সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি-এইচএসসি পরীক্ষার সময়সূচি প্রকাশ

প্রকাশ : ০১ আগস্ট ২০২১, ০০:০০

চাঁদপুরে করোনার টিকা নিতে উপচেপড়া ভিড় লেগেই আছে
মিজানুর রহমান ॥

চাঁদপুর সরকারি হাসপাতালে ও পাশর্^বর্তী লেডি প্রতিমা বালিকা উচ্চ বিদ্যালয়ের করোনা টিকা কেন্দ্রে ভোর থেকেই হাজারও মানুষের দীর্ঘ লাইন। এভাবে স্বাস্থ্যবিধি না মেনে টিকে নিতে আসা মানুষের জটলা দেখে অনেকেই মন্তব্য করেছেন ‘এটা তো টিকা কেন্দ্র নয়, যেন করোনার হাট’।

করোনার দ্বিতীয় ঢেউ শুরুর পর থেকে চাঁদপুরে সাধারণ মানুষের টিকা নেয়ার আগ্রহ বাড়তে থাকে। প্রথম ডোজ নেয়ার ম্যাসেজ পেয়ে অনেকে আসছেন, আবার অনেকে ম্যাসেজ না পেয়েও ভিড় করছেন টিকা কেন্দ্রে। ঈদের পর থেকে চলমান লকডাউনে এ অবস্থা বিরাজ করছে।

টিকার প্রথম ডোজ নেয়ার জন্য সিভিল সার্জন অফিসের এ দুটি কেন্দ্রে মানুষের উপস্থিতি বেশি হওয়ায় টিকা প্রদানে স্বাস্থ্যকর্মীদের হিমশিম খেতে দেখা গেছে। টিকা নিতে এসে একে অন্যের গায়ের সঙ্গে গা ঘেঁষে দাঁড়িয়ে আছেন ঘণ্টার পর ঘণ্টা। রোদে ঘেমে এবং বৃষ্টিতে ভিজে সবার অবস্থা কাহিল। টিকা কেন্দ্র বাড়ানোর দাবি জানান কেন্দ্রে আসা টিকা গ্রহীতারা।

সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ জানান, দু’টি কেন্দ্রে ৬টি বুথে স্বাভাবিকভাবে প্রতিদিন ২০০ করে বারোশ’ লোককে টিকা দেয়ার কথা। সেখানে রেজিস্ট্রেশনকৃত প্রায় দুই হাজারের উপরে মানুষকে আমাদের টিকা দিতে হচ্ছে। এজন্যে এমন পরিস্থিতি। ৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে করোনা ভ্যাকসিন দেয়া শুরু হলে টিকা নেয়ার এই চাপ থাকবে না।

তিনি বলেন, জনবল সংকটের কারণে আমরা টিকা কেন্দ্র ও বুথ বাড়াতে পারছি না। এ পর্যন্ত প্রায় দেড় লাখ মানুষকে টিকা দেয়া হয়েছে। এখন সিনোফার্মার টিকা দেয়া হচ্ছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়