সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১  |   ৩২ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি-এইচএসসি পরীক্ষার সময়সূচি প্রকাশ

প্রকাশ : ০১ আগস্ট ২০২১, ০০:০০

চাঁদপুরের অক্সিজেন প্লান্ট চালুর কার্যক্রম শুরু ॥ ৩ আগস্ট থেকে সরবরাহ
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট ॥

আড়াই শ’ শয্যা বিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতাল প্রাঙ্গণে নির্মিত লিকুইড অক্সিজেন প্লান্ট চালু করার কাজ আজ থেকে শুরু হচ্ছে। গতকাল এর ইঞ্জিনিয়ার এসে দেখে গেছেন। আজ লিকুইড অক্সিজেন এনে এই প্লান্টের ট্যাংকে মজুদ করবে। ৩ আগস্ট থেকে হাসপাতালে রোগীদের এই প্লান্ট থেকে অক্সিজেন সরবরাহ করা যাবে। তখন আর চাঁদপুরে অক্সিজেনের সংকট থাকবে না। এ তথ্য জানিয়েছেন হাসপাতালের আরএমও ও করোনা বিষয়ক ফোকালপার্সন ডাঃ সুজাউদ্দৌলা রুবেল।

ডাঃ রুবেল গতকাল শনিবার চাঁদপুর কণ্ঠকে জানান, স্পেক্ট্রার ইঞ্জিনিয়ার আজ এসে গেছে। তিনি জানিয়েছেন, ১ আগস্ট রোববার এই হাসপাতালের অক্সিজেন প্লান্টের ট্যাংকে লিকুইড অক্সিজেন মজুদ করা হবে। এটি অক্সিজেনে রূপান্তর হতে দু’দিন সময় লাগবে। তাই ৩ আগস্ট থেকে এই প্লান্ট থেকেই হাসপাতালে রোগীদের সরাসরি অক্সিজেন সরবরাহ করা যাবে বলে আশা করছি। ডাঃ রুবেল আরো জানান, লিকুইড অক্সিজেন এই ট্যাংকে একবার ভরার পর তা দিয়ে টানা ১৫ দিন রোগীদের সেবা দেয়া যাবে। ১৫ দিন পর আবার ট্যাংক ভরে দিয়ে যাবে। এ কাজটি স্পেক্ট্রা করবে।

উল্লেখ্য, চাঁদপুরণ্ড৩ আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এবং ডাঃ জেআর ওয়াদুদ টিপুর ঐকান্তিক প্রচেষ্টায় স্বাস্থ্য অধিদপ্তরের ব্যবস্থাপনায় ইউনিসেফের উদ্যোগে এই লিকুইড অক্সিজেন প্লান্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে হয়েছে। এই অক্সিজেন প্লান্টের দ্বারা পুরো জেলাবাসী উপকৃত হবে। বিশেষ করে চাঁদপুরে করোনার ভয়াল থাবায় অক্সিজেনের অভাবে গত কদিন যেভাবে মানুষ মারা যাচ্ছিল, সেটি অন্তত হবে না বলে আশা করছে হাসপাতাল কর্তৃপক্ষ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়