চাঁদপুর, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   ফরিদগঞ্জে কিন্ডারগার্টেন এসোসিয়েশন মেধাবৃত্তি পরীক্ষা
  •   হাইমচরে রাতভর পাহারা দিয়েও রক্ষা হয়নি চরের মাটি
  •   বড়স্টেশন মেঘনায়  ট্রলারের ধাক্কায় নিঁখোজ জেলের লাশ পাঁচদিন পর উদ্ধার
  •   মতলব উত্তরে মোটর সাইকেল দূর্ঘটনায় আহত তানভীরও চলে গেলো না ফেরার দেশে
  •   কাল হেলিকপ্টারে মতলব উত্তরে আসছেন ড. এনায়েতুল্লাহ আব্বাসী

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২২, ০০:০০

চাঁদপুর পৌরসভা ইজিবাইক পরিবহন মালিক সমিতির সাধারণ সভা

ইজিবাইকের ডান পাশ বন্ধ না করলে কাউকে নম্বরপ্লেট দেয়া হবে না : মেয়র জিল্লুর রহমান জুয়েল

ইজিবাইকের ডান পাশ বন্ধ না করলে কাউকে নম্বরপ্লেট দেয়া হবে না : মেয়র জিল্লুর রহমান জুয়েল
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট ॥

চাঁদপুর পৌরসভা ইজিবাইক পরিবহন মালিক সমবায় সমিতি লিমিটেডের সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১৭ সেপ্টেম্বর শনিবার বিকেলে চাঁদপুর পৌর আন্তঃবাস টার্মিনালে আয়োজিত এ সভায় ইজিবাইকের ডান সাইড বন্ধকরণ, নতুন ভাড়া বাস্তবায়ন ও চালকদের ড্রাইভিং লাইসেন্স এবং সড়কে চলাচলের বিষয়ে দিকনির্দেশনামূলক আলোচনা করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডঃ মোঃ জিল্লুর রহমান জুয়েল। মেয়র তাঁর বক্তব্যে বলেন, এই শহরে ইজিবাইক হচ্ছে একটি গুরুত্বপূর্ণ বাহন। এটিও কিন্তু চাঁদপুর পৌরসভার একটি আয়ের উৎস। শহরে যানজটের ক্ষেত্রে কিন্তু পরিবহনকে দায়ী করা হচ্ছে। আসলে কিন্তু তা পুরোপুরি ঠিক না। আমরা যদি শহরের রাস্তাগুলো প্রশস্ত করতে পারতাম তাহলে হয়তো আমাদেরকে এই যানজটে পড়তে হতো না। এছাড়াও পূর্বে এই শহরে যেসব বাড়ি নির্মাণ করা হয়েছে, সেগুলো পৌরসভার নকশা অনুযায়ী নির্মাণ করা হয়নি। বাড়ির মালিকরা রাস্তার জায়গা না রেখেই বাড়ি নির্মাণ করেছেন। সেক্ষেত্রেও কিন্তু যানজটের সৃষ্টি হয়ে থাকে।

তিনি বলেন, আমি নির্বাচনের আগে ওয়াদা করেছিলাম নতুন করে ইজিবাইকের কোনো লাইসেন্স দিবো না। পূর্বে ইজিবাইকের ২৮শ’ লাইসেন্স ছিলো, আমি তা অনেকটা কমিয়ে এনেছি। বর্তমানে ২৬শ’ ২৮টি ইজিবাইকের লাইসেন্স রয়েছে।

ইজিবাইক মালিক ও চালকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদেরকেও সতর্ক হতে হবে। কারণ ইজিবাইক নিয়ে আমাদের উপর অনেক চাপ আসছে। আপনারা সতর্কভাবে না চললে একটা সময় আমিও হয়তো আপনাদেরকে নিরাপত্তা দিতে পারবো না। কারণ পৌরসভার এই আয়ের জায়গাটি আমিও কিন্তু ক্ষতিগ্রস্ত হতে দিতে চাইবো না। আর ইজিবাইকের স্ট্যান্ডের জায়গা বের করার চেষ্টা করছি। কারণ জায়গা সংকটের কারণে ইজিবাইকের নির্ধারিত কোনো স্ট্যান্ড করা যাচ্ছে না।

তিনি আরো বলেন, ইজিবাইকের ডান পাশ বন্ধ করে দিতে হবে। ডান পাশ দিয়ে যাত্রী ওঠাণ্ডনামার কারণে অনেক সময় দুর্ঘটনা ঘটে এবং যানজটের সৃষ্টি হয়। ডান পাশ বন্ধ না থাকলে কিন্তু কাউকে নম্বরপ্লেট দেয়া হবে না। আপনারা ভাড়া নিয়ে যাত্রীদের সাথে খারাপ আচরণ করবেন না। যেখানে-সেখানে যাত্রী ওঠানামা করানো যাবে না। সাধারণ নাগরিকদের যাতে ভোগান্তি না হয় আমাদেরকে সেটিও দেখতে হবে। আমরা ইজিবাইকের নতুন ভাড়া নির্ধারিত সাইনবোর্ড শহরের বিভিন্ন পয়েন্টে টাঙাবো।

ইজিবাইক চালকদের এক প্রশ্নের জবাবে তিনি মোটরচালিত রিকশা সম্পর্কে বলেন, আগামীতে আমি কোনো রিকশা মালিককে লাইসেন্স দেবো না। যিনি রিকশা চালক তাদেরকেই রিকশার লাইসেন্স দেয়া হবে। একজনকে একটির বেশি দুটি লাইসেন্স দেয়া হবে না। যারা চাঁদপুরের মানুষ আমরা তাদেরকে লাইসেন্স দিবো।

চাঁদপুর পৌরসভা ইজিবাইক পরিবহন মালিক সমিতি লিমিটেডের সভাপতি মোঃ নাসির উদ্দিনের সভাপ্রধানে ও সাধারণ সম্পাদক ফজলুল কাদের চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন সহ-সভাপতি নূরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হানিফ গাজী, সাংগঠনিক সম্পাদক শাহআলম টিটু সরকার, দপ্তর সম্পাদক মোঃ মাইনুদ্দিন, কার্যকরি সদস্য মোঃ আবু তাহের ও সুমনসহ নেতৃবৃন্দ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়