চাঁদপুর, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯, ৮ রজব ১৪৪৪  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   আগামী নির্বাচনে অনেক চমক অপেক্ষা করছে
  •   ১৭ দিন পর করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১০
  •   জাপানি দুই শিশু মায়ের জিম্মায় থাকবে
  •   হাজীগঞ্জের আমির হোসেনের প্রতারণার শিকার হয়ে সৌদি আরবে বহু প্রবাসী যুবক নিঃস্ব
  •   কোস্টগার্ডের অভিযানে ৪৪০ কেজি জাটকা মাছ জব্দ

প্রকাশ : ০৯ অক্টোবর ২০২২, ০০:০০

টিসিবি পণ্য বিক্রয়কে কেন্দ্র করে ইউপি সদস্যের ওপর হামলা
ফরিদগঞ্জ ব্যুরো ॥

ফরিদগঞ্জের চান্দ্রায় টিসিবির পণ্য বিক্রয়কে কেন্দ্র করে সন্ত্রাসী কর্মকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় হামলার শিকার হয়েছেন ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ মিজানুর রহমান। উপজেলার বালিথুবা পশ্চিম ইউনিয়নের চান্দ্রা বাজারে বৃহস্পতিবার ৬ অক্টোবর দুপুরে এ ঘটনা ঘটলেও শুক্রবার থানায় পাল্টাপাল্টি অভিযোগ দায়ের হয়েছে। এদিকে শনিবার ৮ অক্টোবর ইউনিয়ন পরিষদে উক্ত ঘটনার সঠিক তদন্ত ও বিচারের দাবিতে একটি সভা অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়, চান্দ্রা বাজারে কর্নেল আবু ওসমান চৌধুরী স্মৃতি স্তম্ভের পাশে গত বৃহস্পতিবার থেকে টিসিবির পণ্য সংশ্লিষ্ট ডিলার বিল্লাল গাজী তার নিয়োগকৃত জনবল দিয়ে টিসিবি পণ্য যথা নিয়মে বিক্রয় করে আসছিলেন। এ সময় লাইনে দাঁড়িয়ে থাকা মানুষদের কাছে পণ্য বিক্রয় না করে বিক্ষিপ্তভাবে মানুষদের কাছে পণ্য বিক্রয় করাকে কেন্দ্র করে প্রথমে হট্টগোলের সৃষ্টি হয়।

সংবাদ পেয়ে বালিথুবা পশ্চিম ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য মিজানুর রহমান ঘটনাস্থলে বিরোধ মিটাতে গেলে অভিযুক্তরা মিজানুর রহমানের সাথেও তর্কে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে আলাউদ্দিন (৩৮), মাইনুদ্দিন (৩৫), জাকির হোসেন (৩০) ও রাশেদ (২৮)সহ একটি দল এসে ইউপি সদস্য মিজানুর রহমানের ওপর হামলা চালায়।

ঘটনা সামাল দিতে টিসিবি পণ্য বিক্রেতা বিল্লাল গাজী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তিনি ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

পরে আহত ইউপি সদস্য মিজানুর রহমানকে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এ ঘটনায় ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

এদিকে শনিবার ৮ অক্টোবর সকালে ইউনিয়ন পরিষদে উক্ত ঘটনার সঠিক তদন্ত ও বিচারের দাবিতে একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

ইউপি চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন স্বপন সংবাদকর্মীদের তিনি জানান, টিসিবির পণ্য বিক্রয়ের স্থানে সমস্যা সৃষ্টি হয়েছে। ইউপি সদস্য মিজানুর রহমান তার দায়িত্ব পালন করতে গিয়ে সন্ত্রাসীদের হামলার শিকার হয়েছেন।

টিসিবির পণ্য বিক্রয়কারী বিল্লাল গাজী জানিয়েছেন, অভিযুক্তরা কার্ড ছাড়া টিসিবির পণ্য নিতে আসলে তাদের পণ্য দেয়া হয়নি। ঘটনাস্থলে গিয়ে ইউপি সদস্য বিরোধ মিটাতে গেলে অভিযুক্তরা আরো ক্ষিপ্ত হয়। পরে আমরা ইউএনও স্যারকে অবহিত করলে ঘটনাস্থলে তিনি পুলিশ পাঠিয়ে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ করে। এদিকে অভিযুক্ত আলাউদ্দিন গংয়ের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তাদের খুঁজে পাওয়া যায়নি।

ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদ হোসেন জানিয়েছেন, এ ঘটনায় থানায় দু’টি অভিযোগ পেয়েছি। তদন্ত চলমান রয়েছে, অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাগ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসলিমুন নেছার মুঠোফোনে বক্তব্যের জন্য একাধিকবার যোগাযোগের চেষ্টা করলে সংযোগ পাওয়া যায়নি।

জেলা প্রশাসক কামরুল হাসান বলেছেন, টিসিবি পণ্য বিক্রয় নিয়ে যে ঘটনাটি ঘটেছে, সেটি তদন্ত করে ব্যবস্থাগ্রহণ করার জন্য আমি ইউএনওকে নির্দেশ প্রদান করবো।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়