হওয়া শুরু হয়েছিল, ঠিক তখনই পাকিস্তানি প্রেতাত্মারা তা সহ্য করতে না পেরে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মতো নৃশংস ঘটনা ঘটায়। এর পেছনে জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র জড়িত। তবে বঙ্গবন্ধুকে নিয়ে ষড়যন্ত্র বিষয়ে কারা জড়িত এবং এর পেছনের উদ্দেশ্য নিয়ে ক্রমশ অনেক তথ্য উঠে আসছে। তাই এখন সময়ের দাবি ১৫ আগস্টের ঘটনার পেছনের কুশীলবদের মুখোশ উন্মোচন করতে হবে। কারা হত্যা পরবর্তী সময়ে লাভবান হয়েছিলেন, কাদের স্বার্থ হাসিল হয়েছিল। প্রকাশ্যে হত্যাকারীরা হত্যার কথা স্বীকার করলেও আড়ালে রয়ে গেছে নেপথ্যের খলনায়করা।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের মানুষকে প্রাণের চেয়ে বেশি ভালবাসতেন। তাই তাঁকে নিয়ে ষড়যন্ত্র হচ্ছে ভারত থেকে এমন ইঙ্গিতপূর্ণ নির্দেশনা পেয়েও বঙ্গবন্ধু বিশ্বাস করেন নি। কিন্তু আমরা বাঙালিরা তাঁর সেই বিশ্বাসকে মূল্য দিতে পারি নি। বিশ্বাসের মূলে কুঠারাঘাত করেছি।

উদ্‌যাপন কমিটির সদস্য সচিব বাহার উদ্দিন বাহারের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটওয়ারী, সহ-সভাপতি ও ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র আবুল খায়ের পাটওয়ারী, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ হারুনুর রশিদ সাগর, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগ নেতা খাজে আহমেদ মজুমদার, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডঃ নাজমুন নাহার অনি।

সভায় ফরিদগঞ্জ উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়