চাঁদপুর, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪  |   ২৪ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বিজয়ের মাস ডিসেম্বর শুরু
  •   হাজীগঞ্জের কিউসি টাওয়ারে আগুন :  আহত ১০ 
  •   ৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ, শূন্যপদ ২৩০৯
  •   করোনার টিকার চতুর্থ ডোজ দেওয়ার সুপারিশ
  •   চাঁদপুর শহরে বিদ্যুৎষ্পৃষ্টে এক যুবকের শরীর জ্বলসে গেছে

প্রকাশ : ০১ অক্টোবর ২০২২, ০০:০০

শাহরাস্তির কাছে টাইব্রেকারে হেরে বিদায় হাজীগঞ্জ উপজেলার
চৌধুরী ইয়াসিন ইকরাম ॥

চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্টের খেলায় শাহরাস্তির কাছে টাইব্রেকারে ৫-৪ গোলে হেরে বিদায় নিলো হাজীগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার ফুটবল দল।

৩০ সেপ্টেম্বর শুক্রবার চাঁদপুর স্টেডিয়ামে টুর্নামেন্টের দ্বিতীয় দিনের খেলায় বিকেল ৪টায় অংশগ্রহণ করে হাজীগঞ্জ উপজেলা ও শাহরাস্তি উপজেলা ক্রীড়া সংস্থার ফুটবল দল। টুর্নামেন্টের উদ্বোধনী দিন ও দ্বিতীয় দিনের ২টি খেলাই শেষ হলো টাইব্রেকারের মাধ্যমে।

টুর্নামেন্টের আয়োজনে রয়েছে জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থা। সার্বিক সহযোগিতায় রয়েছেন বিশিষ্ট শিল্পপতি শাহাবুদ্দিন অনু, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ আলী জিন্নাহ, ক্রীড়া সংগঠক আলহাজ্ব ওমর পাটওয়ারী ও মেঘনা এগ্রোর কর্মকর্তা সৌদি প্রবাসী হুমায়ুন কবির মোল্লা।

টুর্নামেন্টের খেলার নির্ধারিত সময়ের অনেক পরে দুদলের খেলোয়াড়রা মাঠে নামেন। তবে শুক্রবারের ম্যাচে মাঠে খেলোয়াড় ও কর্মকর্তাদের তেমন দেখা না গেলেও দুদলের সমর্থকদের উপস্থিতি ছিলো অনেক বেশি। বিশেষ করে হাজীগঞ্জের সমর্থকদের মাঠে সবচেয়ে বেশি উশৃঙ্খল আচরণ করতে দেখা গেছে। হাজীগঞ্জ দলের খেলোয়াড়দের পানি বয় থেকে শুরু করে বেশ ক’জনকে দেখা গেছে খেলা চলাকালীন মাঠে নামতে।

খেলা শুরু হওয়ার আধাঘন্টা আগ থেকেই দুই উপজেলার ইউএনও, এসিল্যান্ডের গাড়িচালক থেকে শুরু করে উপজেলা ক্রীড়া সংস্থার সদস্যরা বিভিন্ন জনের নাম বলে মাঠে প্রবেশ করেন। মাঠের দায়িত্বরত গেটম্যানকেও বিভিন্ন পরিচয় দিয়ে অনেকটা হুমকি দিয়ে তাদেরকে মাঠে প্রবেশ করতে দেখা যায়। তাদের এমন আচরণে আয়োজকদেরকেও অনেকটা হিমশিম খেতে হয়েছে।

শুক্রবারের ম্যাচে অনেকদিন পর শক্তিশালী দল নিয়ে শাহরাস্তি খেলতে নামে হাজীগঞ্জের সাথে। খেলার প্রথমার্ধে দু’দলই ১-১ করে গোল করেন। প্রথমার্ধের খেলা ড্র নিয়ে দুদল বিরতিতে যায়।

খেলার দ্বিতীয়ার্ধে দুদলই আক্রমণাত্মক খেলা দর্শকদের উপহার দেন। দ্বিতীয়ার্ধের শুরুতেই শাহরাস্তি ১টি গোল করে এগিয়ে যান। খেলা শেষ হওয়ার ৪ মিনিট আগে শাহারাস্তি ১টি গোল খেলে দু’দলের গোলের সংখ্যা দাঁড়ায় ২-২। খেলা নির্ধারিত সময়ের মধ্যে কোনো দলই আর গোল করতে পারেনি।

টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী দু’দলকেই রেফারী টাইব্রেকারে আমন্ত্রণ জানান। টাইব্রেকারে শাহরাস্তি ৫-৪ গোলে হাজীগঞ্জের সাথে জয়ী হয়ে টুর্নামেন্টের সেমি-ফাইনালে উঠে।

টুর্নামেন্টের ফিকশ্চার অনুযায়ী আজ শনিবার চাঁদপুর সদর ও মতলব দক্ষিণ উপজেলার মধ্যকার ম্যাচটি হবে আগামী ৩ অক্টোবর। আর ২ অক্টোবর ম্যাচে অংশগ্রহণ করবে হাইমচর ও কচুয়া উপজেলা ক্রীড়া সংস্থার ফুটবল দল।

খেলা চলাকালীন মাঠে উপস্থিত ছিলেন স্বাধীনতাপদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল ইসলাম, শাহরাস্তি উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন রশীদ, এসিল্যান্ড আমজাদ হোসেন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, জেলা ক্রীড়া সংস্থার ফুটবল উপ-কমিটির সম্পাদক শাহির হোসেন পাটোয়ারী, সাবেক ফুটবলার মনোয়ার চৌধুরী, বোরহান খান, শাহরাস্তি উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রেজাউল করিম মিন্টু, গণমাধ্যমকর্মী মঈনুল ইসলাম কাজল, ফয়েজ আহমেদ, সাইফুল ইসলাম সিফাতসহ সাবেক খেলোয়াড়গণ।

শুক্রবারের খেলা শুরু হওয়ার আগে চাঁদপুর মডেল থানায় কর্মরত পুলিশ সদস্যের মৃত্যুতে ১ মিনিট নীরবতা পালন করেন খেলোয়াড়সহ মাঠে উপস্থিত দর্শকরা। টুর্নামেন্টের ২য় ম্যাচে খেলার ধারাবিবরণীতে ছিলেন ক্রীড়া সংগঠক ও শিক্ষক লক্ষণ চন্দ্র।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়