চাঁদপুর, বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৫ জমাদিউল আউয়াল ১৪৪৪  |   ২৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   সেতু নির্মাণ হলে ঢাকা -চাঁদপুর সদরের দূরত্ব কমবে ৫২ কিলোমিটার
  •   মেঘনায় ট্রলারের ধাক্কায় জেলে নিখোঁজ
  •   নৌ-ধর্মঘট প্রত্যাহার, সকাল থেকে লঞ্চ চলাচল শুরু
  •   মতলব উত্তরে আবারও সড়ক দুর্ঘটনায় নিহত ৩
  •   কবরবাসী ইব্রাহিম এসএসসি‘তে পেয়েছে “এ“

প্রকাশ : ০১ অক্টোবর ২০২২, ০০:০০

পূর্ণয়ের পুঁথি সরণি উৎসব আজ

প্রধান অতিথি শিক্ষামন্ত্রী

পূর্ণয়ের পুঁথি সরণি উৎসব আজ
অনলাইন ডেস্ক

‘পূর্ণয়’ চাঁদপুর শহরের অন্যতম সামাজিক সংগঠন। পূর্ণয় সবসময় চেষ্টা করে প্রচলিত ধারার বাইরে গিয়ে ভিন্ন কিছুর আয়োজন করতে। সেই ধারাবাহিকতায় এবার পূর্ণয় কর্তৃক আয়োজন হতে যাচ্ছে চাঁদপুরের সবচেয়ে বড় বইভিত্তিক উৎসব ‘পুঁথি সরণি’। এটি গতবছরেও অনুষ্ঠিত হয়েছিলো।

‘পুঁথি সরণি’ বই উৎসবে থাকে অসংখ্য ধরনের বই। যেখান থেকে সবাই তার পছন্দমতো বই নিতে পারে। এবারের আয়োজনে সবমিলিয়ে মোট ৫,০০০ বই থাকবে। যে ধরনের বই থাকবে সেগুলো হলো : সাহিত্য, গল্প, উপন্যাস, কবিতা এবং ধর্মীয়সহ বিশাল সংখ্যক টেক্সট বই (ক্লাস ওয়ান-মাস্টার্স), পাশাপাশি গাইড এবং সহায়ক বইও থাকবে। আয়োজনটি সবার জন্য উন্মুক্ত। প্রত্যেকে তার পছন্দমতো দুটি বই নিতে পারবে। বই বিনিময়ের ক্ষেত্রে নির্ধারিত স্বল্প পরিমাণের একটি শুভেচ্ছা মূল্য পরিশোধ করতে হবে। এই উৎসবের মাধ্যমে যেই এমাউন্টটি আসবে, সেটি আমাদের চাঁদপুর শহরের উন্নয়নের কাজে ব্যয় করা হবে।

পুঁথি সরণি অনুষ্ঠিত হবে : আজ ১ অক্টোবর শনিবার। স্থান : চাঁদপুর প্রেসক্লাব সংলগ্ন কবি নজরুল ইসলাম সড়কের ফুটপাত। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শুরু হওয়ার সম্ভাব্য সময় : সকাল ১০টা। পুঁথি সরণি উৎসবে প্রধান অতিথি হিসেবে থাকবেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। বিশেষ অতিথি হিসেবে থাকবেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ বিপিএম (বার), চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল।

ইভেন্টের দিন আসতে হলে কিছু নিয়মাবলি মেনে আসতে হবে। সাথে ব্যাগ বা এমন কিছু আনা যাবে না, প্রত্যেক ব্যক্তি ২টির বেশি বই নিতে পারবে না এবং বই সংগ্রহের সময় শুভেচ্ছা মূল্য হিসেবে ১০/২০ টাকা পরিশোধ করতে হবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়